বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:৫৬ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দক্ষিণ সুনামগঞ্জে বসত ঘর পুড়ে ছাঁই : খোলা আকাশের নিচে অসহায় পরিবার

দক্ষিণ সুনামগঞ্জে বসত ঘর পুড়ে ছাঁই : খোলা আকাশের নিচে অসহায় পরিবার

ছায়াদ হোসেন সবুজ :: গ্যাসের আগুন পুড়ে ছাই হয়েছে পুরো বসত ঘর। ছাই হয়েছে মূল্যবান কাগজপত্র, একাডেমিক সার্টিফিকেট, নগদ টাকা, আসবাবপত্র, মুরগ, ধান, চাউল। আগুনে ভস্মীভূত হয়েছে জীবনের স্বপ্নগুলো। সবকিছু পুড়ে যাওয়ায় খোলা আকাশের নিচেই এখন তাদের ঠিকানা। পরিবারের মানুষদের দেখে মনে হয়েছে যেন ঘর পুড়েনি পুড়েছে তাদের অন্তর।

বলছিলাম দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়নের বগুলারখাড়া গ্রামের মৃত আজিজুর রহমানের পুত্র তাহির আলীর পরিবারের কথা। গতকাল রাত সাড়ে ৮ টায় গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণ হয়ে পুড়ে গেছে তাদের একমাত্র সম্বল বসত ঘরটি । আগুনে মানুষ ব্যতীত অন্য সব কিছুই পুড়ে ছাই হয়ে যায়। তাদের ঘরটি নদীর তীরবর্তী হওয়ায় আগুন লাগার খবর পেয়ে মানুষ আসার আগেই পুড়ে ছাই হয়ে যায় তাদের সবকিছু। এই নিদারুণ আগুন শুধু তাদের ঘর পুড়ায় নি পুড়িয়েছে এই অসহায় পরিবারের আশা আর স্বপ্ন । জানা যায় এই আগুনে তাদের নগদ টাকা সহ প্রায় ৪ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

সরেজমিন গিয়ে দেখা যায়, ঘরের সবকিছু ছাই হয়ে গেছে। আগুনের তাপে ঘরের পাশে থাকা মুরগের ফার্মের সব মুরগ পুড়ে ছাই হয়ে গেছে। অসহায় পরিবারের মানুষ খোলা আকাশেই রয়েছেন পড়ে। নতুন ঘর বানিয়ে কিছুদিন যেতে না যেতেই গ্যাসের আগুন ছাই করে দিয়েছে তাদের বেচে থাকার স্বপ্ন। পরিবারের মানুষগুলো অসহায়চিত্তে চেয়ে আছে ঘরের দিকে। কান্না কান্না ভাব তাদের চুখে।

কথা হলে পুড়ে যাওয়া ঘরের মালিক তাহির আলী বলেন, আর কিতা কইতাম আগুনে আমরার সব শেষ করিলিছে। আমরা অনে(এখন) অসহায়। যাওয়ার কোন জায়গা নাই। খোলা ময়দানো আছি। আমরা সরকারের সাইয্য (সাহায্য) চাই।

এব্যাপারে জয়কলস ইউনিয়ন চেয়ারম্যান মাসুদ মিয়া বলেন, আমি পুড়ে যাওয়া ঘর পরিদর্শন করেছি। এবং তাদের জন্য একটি ঘরের ব্যবস্থা করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com