বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
অথচ সাইফউদ্দিনকে নিয়ে ছিল সংশয়

অথচ সাইফউদ্দিনকে নিয়ে ছিল সংশয়

স্পোর্টস ডেস্কঃ  
ত্রিদেশীয় সিরিজের টি-টোয়েন্টি দলটা ঘোষণা কবে হবে, সেটি জানতে অধীর অপেক্ষায় ছিলেন সাইফউদ্দিন। প্রথমবারের মতো বাংলাদেশ দলে জায়গা পেতে পারেন, বিষয়টি তেমন নয়। সাইফউদ্দিন বোধ হয় একটু সংশয়ে ভুগছিলেন—দলে থাকবেন তো!
পারফরম্যান্সের বিচারে তাঁর বাদ পড়ার কথা নয়, সাইফউদ্দিনের সংশয়ের কারণটা ছিল চোট। গত মাসে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট কিংবা ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ সামনে রেখে বিসিবি যে ৩৫ জনের প্রাথমিক দল দিয়েছিল সেখানে তাঁর নাম ছিল না। কেন সাইফউদ্দিন নেই, সেটি নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনের কাছ থেকে একেক সময় মিলেছিল একেক উত্তর। ২২ বছর বয়সী পেস বোলিং অলরাউন্ডারকে নিয়ে সংশয়টা তাতে আরও বাড়ছিল।
দীর্ঘদিন কোমরের পেছনে জটিল এক চোটে ভুগছেন সাইফউদ্দিন। জুলাইয়ে বিসিবি সিদ্ধান্ত নেয়, চোটটা বুঝতে বায়োমেকানিক্যাল পরীক্ষার জন্য তাঁকে পাঠানো হবে দেশের বাইরে। কিন্তু সেটিও থমকে আছে আরেক কারণে। বিসিবির চিকিৎসকেরা জানিয়েছিলেন, ইংল্যান্ডের ন্যাশনাল স্পোর্টস ইনস্টিটিউটের সঙ্গে তাঁরা যোগাযোগ করেছিলেন। প্রতিষ্ঠানটি থেকে প্রত্যাশিত উত্তর মেলেনি। সাইফউদ্দিনকে নিয়ে তাই অপেক্ষায় থাকা ছাড়া উপায় ছিল না তাঁদের। এ দ্বিধা থেকেই হয়তো নির্বাচকেরা প্রাথমিক দলে সাইফউদ্দিনকে রাখেননি।
তরুণ অলরাউন্ডারের অনুশীলন বন্ধ ছিল না। কন্ডিশনিং ক্যাম্প করেছেন, দক্ষতার অনুশীলন করেছেন। টি-টোয়েন্টি দলে সুযোগ পেয়েছেন। নিয়মিত একাদশে থাকছেন, দারুণ বোলিং করছেন। আজ আফগানিস্তানের ইনিংস পর্যন্ত তিনিই সিরিজের সর্বোচ্চ উইকেটশিকারি, পরে তাঁকে ছুঁয়েছেন মুজিবুর রহমান । ৪ ম্যাচে ৭ উইকেটই শুধু নেননি, এই সিরিজে প্রতি ম্যাচে ৪ ওভারের কোটা পূরণ করেছেন এমন বোলারের মধ্যে তাঁর ইকোনমি সবচেয়ে ভালো—৬। মিরপুরে আফগানিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ৩৩ রানে পেয়েছেন ৪ উইকেট—টি-টোয়েন্টিতেই যেটি তাঁর সেরা বোলিং। আজ জহুর আহমেদেও তাঁর বোলিং মন্দ নয়। ৪ ওভারে ২৩ রান দিয়ে পেয়েছেন ১ উইকেট।
যেখানে প্রাথমিক দলেই ছিলেন না, যাঁকে নিয়ে কত সংশয়, সেই সাইফউদ্দিন চোট ভুলে অসাধারণ বোলিং করলেন পুরো সিরিজে। রহস্যটা কী? সাইফউদ্দিন-রহস্য কিছুটা উন্মোচন করলেন বিসিবির নির্বাচক হাবিবুল বাশার, ‘আমাদের কিন্তু বলা হয়নি যে সে খেলতে পারবে না। হ্যাঁ, ওর একটা চোট আছে। চোটটা কী ধরনের, সেটি বুঝতেই আমরা দেশের বাইরে পাঠাতে চেয়েছিলাম। এটি চূড়ান্ত না হওয়ায় অপেক্ষা করতে হচ্ছে। এ সময় সে অনুশীলন করছে, ম্যাচ খেলছে। খেলতে কোনো সমস্যা নেই। তবে ফিজিও-চিকিৎসকদের পরামর্শ মেনেই সে খেলে যাচ্ছে।’
বিসিবি সূত্রে জানা গেল, নতুন পেস বোলিং শার্ল ল্যাঙ্গেভেল্টের অধীনে অ্যাকশনে কিছুটা পরিবর্তন এনেছেন সাইফউদ্দিন। এতে হয়তো পুরোনো চোট খুব একটা ভোগাচ্ছে না। এ সিরিজ ভালোভাবে খেললেও ২২ বছর বয়সী পেস বোলিং অলরাউন্ডারের বায়োমেকানিক্যাল পরীক্ষার প্রয়োজনীয়তা অবশ্য শেষ হচ্ছে না।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com