শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৪৫ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
কলকাতার হলে মুক্তি পাচ্ছে না জ্যোতিকা জ্যোতির ছবি

কলকাতার হলে মুক্তি পাচ্ছে না জ্যোতিকা জ্যোতির ছবি

বিনোদন ডেস্কঃ  
জ্যোতিকা জ্যোতি ভারতের বাংলা ছবিতে অভিনয় করেছেন। ছবির নাম ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’। বাংলাদেশের এই নায়িকার ব্যাপারে আগ্রহ দেখিয়েছে কলকাতার আনন্দবাজারসহ প্রায় সব কটি বহুল প্রচারিত দৈনিক, অনলাইন নিউজ পোর্টাল আর টিভি চ্যানেল। ছবিতে তাঁর চরিত্রের নাম ‘রাজলক্ষ্মী’। ‘শ্রীকান্ত’ চরিত্রে অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্তী। আগামীকাল শুক্রবার ছবিটি মুক্তি পাচ্ছে।
সবার আগ্রহ দেখে ধারণা করা হয়েছিল, জ্যোতিকা জ্যোতির এই ছবিটি কলকাতায় বেশ বড় আকারে মুক্তি পাবে। কিন্তু ইন্ডিয়ান এক্সপ্রেসের অনলাইন সংস্করণ থেকে আজ বৃহস্পতিবার জানা গেছে, এ পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’ ছবিটি ভারতের কলকাতার কোনো প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে না। ছবিটি মুক্তি পাচ্ছে আগরতলার ‘রূপসী’, উদয় নারায়ণপুরের ‘আনন্দময়ী’, সোদপুরের ‘রথীন্দ্র’, কোচবিহারের ‘নিউ সিনেমা’ আর শিলিগুড়ির ‘রবীন্দ্র মঞ্চ’ প্রেক্ষাগৃহে।
কলকাতায় কোনো প্রেক্ষাগৃহ না পাওয়ার কারণ কী? এ ব্যাপারে সংশ্লিষ্টরা জানিয়েছে, আগামীকাল ১১টি বড় ছবি মুক্তি পাচ্ছে। সারা ভারতে মুক্তি পাচ্ছে বলিউডের ছবি ‘প্রস্থানম’ ও ‘দ্য জোয়া ফ্যাক্টর’। রাজনৈতিক গল্প নিয়ে ‘প্রস্থানম’ ছবিটি প্রযোজনা করেছেন সঞ্জয় দত্তের স্ত্রী মান্যতা দত্ত। পরিচালনা করেছেন দেবা কাট্টা। অভিনয় করেছেন সঞ্জয় দত্ত, মনীষা কৈরালা, জ্যাকি শ্রফ, আলী ফজল, চাঙ্কি পাণ্ডে, আমিরা দস্তুর প্রমুখ। আর অনুজা চৌহানের ‘দ্য জোয়া ফ্যাক্টর’ উপন্যাস অবলম্বনে পরিচালক অভিষেক শর্মা তৈরি করেছেন ‘দ্য জোয়া ফ্যাক্টর’ ছবি। তাতে অভিনয় করেছেন দুলকার সালমান ও সোনম কাপুরসহ অনেকে। বাংলা ছবি ‘১৭ সেপ্টেম্বর’-এ অভিনয় করেছেন সোহম আর অরুণিমা ঘোষ। এ ছাড়া আছে ‘গোয়েন্দা জুনিয়র’। আরও আছে সিলভেস্টার স্ট্যালোন অভিনীত ‘র্যাম্বো: দ্য লাস্ট ব্লাড’ ছবিটি। এসব ছবির ভিড়ে কলকাতায় তেমন সুবিধা করতে পারেনি জ্যোতিকা জ্যোতি ও ঋত্বিক চক্রবর্তী অভিনীত ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’।
এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’ ছবির হলের তালিকা দেখে অনেকেই মন্তব্য করেছেন। যাঁরা ভালো বাংলা ছবি দেখতে চান, এমন কিছু দর্শক কলকাতায় ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’ ছবির হল না পাওয়ার ব্যাপারটি মেনে নিতে পারছেন না। তাঁরা এর সমালোচনা করেছেন।
সবকিছু মিলিয়ে কেউ কেউ মন্তব্য করেছেন, এ অবস্থায় ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’ ছবিটি মুক্তি দেওয়া ঠিক হবে না। পরে ভালো সময় দেখে ছবিটি মুক্তি দেওয়ার জন্য তাঁরা নির্মাতাদের অনুরোধ করেছেন।
গত ২০ আগস্ট ইউটিউবে অবমুক্ত করা হয়েছে ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’ ছবির ট্রেলার। ট্রেলারের শুরুতেই বলা হয়েছে, ‘এক শ বছর পার হয়ে গেছে। ১৯১৭ সালে শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের “শ্রীকান্ত” (প্রথম পর্ব) উপন্যাসটি প্রথমবার প্রকাশিত হয়েছিল। ২০১৮ সালে আমরা উপন্যাসটির কিছু ঘটনা ও চরিত্র বেছে নিয়ে নিজেদের মতো করে দেখা ও বোঝার চেষ্টা করলাম।’ আজ পর্যন্ত ট্রেলারটি দেখা হয়েছে এক লাখেরও বেশিবার।
২০১৩ সালের ২৯ জুন মুক্তি পায় পরিচালক প্রদীপ্তা ভট্টাচার্যের প্রথম চলচ্চিত্র ‘বাকিটা ব্যক্তিগত’। ছবিটি ‘৬১তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার’ আয়োজনে ‘সেরা বাংলা ছবি’র পুরস্কার জিতেছে। এরপর এই পরিচালক তৈরি করেছেন ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’ ছবিটি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com