বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:৪৫ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
পরিকল্পনামন্ত্রী প্রচেষ্টায় ৩০ লক্ষ টাকা ব্যয়ে নির্মাণ হবে দ: সুনামগঞ্জ প্রেসক্লাব ভবন

পরিকল্পনামন্ত্রী প্রচেষ্টায় ৩০ লক্ষ টাকা ব্যয়ে নির্মাণ হবে দ: সুনামগঞ্জ প্রেসক্লাব ভবন

ছায়াদ হোসেন সবুজ:: যিনি জনপ্রতিনিধি নির্বাচিত হওয়ার পর থেকেই গোটা সুনামগঞ্জ উন্নয়নে আলোকিত, যার বদৌলতে ভূতুরে এই দক্ষিণ সুনামগঞ্জ-জগন্নাথপুর উপজেলা উন্নয়নের জোয়ারে ভাসছে। যার উন্নয়নের ছোয়ায় বিকশিত হচ্ছে সুনামগঞ্জের প্রতিটি এলাকা। যে মানুষটির একমাত্র কাজই জনগণের উন্নয়নে, দেশের উন্নয়নে নিজেকে বিলিয়ে দেয়া, যার উন্নয়ন গত ১০০ বছরের উন্নয়নকে হার মানিয়েছে, যার জন্য সকল প্রকার সুযোগ সুবিধায় ভরপুর হচ্ছে গোটা জেলার মানুষ তিনি আমাদের এই হাওরাঞ্চলের উন্নয়নের অগ্রদূত, উন্নয়নের মহারথী, হাওররত্ন বাংলাদেশ সরকার পরিকল্পনামন্ত্রী আলহাজ্জ্ব এম এ মান্নান।
এম এ মান্নানের উন্নয়নের চিত্র হিসেবে আমাদের চোখের সামনে প্রতিয়মান হচ্ছে টেক্সটাইল ইন্সটিটিউট, বঙ্গবন্ধু মেডিকেল কলেজ, বিটাক, সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সুনামগঞ্জ সদর মেডিকেল হাসপাতালকে বহুতল ভবনে উন্নতিকরণ, সুনামগঞ্জ-সিলেট মহাসড়ক প্রশস্তকরণে ১৫০ কোটি টাকা বরাদ্ধ, জগন্নাথপুরে ড্রেনের জন্য ৫০ কোটি টাকা বরাদ্ধ, ২৮ কোটি টাকা ব্যায়ে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নির্মাণ, জেলার স্কুল কলেজগুলোকে সরকারিকরণ, স্কুল -কলেজে নতুন নতুন একাডেমিক ভবন নির্মাণ,  কারিগরী শিক্ষা কেন্দ্র নির্মাণ পরিকল্পনা  ইত্যাদি ইত্যাদি। বাংলাদেশের একমাত্র মন্ত্রী হিসেবে এম এ মান্নানই তার নির্বাচনী আসনের সাধারণ মানুষের কথা চিন্তা করে ১০০ কোটি বরাদ্ধ দিয়েছেন স্যানিটেসন ও টিউবওয়েলের জন্য। যা সাধারণ মানুষ আগে কল্পনাও করতে পারেনি। ভূতুরে রাস্তাঘাট আলোকিত করা হচ্ছে সৌর বিদ্যুৎ ল্যাম্পোস্টের মাধ্যমে। প্রতিটি ঘরে ঘরে পৌঁছে গেছে সোনার কাটি বিদ্যুৎ। রাস্থাঘাট, শিক্ষা, স্বাস্থ্য, সবক্ষেত্রেই ঘটছে বিপ্লব।এক কথায় সুনামগঞ্জের সার্বিক উন্নয়নেই এম এ মান্নানের অবদান অনস্বীকার্য।
তারই ধারাবাহিকতায় নজীরবিহীন ইতিহাস স্থাপন করেছেন  দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাব ভবন নির্মানের জন্য ৩০ লক্ষ টাকা বরাদ্ধ দিয়ে। দেশের কোন উপজেলা এমন ভবন নির্মানের নজীর খোজে পাওয়া যাবে না। নিজে উদ্যোগ নিয়েই সাংবাদিকতার উৎকর্ষ সাধনের জন্য সবাইকে মিলিত করে ভবন নির্মাণ কথা বলেন। আর আমরাও এসে যাই একবৃত্তে।
পরন্ত বিকাল আবহাওয়াটাও বেশ ভালো ; পাখিদের কিচির মিচির শব্দে পরিবেশটা মাতোয়ারা, হিজল বাড়ির আরফান আলী বৈঠক খানায় মানুষের মিলনমেলা ঠিক তখনই খবর আসে প্রেসক্লাবের জন্য ৩০ লক্ষ টাকা বরাদ্ধ দেয়া হয়েছে। আমরা সাংবাদিকরা আনন্দিত, উদ্বেলিত হই। ছুটে যাই হিজল বাড়ির সেই আরফান আলী বৈঠক খানায় ; আর হাওরত্নের হাত থেকে গ্রহণ করি আমাদের বরাদ্ধের চিঠি। প্রেসক্লাব ভবনটি উপজেলা মুক্তিযোদ্ধা  পাশেই নির্মাণ হওয়ার মধ্যদিয়ে স্বপ্ন পূরন হবে আমাদের। আর যারা লোভ লালসার উর্ধ্বে থেকে আমাদের প্রেসক্লাব ভবন নির্মাণের জন্য মূল্যযবা ন জায়গা দান করেছেন তারা আমাদের উপজেলারই তেঘরিয়া গ্রামের মৃত গয়ানাথ ওরফে তারানাথ দাসের পুত্র গোপেন্দ্র দাস ও অতুল কৃষ্ণ দাস। আমরা ভূমি দাতাদের প্রতি চির কৃতজ্ঞ।
এব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কাজী এম জমিরুল ইসলাম মমতাজ বলেন, আমাদের প্রেসক্লাবে ৩০ লক্ষ টাকা বরাদ্ধ দেয়ায় আমরা পরিকল্পনামন্ত্রী মহোদয়ের কাছে চির কৃতজ্ঞ।  আল্লাহ উনাকে আমাদের মাঝে রহমত হিসেবে প্রেরণ করেছেন। এরকম মানুষ এ পৃথিবীতে বিরল। দোয়া করি  আল্লাহ রাব্বুল আলামিন যেন  আমাদের অভিভাবক পরিকল্পনামন্ত্রী মহোদয়কে নেক হায়াত দান করেন।
জেলা প্রশাসক মো: আব্দুল আহাদ বলেন, দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাব ভবন নির্মাণের জন্য বরাদ্ধের চিঠি পেয়েছি। অচিরেই প্রেসক্লাব ভবন নির্মাণের কাজ শুরু করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com