শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৪৭ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
পাকিস্তানের সেনাপ্রধানের মেয়াদ বাড়ানো হলো

পাকিস্তানের সেনাপ্রধানের মেয়াদ বাড়ানো হলো

আন্তর্জাতিক ডেস্কঃ  
পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাবেদ বাজওয়ার মেয়াদ তিন বছর বাড়ানো হয়েছে। আজ সোমবার পাকিস্তানের প্রধানমন্ত্রীর দপ্তর থেকে দেওয়া এক বিবৃতিতে এ কথা জানানো হয়।
পাকিস্তানের ডন অনলাইনের খবরে বলা হয়, প্রধানমন্ত্রী ইমরান খান সেনাপ্রধান পদে বাজওয়ার মেয়াদ তিন বছর বাড়িয়েছেন। এ সংক্রান্ত বিবৃতিতে বলা হয়েছে, আঞ্চলিক নিরাপত্তা পরিস্থিতির বিষয়টি বিবেচনায় সেনাপ্রধান পদে জেনারেল কামার জাবেদ বাজওয়ার মেয়াদ বাড়ানো হলো।
সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের আমলে ২০১৬ সালের নভেম্বরে সেনাপ্রধান নিযুক্ত হন বাজওয়া। প্রায় এক দশকের মধ্যে দেশটির সেনাপ্রধানের মেয়াদ বাড়ানোর দ্বিতীয় ঘটনা এটি। সাধারণত দেশটির সেনাপ্রধানদের তিন বছর করে মেয়াদ বাড়ানো হয়।
বাজওয়ার মেয়াদ এমন সময়ে বাড়ানো হলো, যখন পাকিস্তানের পূর্ব ও পশ্চিম সীমান্তে সমানতালে গোলোযোগ চলছে। ধারণা করা হচ্ছে, এই সংকট থেকে উত্তরণে বাজওয়ার মেয়াদ বাড়ালো ইমরান সরকার। এ ছাড়া ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীর নিয়ে উদ্ভূত পরিস্থিতিও সেনাপ্রধানের মেয়াদ বাড়ানোর একটি কারণ।
পাশাপাশি বাজওয়ার এই মেয়াদ বাড়ানোর ঘোষণা এমন সময় এল যখন, আফগান তালেবানদের সঙ্গে যুক্তরাষ্ট্রের শান্তি আলোচনা চলমান আছে। পাকিস্তান এই দুই পক্ষকে আলোচনায় বসতে প্রধান ভূমিকা পালন করে আসছে। এই শান্তি আলোচনায় দুটি শর্ত কাজ করছে। আফগানিস্তান আল কায়েদা বা ইসলামিক স্টেটের মতো জঙ্গি সংগঠনগুলোকে প্রশ্রয় দেবে না। অন্যদিকে যুক্তরাষ্ট্র আফগানিস্তান থেকে নিজেদের সব সেনাদের সরিয়ে নেবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com