শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৫৯ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
পোনামাছ নিধন না করে রক্ষা করার জন্য সকলের সজাগ দৃষ্টি রাখতে হবে: পরিকল্পনামন্ত্রী

পোনামাছ নিধন না করে রক্ষা করার জন্য সকলের সজাগ দৃষ্টি রাখতে হবে: পরিকল্পনামন্ত্রী

স্টাফ রিপোর্টার:: বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী আলহাজ্জ্ব এম এ মান্নান এমপি বলেছেন,আমরা মাছে ভাতে ভাঙ্গালী, প্রতিদিন মাছ না খেলে আমাদের তৃপ্তি মিলেনা। আমাদের পূর্ব পুরুষেরা প্রাকৃতিকভাবে গড়ে উঠা বিভিন্ন প্রজাতির যে সমস্ত দেশীয় মাছ খেয়েছেন তা এখন খোঁজে পাওয়া কঠিন।

তিনি আরও বলেন, দেশীয় প্রজাতির মাছের বংশ রক্ষার জন্য সরকার প্রতিবছর প্রচুর পরিমানে পোনামাছ অবমুক্ত করছে। দেশীয় মাছ যেহেতু উন্নয়ন, সমৃদ্ধি ও মানুষের দেহের ঘাটতি পূরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে তাই মাছের বংশ রক্ষায় পোনামাছ নিধন না করে রক্ষা করার জন্য সকলের সজাগ দৃষ্টি রাখতে হবে।

শনিবার সকার ১০ টায় উপজেলার সদরপুর সংলগ্ন সুরমা নদীর শাখা নাইন্দা নদীতে ২০১০-২০ অর্থ বছরের রাজস্ব বাজেটের আওতায় বিভিন্ন প্রজাতির ২শত ৮৬ কেজি পোনামাছ অবমুক্তকরণ পূর্ববতী উপরোক্ত কথাগুলো বলেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন মৎস্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় উপ-পরিচালক সুলতান আহমদ, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো: সফি উল্লাহ, দক্ষিন সুনামগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নুর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দোলন রানী তালুকদার, জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল হক, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: জসীম উদ্দিন, ওসি মো: হারুনুর রশীদ চৌধুরী, সুনামগঞ্জ সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা সীমা রানী বিশ্বাস , জয়কলস ইউপি চেয়ারম্যান মাসুদ মিয়া, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা মো: জাহিদুল ইসলাম, দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কাজী জমিরুল ইসলাম মমতাজ, সাধারণ সম্পাদক মো: নুরুল হক, পোনামাছ সরবরাহকারী সৈয়দুল হক প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com