মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:৪৭ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
কাশ্মীরকে ভাগ করার সিদ্ধান্ত না মানার ঘোষণা মমতার

কাশ্মীরকে ভাগ করার সিদ্ধান্ত না মানার ঘোষণা মমতার

আন্তর্জাতিক ডেস্কঃ  
কাশ্মীরকে বিশেষ মর্যাদা দিয়ে ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের যে সিদ্ধান্ত বিজেপি সরকার নিয়েছে তা না মানার ঘোষণা দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেসের প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়।
মঙ্গলবার চেন্নাই যাওয়ার পথে কলকাতা বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী এ সিদ্ধান্তের কথা জানান। খবর এনডিটিভি ও আনন্দবাজার পত্রিকার।
মমতা বলেন, আমি বিশ্বাস করি কাশ্মীরের বাসিন্দারাও আমাদের ভাই-বোন। আমি এ পদ্ধতির সঙ্গে একমত নই। আমাদের দল কঠোর সিদ্ধান্ত নিয়েছে। আমরা এই বিলকে সমর্থন করতে পারি না।
৩৭০ ধারা বিলুপ্তির আইনটি গণতান্ত্রিকভাবে হয়নি দাবি করে মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন, বিষয়টি নিয়ে কেন্দ্র সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনায় বসতে পারতো। বিষয়টি নিয়ে কাশ্মীরের জনগণকে ডাকা উচিত ছিল। আলোচনার মাধ্যমে সবাইকে সহমতে এনে তারপর সিদ্ধান্ত নেয়া যেত। কোনো কিছুই স্থায়ী নয়।
জম্মু-কাশ্মীরের সাবেক দুই মুখ্যমন্ত্রীকে গ্রেফতারের কড়া সমালোচনা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারা কেউই সন্ত্রাসবাদী নন উল্লেখ করে গণতন্ত্রের স্বার্থে অবিলম্বে তাদের মুক্তির দাবি জানান তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com