শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৫৮ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ভারতের হারে ধোনিকে দুষলেন যুবরাজের বাবা

ভারতের হারে ধোনিকে দুষলেন যুবরাজের বাবা

স্পোর্টস ডেস্কঃ  
সেমিফাইনালে ভারতকে জেতাতে সর্বোচ্চ চেষ্টা করেছিলেন মহেন্দ্র সিং ধোনি। তিনি শেষ পর্যন্ত থাকতে পারলে জিতেও যেতে পারত ভারত। অথচ যুবরাজ সিংয়ের বাবা বলছেন, ধোনির কারণেই হেরেছে ভারত!
মহেন্দ্র সিং ধোনির সমালোচনা করছেন যোগরাজ সিং, এমন দৃশ্য ভারতীয় ক্রিকেটে এখন বেশ পরিচিতই। সাবেক ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিংয়ের বাবা আরও একবার তোপ দাগলেন ধোনির দিকে। সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হারের পেছনে ধোনিকেই দোষ দিলেন যুবরাজের বাবা। এমনকি এটাও বলেছেন, এতক্ষণ উইকেটে না থেকে আরও আগেই আউট হয়ে যাওয়া উচিত ছিল ধোনির!
৯২ রানে ৬ উইকেট পড়ে যাওয়ার পরেও ভারত ম্যাচে টিকে ছিল রবীন্দ্র জাদেজা ও ধোনির ১০৫ বলে ১১৬ রানের জুটির কল্যাণে। জাদেজা দ্রুতগতিতে রান তুলেছেন বটে, কিন্তু অপর পাশ থেকে তাঁকে দিকনির্দেশনা দিয়েছেন ধোনিই। সৌরভ গাঙ্গুলি-ভিভিএস লক্ষ্মণদের মতো কিংবদন্তিরা বলেছেন, ধোনিকে আরও আগে নামালে ম্যাচটা ভারতই জিতত। কিন্তু যোগরাজ সিং উল্টো ধোনিকেই দোষারোপ করেছেন।
জাদেজা যেখানে উইকেটে আসার পর থেকেই মারমুখী ছিলেন, ধোনি সেখানে অনেকটাই ধীরেসুস্থে ব্যাটিং করছিলেন। জাদেজা আউট হওয়ার পরই কেবল হাত খোলার চেষ্টা করেছিলেন, কিন্তু দলকে ফাইনালে তুলতে পারেননি। ইনিংসের শুরুর দিকে ধোনির ব্যাটিংয়ের ধরন নিয়েই জানতে চাওয়া হয়েছিল যোগরাজ সিংয়ের কাছে। উত্তরে ধোনির প্রতি নিজের ক্ষোভ লুকানোর কোনো চেষ্টাই করেননি তিনি। জাদেজা-পান্ডিয়াদের মারার লাইসেন্স দিয়ে ধোনি নিজে এক প্রান্ত আগলে ধরে রেখেছিলেন, এ কারণেই ধোনির প্রতি ক্ষোভ তাঁর, ‘একটা ছেলে (জাদেজা) উইকেটে এসেই কোনো চাপ ছাড়া মারতে শুরু করল। আপনি (ধোনি) অপর প্রান্তে ব্যাটিং করছেন। আপনার সঙ্গী ৭৭ রানে অপরাজিত, অথচ আপনি আপনার সঙ্গীকেই বলছেন মেরে খেলতে। এর আগে হার্দিক পান্ডিয়াকেও স্পিনারদের ওপর চড়াও হওয়ার জন্য বলেছিলেন।’
এতক্ষণ ধোনির নাম উচ্চারণ না করলেও এরপর আর কোনো রাখঢাক রাখেননি ভারতের হয়ে একটি টেস্ট ও ছয় ওয়ানডে খেলা যোগরাজ, ‘জনাব মহেন্দ্র সিং ধোনি, আপনি এত বছর ধরে ক্রিকেট খেলছেন। আপনার কি এখনো এই বোধটুকু জন্মায়নি কী করতে হবে আর কী করতে হবে না? আপনি যেভাবে অন্য খেলোয়াড়দের শট খেলার নির্দেশনা দিচ্ছিলেন, যুবরাজ কি কখনো তা করেছে? আপনি তো এত বড় বড় ছয় মারতে পারেন। সেদিন এতগুলো হাফ-ভলি পেলেন, তখন আপনার কী হয়েছিল? আপনি কি দুশ্চিন্তায় ভুগছিলেন? তাহলে তো আপনার আগেই আউট হয়ে যাওয়া উচিত ছিল। আপনি আউট হয়ে গেলে কী ম্যাচের ফলে কোনো পার্থক্য হতো?’
ধোনিকে অবশ্য এ প্রথম আক্রমণ করলেন না যুবরাজের বাবা। কিছুদিন আগেও তিনি বলেছিলেন, ধোনির জন্যই না কি ভারতের অধিনায়কত্ব পাননি তাঁর ছেলে যুবরাজ। যুবরাজকে দল থেকে বাদ দেওয়ার পেছনেও ধোনির হাত ছিল, এমন অভিযোগও করেছিলেন যোগরাজ সিং।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com