বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:০০ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সিলেটে থেকেও হত্যা মামলার আসামি সাংবাদিক ইয়াকুব শাহরিয়ার!

সিলেটে থেকেও হত্যা মামলার আসামি সাংবাদিক ইয়াকুব শাহরিয়ার!

স্টাফ রিপোর্টার::  দক্ষিণ সুনামগঞ্জের পাগলা বাজারে সংঘর্ষে হত্যারকান্ডের সময় সিলেট অবস্থান করে মাস্টার্স পরীক্ষার প্রস্তুতি ও ব্যক্তিগত কাজে ব্যস্ত থাকলেও হত্যা মামলায় আসামি করা হয়েছে সাংবাদিক ইয়াকুব শাহরিয়ারকে। সংঘর্ষে প্রতিপক্ষের হামলায় নিহত স্কুল ছাত্র শাহীনুর হত্যার ঘটনায় গত সোমবার ৩৪ জনের নাম উল্লেখ করে আদালতে মামলা দায়ের করেন নিহদের দাদা লাল মিয়া।

হত্যা মামলার এজহারে ১২ নাম্বার আসামী করা হয়েছে দৈনিক যুগভেরী ও সুনামগঞ্জের খবর দক্ষিণ সুনামগঞ্জের উপজেলা প্রতিনিধি ও পাগলা সরকারি হাইস্কুল এন্ড কলেজের প্রভাষক ইয়াকুব শাহরিয়ারকে । মামলায় সাংকবাদিক ইয়াকুব শাহরিয়ার আসামী হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন দক্ষিণ সুনামগঞ্জ থানার এসআই আলাউদ্দিন।

সাংবাদিক ইয়াকুব শাহরিয়ারের সাথে কথা বলে ও তার ফেইবুক ওয়াল থেকে জানা যায়, ২০ জুন বৃহস্পতিবার হত্যাকান্ডের দিন মাস্টার্স পরীক্ষার প্রবেশপত্র উত্তোলন করতে তাঁর কর্মস্থল পাগলা সরকারি হাইস্কুল এন্ড কলেজের প্রধানের কাছ থেকে ছুটি নিয়ে সিলেট গমন করনে ইয়াকুব শাহরিয়ার। দুপুর ১ টায় সিলেটের টিলাগড় এলাকার একটি কম্পিউটারে দোকান থেকে মাস্টার্স পরীক্ষার প্রবেশপত্র উত্তোলন এমসি কলেজের ইসলামের ইতিহাস ও সাংস্কৃতিক বিভাগের দায়িত্বশীলের কাছ থেকে স্বাক্ষর গ্রহণ করে দুপুর ২ টার দিকে আম্বরখানা যান ইয়াকুব। সেখানে জসীম বুক হাউজে বন্ধুদের সাথে আড্ডা দেন তিনি। ২টা ১৪ মিনিটে জসীম হাউসে একটি বিষয় নিয়ে ফেইসবুকে লাইভে কথা বলেন ইয়াকুব শাহরিয়ার।

এদিকে এই দিন দুপুর ২টার দিকে পাগলা বাস্ট্যান্ড এলাকায় গাড়ি পার্কিং নিয়ে রায়পুর ও কান্দিগাঁও এলাকাবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় প্রতিপক্ষের আঘাতে স্কুল ছাত্র শাহীনুর নিহত হয়। একই সময় সাংবাদিক ইয়াকুব শাহরিয়ার সিলেটে অবস্থান করলেও তাকে প্রতিহিংষাবসত মামলায় আসামি করা হয়েছে বলে অভিযোগ করেছেন পরিবারের লোকজন। এই মামলার এজহার থেকে সাংবাদিক ইয়াকুব শাহরিয়ারের নাম প্রত্যাহারের দাবি জানিয়েছেন তারা। হত্যা মামলায় সাংবাদিক ইয়াকুব শাহরিয়ারকে আসামি করায় প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন জেলা ও উপজেলার সাংবাদিকরা।

দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. নুরুল হক ও সভাপতি কাজী জমিরুল ইসলাম মমতাজ জানিয়েছেন , সংঘর্ষ চলাকালীন সময়ে ইয়াকুব শাহরিয়ার আমাদের ফোনে জানিয়েছেন তিনি সিলেট অবস্থান করছেন। তাঁকে প্রতিহিংষাবসত মামলা আসামি করা হতে পারে। আমরা তাঁর অবস্থানের বিষয়টি দক্ষিণ সুনামগঞ্জ থানার সংশ্লিষ্টদের জানিয়েছি। এখন সাংবাদিক ইয়াকুব শাহরিয়ারের সন্দেহের বিষয়টি সত্য হলো।

সুনামগঞ্জ ইয়াং জার্নালিষ্ট অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ শহীদনুর আহমেদ বলেন, সংঘর্ষ চলাকালীন সময়ে ইয়াকুব শাহরিয়ারের সাথে আমার কথা হয়েছে। তখন তিনি সিলেট অবস্থান করছেন জানিয়েছেন। সংঘর্ষে জরিত না থেকে মামলায় আসামি করা হয়েছে। মামলা থেকে সাংবাদিক ইয়াকুব শাহরিয়ারে নাম প্রত্যাহার করার দাবি জানান তিনি।

এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি হারুনুর রশীদ চৌধুরী বলেন কয়েকজন সাংবাদিক আমাকে জানিয়েছেন সাংবাদিক ইয়াকুব শাহরিয়ার সংঘর্ষের সময় সিলেটে অবস্থান করছেন। তবে বাদী পক্ষ তাকে আসামী করেছেন। আমরা বিষয়টি তদন্ত করে দেখবো।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com