বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৩৯ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ভালোবাসার অনুভূতিতে দেয়াল দিচ্ছে স্মার্টফোন

ভালোবাসার অনুভূতিতে দেয়াল দিচ্ছে স্মার্টফোন

লাইফস্টাইল ডেস্কঃ  
সত্যিকারের ভালোবাসা স্বর্গ থেকে আসে। তবে বর্তমান সময়ে আমরা দেখতে পাই ভালোবাসায় অনেকে প্রতারিত হচ্ছেন। এখনকার ভালোবাসার মধ্যে মায়া, মমতা আর আবেগ বলে কিছুই নেই। অনুভূতিগুলো হারিয়ে যাচ্ছে।ভালোবাসার অনুভূতিতে দেয়াল দিচ্ছে স্মার্টফোন।
ভালোবাসার এই অনুভূতি কমিয়ে দিয়েছে স্মার্টফোন। স্মার্টফোনের মাধ্যম মুহূর্তে দেশ ও দেশের বাইর থেকে যোগাযোগ করা যায়। স্মার্টফোনে ব্যবহার করা হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইমোসহ আরও অ্যাপস। এগুলোতে খুব সহজে কথা বলা, ছবি দেখা ও ভিডিও কল দেয়া যায়।
এসব যোগাযোগ মাধ্যমের কারণে ভালোবাসায় দূরত্ব বাড়ছে। তাহলে স্মার্টফোন কি ভালোবাসার অনুভূতি কেড়ে নিচ্ছে ?
দু’জন হাতে হাত রেখে আর চোখে চোখ রেখে আবেগের কথাগুলো এখন আর বলা হয় না। আগে দেখা যেত প্রেমিক-প্রেমিকা দু’জনে মনের কথাগুলো বলতে ও ভালোবাসার অনুভূতি জানাতে রেস্তোরা বা পার্কে বসে কথা বলত৷ এখন দিনে দিনে সব কথা কেড়ে নিচ্ছে স্মার্টফোন।
এই স্মার্টফোন ব্যবহারের ফলে জুটির মধ্যে শুরু হয় মানসিক চাপ। একটি অনলাইন ম্যাচ মেকিংয়ের অনুরোধে মার্কেটিং গবেষণা কেন্দ্র ফিটকাও অ্যান্ড মাসের করা সমীক্ষা থেকে বেরিয়ে এসেছে এ তথ্য৷
এর ফলে দেখা যাচ্ছে, প্রেমের সম্পর্ক এখন অন-অফ-অনের সম্পর্কে দাঁড়িয়েছে। এর নেতিবচক প্রভাব পড়ছে মানুষের মস্তিষ্কের ওপর। ফলে প্রেমের সম্পর্কগুলোতে মান-অভিমান থাকা খুবই স্বাভাবিক৷ তবে এখন এই মান-অভিমান একেবারে ছাড়াছাড়িতে পৌঁচেছে।
স্মার্টফোনে কথা বলা গেলে স্পর্শ পাওয়া যায় না। এতে মানুষের মধ্যে অনুভূতি কমেছে।
সুইডেনের লিংক্যোপিং বিশ্ববিদ্যালয় মানুষের অনুভূতি নিয়ে গবেষণা করেছে। এমন গবেষণার একটি ফলাফল প্রকাশ করেছে, পিএনএএস ম্যাগাজিন। এতে বলা হয়েছে, প্রিয়জনের স্পর্শে মস্তিষ্কের কোষগুলো সজাগ হয়ে ওঠে।
সূত্র : ডিডব্লিউ

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com