শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৪৬ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সম্মেলনের প্রস্তুতি নিচ্ছে বিএনপি: ফখরুল

সম্মেলনের প্রস্তুতি নিচ্ছে বিএনপি: ফখরুল

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ  
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের সপ্তম জাতীয় সম্মেলনের প্রস্তুতি নিচ্ছে বিএনপি। এ জন্য ইতিমধ্যে দলীয় কার্যক্রম শুরু হয়েছে। জেলা কমিটিগুলো পুনর্গঠনের কাজ শুরু হয়েছে।
আজ শনিবার ঢাকার চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল ইসলাম এ কথা বলেন। বিএনপির জাতীয় স্থায়ী কমিটির নতুন দুজন সদস্যসহ দলটির অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের নিয়ে জিয়াউর রহমানের কবর জিয়ারত করেন মির্জা ফখরুল।
মেয়াদোত্তীর্ণ কমিটিতে কেন স্থায়ী কমিটির নতুন সদস্য মনোনয়ন দেওয়া হলো — এ প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, জাতীয় স্থায়ী কমিটিতে যেকোনো সময় নিয়োগ এবং সদস্য নির্বাচিত করা যায়।
স্থায়ী কমিটিতে আরও তিনটি শূন্য পদ আছে-—এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে ফখরুল ইসলাম বলেন, সেগুলোতেও প্রয়োজনে যথাসময়ে ব্যবস্থা নেওয়া হবে।
বিএনপির নির্বাহী কমিটি থেকে অনেকে চলে যাচ্ছেন, সে ক্ষেত্রে সম্মেলনের আগে সেগুলো পূরণ করা হবে কি না এমন প্রশ্ন করা হয় ফখরুলকে। দলের স্থায়ী কমিটির বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান ফখরুল। তিনি আরও বলেন, আজকে আমরা দলের পক্ষ থেকে বিএনপির নব নির্বাচিত দুজন স্থায়ী কমিটির সদস্যকে নিয়ে রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে এসেছিলাম শ্রদ্ধা জানাতে। এখানে এসে আমরা নতুন করে স্থায়ী কমিটির সদস্যদের নিয়ে শপথ নিয়েছি। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও গণতন্ত্রের মুক্তির সংগ্রামকে আরও বেগবান করা হবে।
মির্জা ফখরুল মন্তব্য করেন, অবিলম্বে নিরপেক্ষ সরকারের অধীনে অতি দ্রুত নতুন নির্বাচনের মাধ্যমে জনগণ তাদের প্রতিনিধি নির্বাচিত করবে।
ফখরুল বলেন, দলের সম্মেলনে সিদ্ধান্ত দেওয়া হয়েছিল যে দলের চেয়ারপারসনের অনুপস্থিতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও স্থায়ী কমিটির সদস্যরা প্রয়োজন হলে দলের স্থায়ী কমিটির সদস্য কিংবা দলের অন্য সদস্য মনোনয়ন দিতে পারবেন এবং নির্বাচিত করতে পারবেন। সেই ক্ষমতা দলের গঠনতন্ত্র অনুযায়ী তাঁদের দেওয়া আছে। এরই ধারাবাহিকতায় দলের স্থায়ী কমিটির শূন্য পদগুলোতে দুজন প্রবীণ নেতা, যাঁরা ইতিমধ্যে দীর্ঘকাল ধরে দলের মধ্যে অবদান রেখেছেন, তাঁদের নেতৃত্ব প্রতিষ্ঠা করেছেন, জনগণের মধ্যে তাঁদের একটি ইতিবাচক ভাবমূর্তি রয়েছে, তাঁদের স্থায়ী কমিটির সদস্য হিসেবে নির্বাচিত করা হয়েছে।
বিএনপি নেতা নজরুল ইসলাম খান, ইকবাল হাসান মাহমুদ টুকু, বেগম সেলিমা রহমান, হাবিবুর রহমান হাবিব, মুজিবুর রহমান সারোয়ার, শামা ওবায়েদ, মাসুদ আহমেদ তালুকদার, শিরিন সুলতানা, সাবেক ছাত্রনেতা নাজমুল হাসান প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com