শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৪৭ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
৭২ ঘণ্টায় শুধুমাত্র বাইক দুর্ঘটনায় সারা দেশে মারা গেছে ২২ জন

৭২ ঘণ্টায় শুধুমাত্র বাইক দুর্ঘটনায় সারা দেশে মারা গেছে ২২ জন

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ  ফাঁকা রাস্তায় বেপরোয়া গাড়ি চালনায় ঈদের ছুটিতে বেড়েছে সড়ক দুর্ঘটনা। বিশেষ করে বাইক চালকরা নিয়ম কানুনের তোয়াক্কাই করছেন না। আর নজরদারিতেও ঢিলেঢালা ভাব থাকায় হাসপাতালে দুর্ঘটনায় হতাহতের সংখ্যা বাড়ছে।হেলমেট ছাড়া বেপরোয়া গাড়ি চালানোর কারণে মামলা খেলেও পরদিনই একই অপরাধে আবারও জরিমানার মুখে পড়েন এক বাইক চালক।

ঈদের ছুটির কারণে রাজধানী ঢাকা একেবারে ফাঁকা। নেই ট্রাফিক সংকেত আর যানজটের বাধা। এই সুযোগে যে যার মত ছুটিয়ে দিচ্ছেন গাড়ি। ফলে ঘটছে দুর্ঘটনা। রাজধানীর পঙ্গু হাসপাতালে গিয়ে দেখা যায় সড়কে দুর্ঘটনার কবলে পড়ে ভর্তি অনেকেই।

হাসপাতালে ভর্তি এক রোগী বলেন, অটোতে করে যাচ্ছিলাম মটর সাইকেল এসে মেরে দিয়েছে। পরে স্থানীয়রা আমাকে হাসপাতালে নিয়ে আসছে।

পঙ্গু হাসপাতালের আবাসিক চিকিৎসক সুজিত কুমার বলেন, জরুরি বিভাগে ঈদের আগেই প্রতিদিন ৩শ’র মতো রোগী আসছে। যেভাবে দুর্ঘটনা বাড়ছে এর প্রতিকার প্রয়োজন।  বিভিন্ন সংবাদমাধ্যমের তথ্যমতে, গত ৭২ ঘণ্টায় শুধুমাত্র বাইক দুর্ঘটনায় সারা দেশে মারা গেছে ২২ জন।

গতকাল রাতে বগুড়ায় মাইক্রোবাসের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে এক কলেজ ছাত্রের মৃত্যু হয়েছে। বগুড়া-রংপুর মহাসড়কে বগুড়া শহরতলীর ঠেঙ্গামারা এলাকায় হোটেল মম ইন এর সামনে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় মৃত্যুবরণকারীর নাম আইনুর ইসলাম (২০)। তিনি গাবতলী উপজেলার নসকরী পাড়া গ্রামের ভিকু প্রাং এর ছেলে। আ্তইনুর বগুড়া শহরের করনেশন ইন্সটিটিউটের ছাত্র।

আইনুরের চাচা বজলু শাকিদার বৃহস্পতিবার রাতে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। জানা গেছে, আইনুর তার বন্ধুদের সঙ্গে বৃহস্পতিবার বিকেলে মোটরসাইকেলযোগে পাঁচ তারকা হোটেল মম ইন ও ইকোপার্কে বেড়াতে যায়। সন্ধ্যার দিকে মম ইন থেকে বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালিয়ে মহাসড়কে ওঠার সময় একটি মাইক্রোবাসের সঙ্গে সংঘর্ষ হয়। এতে আইনুর গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

এদিকে বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী বৃহস্পতিবার তার ফেসবুকে লিখেছেন, ‘জেলা পুলিশের ঐকান্তিক প্রচেষ্টা সত্ত্বেও মোটরবাইক দুর্ঘটনা আমরা রোধ করতে পারিনি। যে দুর্ঘটনাগুলো ঘটেছে তার পেছনে বগুড়ার দু’টো তারকা মানের মদ বিক্রয় কেন্দ্র এবং অভিভাবকদের অস্কারা।’

ঈদের দিন থেকে বৃহস্পতিবার পর্যন্ত বেশ কয়েকটি মোটরবাইক দুর্ঘটনা ঘটেছে। প্রতিটি দুর্ঘটনাই ঘটেছে বেপরোয়াভাবে মোটরসাইকেল চালানোর কারণে। ঈদের দিন সন্ধ্যায় শহরের জেলখানার মোড়ে অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী নিজেই পুলিশ নিয়ে দাঁড়িয়ে বেপরোয়া গতিতে চালানো মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়েছেন। ফলে শহরে দুর্ঘটনা না হলেও শহরতলী এবং মহাসড়কে দুর্ঘটনা ঘটেছে বেশ কয়েকটি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com