শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৪৯ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সমুদ্র বাঁচানোর দাবিতে প্রভা

সমুদ্র বাঁচানোর দাবিতে প্রভা

বিনোদন ডেস্কঃ  
ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা। নিয়মিতই তিনি দর্শকের সামনে হাজির হন নাটক ও টেলিফিল্মে। রোজার ঈদেও বেশ কিছু কাজে দেখা যাবে। তার অন্যতম একটি ‘সমুদ্রমানব’।
রুদ্র হকের রচনা ও চিত্রনাট্যে লিপি আইচ নির্মাণ করেছেন এই নাটক। ঈদ উপলক্ষে এটি প্রচার হবে দেশ টিভিতে আজ ঈদের তৃতীয় দিন রাত ৮টা ৪৫ মিনিটে।
নাটকে প্রভার বিপরীতে অভিনয় করেছেন জোভান। কক্সবাজার সমুদ্র সৈকত ও এর আশেপাশের পাহাড়ি অঞ্চলে সম্প্রতি চিত্রায়িত হয় নাটকটি।
পরিচালক এর গল্প সম্পর্কে বলেন, সমুদ্র সৈকতে প্রতিদিনই একটা লাশ ভেসে আসছে। স্থানীয় লোকজনের দাবি, বেওয়ারিশ প্রতিটি লাশই দেখতে একই রকম। একই মানুষ। তাকেই রোজ দিনের আলোয় সৈকতে পড়ে থাকা ময়লা আবর্জনা গায়ে জড়িয়ে ঘুরে বেড়াতে দেখা যায়।
নিজেকে দাবি করে সে সমুদ্রমানব। সৈকতে আলোড়ন পড়ে যায়, তার অদ্ভুত কর্মকাণ্ডে। সমুদ্রে ঘুরতে যাওয়া প্রভা অনুসন্ধানে নামে, কে এই সমুদ্রমানব? এক পর্যায়ে তিনি সমুদ্র বাঁচানোর দাবি নিয়ে হাজির হবেন। কেন? সেটা জানা যাবে নাটকের বাকী গল্পে।
নাটকটি প্রসঙ্গে এর রচয়িতা রুদ্র হক বলেন, ‘এটি মূলত আমার কবিতা ‘বিচ রিপোর্ট’ থেকে অনুপ্রাণিত হয়ে লেখা। নাটকে মানুষের অন্তর্গত প্রকৃতিপ্রেমের একটি অনন্য কাহিনিভাষ্য রচিত হয়েছে এখানে। নাটকের একটি অংশে আধুনিক চিত্রকলার অন্যতম সংযোজন ইনস্টলেশন আর্ট-এর একটি পারফর্মেন্সও যুক্ত করেছি। জানিনা নির্মাতা কতটুকু সফল হয়েছেন। দর্শকই অনুপ্রাণিত হলে স্বার্থক হবো।’
নাটকটিতে জোভান-প্রভা ছাড়াও অভিনয় করেছেন-মাহবুব শাহিন, সেলিম রেজা, ফিরোজ, এক ঝাঁক শিশু ও বেশকিছু পর্যটক।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com