শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:২০ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
পাকিস্তানকে হারাতে হলে রেকর্ড গড়তে হবে ইংলিশদের

পাকিস্তানকে হারাতে হলে রেকর্ড গড়তে হবে ইংলিশদের

স্পোর্টস ডেস্কঃ 
ইংল্যান্ডের বিপক্ষে ৮ উইকেট হারিয়ে ৩৪৮ রান করেছে পাকিস্তান। স্বাগতিক ইংলান্ডকে এই ম্যাচ জিততে হলে গড়তে বিশ্বকাপে রান তাড়া করার রেকড।
উপমহাদেশের দলগুলোকে নিয়ে এক মজায় নেমেছিল দলগুলো। মেঘলা আকাশ পেয়েই বাউন্সার আর গতি দিয়ে ত্রাস সৃষ্টি করছিল। টপ অর্ডারে ধস নামার পর সবারই থরহরিকম্প অবস্থা। সে অবস্থা কাটাতে কাটতেই ম্যাচ নিয়ে সব অনিশ্চয়তা উধাও। নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তান, এরপর শ্রীলঙ্কা এবং আফগানিস্তান একই পথে হেঁটেছে। বাংলাদেশই প্রথম চিত্রপট পাল্টাতে বাধ্য করেছেন কাল।
মাশরাফিদের দেখানো পথে হেঁটে পাকিস্তান তো আজ রীতিমতো রানের পাহাড় গড়েছেন। ৮ উইকেট হারিয়ে তুলেছে ৩৪৮ রান। এই ম্যাচে ইংল্যান্ডকে জিততে হলে গড়তে হবে রান তাড়া করার রেকর্ড। এর আগে ২০১১ বিশ্বকাপে ইংল্যান্ডের করা ৩২৮ রান টপকে ম্যাচ জিতেছিল আয়ারল্যান্ড।
ট্রেন্ট ব্রিজের আজকের দিনটা শুরু হয়েছে পাকিস্তানের ব্যাটসম্যানদের রানের ফোয়ারা বইয়ে। টপ অর্ডারের প্রথম পাঁচজন ব্যাটসম্যানের তিনজন বাবার আজম, মোহাম্মদ হাফিজ ও অধিনায়ক সরফরাজ আহমেদের ব্যাট থেকে এসেছে ফিফটি। ৬২ বল খেলে দলের পক্ষে সর্বোচ্চ ৮৪ রান করেছেন মোহাম্মদ হাফিজ। ওয়ানডেতে পঞ্চাশোর্ধ্ব ইনিংসে এর চেয়ে দ্রুত গতির ইনিংস মাত্র একবার খেলেছেন হাফিজ। দ্বিতীয় সর্বোচ্চ রান বাবরের (৬৩)। অধিনায়ক সরফরাজের ব্যাট থেকে এসেছে ৫৫ রান।
ভালো শুরুটা এনে দিয়েছিলেন দুই ওপেনার। ওপেনিংয়ে ৮২ রানের জুটি গড়েছেন ইমাম উল হক ও ফখর জামান। পেসার সামলাতে গিয়ে স্পিনের সামনেই যা একটু বিপাকে পড়েছে পাকিস্তান। মঈন আলী বোলিংয়ে আসার পর রানের গতি কমে এসেছে। অন্য প্রান্তে মার্ক উডও গতিতে রানের স্রোতে বাধ দিয়েছেন। ৮২ রানের উদ্বোধনী জুটিটা থামল মঈন আলীর অফ স্পিনে। দারুণ এক অফ স্পিনে ফ্লাইট মিস করলেন ফখর জামান। মুহূর্তের জন্য দাগের বাইরে চলে এল বাঁহাতি ওপেনারের পা। স্টাম্প নড়িয়ে দিতে জস বাটলারের ওই টুকু সময়ই লাগল। ৩৬ রানে ফিরলেন ফখর।
ইমাম উল হক সঙ্গীকে অনুসরণ করলেন ৬ ওভার পরেই। এবার মঈন আলীর অবশ্য খুব একটা কৃতিত্ব নেই। একস্ট্রা কভার দিয়ে দারুণ এক শট খেলেছিলেন। ভেবেছিলেন ছক্কা না হোক, চার অন্তত হচ্ছে। কোথায় কী! উড়ে এলেন ক্রিস ওকস, সীমানার সামনে ডান দিকে ঝাঁপিয়ে লুফে নিলেন বল। ৩ চার ও এক ছক্কায় ৪৪ রান করেছেন ইমাম।
এর পরে আরও দুইটি জুটি পাকিস্তানকে এনে দিয়েছেন বড় পুঁজি। দ্বিতীয় উইকেট জুটিতে ৮৮ রান তুলেছেন হাফিজ ও বাবর। বাবর ব্যক্তিগত ৬৩ রানে ফিরে গেলে হাফিজকে নিয়ে তৃতীয় উইকেট জুটিতে আসে আরও ৮০ রান।
ইংলিশদের হয়ে সর্বোচ্চ তিনটি করে উইকেট পেয়েছেন পেসার ক্রিস ওকস ও স্পিনার মঈন আলী। এর মধ্যে সবচেয়ে খরচেও ছিলেন ওকস। ৮ ওভারে ৮.৮৭ ইকোনমিতে ৭১ রান দিয়েছেন এই পেসার। দ্বিতীয় খরচে হিসেবে আসবে নতুন সেনসেশন জফরা আর্চারের নাম। আগের ম্যাচে আগুন ঝড়ানো আর্চার আজ কোনো উইকেট পাননি। ১০ ওভারে রান দিয়েছেন ৭৯।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com