বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:১৪ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ভারতকে চ্যালেঞ্জ দিয়ে নতুন যুদ্ধবিমান আনছে পাকিস্তান

ভারতকে চ্যালেঞ্জ দিয়ে নতুন যুদ্ধবিমান আনছে পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্কঃ 
ভারতের আধুনিক যুদ্ধবিমানকে চ্যালেঞ্জ দিয়ে পাকিস্তান সামরিক বাহিনীতে নতুন মডেলের যুদ্ধবিমান যুক্ত হচ্ছে।এ খবর জানিয়েছে তুরস্কের জনপ্রিয় সংবাদ মাধ্যম ইয়ানি শাফাক।
২০২০ সালের আধুনিক মডেলের ড্যাসল্ট মিরাজ-৩ ও ৫ কে চ্যালেঞ্জ দিয়ে পাকিস্তানের বিমানবাহিনী জেএফ-১৭ যুদ্ধবিমানের উন্নয়ন করছে।
পাকিস্তানের সামরিক সূত্র জানায়, পাকিস্তানের বিমান বাহিনীতে দ্বিতীয় দফায় তৈরি জেএফ-১৭ ব্লক দুই মডেরের যুদ্ধবিমান যুক্ত হবে। আগামী জুনে এগুলো বিমানবাহিনীতে যোগ হওয়ার কথা রয়েছে।
জেএফ-১৭ থান্ডার ব্লক দুই বহুমুখী যুদ্ধবিমানটি তৈরি করছে পাকিস্তান অ্যারোনেটিক্যাল কমপ্লেক্স ও চেঙ্গডু অ্যারোস্পেস কর্পোরেশন (পিএসি/সিএসি)।
সামরিক প্রতিবেদনে বলা হয়, ২০১৭ সালে পাকিস্তান বিমান বাহিনী বিমান তৈরি আদেশের একটি অংশ।
২০০৯ সাল থেকে বিমান প্রস্তুকারী সংস্থা ১০০ বেশি জেএফ-১৭ তৈরি করেছে, এর প্রথম সিরিয়াল ছিল ০৯-১১১।
২০১৭ সাল থেকে এ পর্যন্ত পাকিস্তান অ্যারোনেটিক্যাল কমপ্লেক্স ৫০টি ব্লক-১ বিমান এবং ১২টি ব্লক-২ বিমানসহ ৬২টি ব্লক এজএফ-১৭এস উৎপাদনের আদেশ পেয়েছে।পাকিস্তান বিমান বাহিনী বর্তমানে ৮৫টি জেএফ-১৭ ব্লক-১ এবং ব্লক-২ অভিযানে ব্যবহার করছে।
পাকিস্তানের জেএফ-১৭ যুদ্ধবিমান প্রথম ভারতের সঙ্গে ব্যবহার করে ভারতের বিমান বাহিনীর দুটি যুদ্ধবিমান ভূপাতিত করেছে বলে দেশটির সামরিক সূত্র দাবি করেছে।
২০২০ সালের মিরাজ-৩ ও ৫ কে চ্যালেঞ্জ দিয়ে পাকিস্তানের বিমানবাহিনী জেএফ-১৭ যুদ্ধবিমানের উন্নয়ন করছে।
পাকিস্তান বিমান বাহিনী প্রত্যাশা করছে, আগামী বছরে ১৫০টি জেএফ-১৭ যুদ্ধ বিমানের অভিষেক ঘটাবে। এর মধ্যে থাকবে ব্লক-১, ব্লক-২ ও ব্লক-৩ মডেলের যুদ্ধবিমান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com