শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:২১ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
পরিকল্পনামন্ত্রীর উন্নয়নের ছোয়ায় পাল্টে যাচ্ছে আব্দুল মজিদ কলেজের চিত্র

পরিকল্পনামন্ত্রীর উন্নয়নের ছোয়ায় পাল্টে যাচ্ছে আব্দুল মজিদ কলেজের চিত্র

ছায়াদ হোসেন সবুজ:: দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার প্রথম কলেজ আব্দুল মজিদ কলেজ। ২০০০ সালে সুলতানপুর গ্রামের বিশিষ্ট দানবীর আব্দুল মজিদ এই কলেজটি প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পরথেকেই শিক্ষকদের আন্তরিকতা প্রচেষ্টার ফলে শিক্ষাক্ষেত্রে ব্যাপক সাফল্যের দিকে এগিয়ে যেতে থাকে কলেজটি। বর্তমানে আব্দুল মজিদ কলেজের চেহারা পাল্টে যাচ্ছে।

জানা যায়, এই আসনের সাংসদ পরিকল্পনামন্ত্রী আলহাজ এম এ মান্নানের উন্নয়নের ছোয়ায় বিকশিত হচ্ছে কলেজটি। নতুন নতুন একাডেমিক ভবন স্থাপনার মধ্য দিয়ে কলেজের শ্রেণীকক্ষসহ নানা সমস্যার সমাধান করা হচ্ছে। আগামীতে আরো পাল্টে যাবে কলেজটি। সরকারের পরিকল্পনামন্ত্রী আলহাজ্জ্ব এম এ মান্নানের একান্ত প্রচেষ্টার ফলে প্রথমে আব্দুল মজিদ কলেজটিতে ২ তলা বিশিষ্ট একটি ভবন পায় । দুুুতলার কাজ শেষ হওয়ায় কিছুদিনের মধ্যেই পরিকল্পনামন্ত্রীর প্রচেষ্টায় প্রায় ৫ কোটি টাকা ব্যায়ে ৫ তলা বিশিষ্ট ভবনের অনুমোদন পায় কলেজটি। গত ১৮ অক্টোবর ২০১৮ খ্রীস্টাব্দে ভবনটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন পরিকল্পনামন্ত্রী আলহাজ্জ্ব এম এ মান্নান। ভবনটির কাজ শেষ হলেই শিক্ষাক্ষেত্রে আরও একধাপ এগিয়ে যাবে কলেজটি। বর্তমানে কলেজের একাডেমিক ভবনটির কাজ চলমান । ভবনটি নির্মান সম্পন্ন হলেই সকল সমস্যার সমাধান হবে। আব্দুল মজিদ কলেজটিকে ডিগ্রি করনের প্রচেষ্টাও অব্যাহত রয়েছে। তবে ২০০০ সালে প্রতিষ্ঠিত হলেও কলেজটি এখনো এমপিওভুক্ত হয়নি।
প্রতিষ্ঠানের একাধিক শিক্ষার্থীরা জানায়, সত্যিই অনেক ভালো লাগছে আমাদের কলেজে উন্নতমানের একটি একাডেমিক ভবন হচ্ছে। ভবনটি হয়ে গেলে আমাদের আর শ্রেণী কক্ষের সমস্যা হবে না। তবে কলেজের একাডেমিক ভবন নির্মানের কাজ খুব দীড় গতিতে চলছে। যদি দ্রুত কাজ হয় তবে আমাদের জন্য খুব ভালো হবে।

প্রাক্তন শিক্ষার্থী আবির হাসান জানান, আমরা যখন লেখাপড়া করেছি তখন তেমন সুযোগ সুবিধা পাইনি। এখন কলেজের যে উন্নয়ন হয়েছে তা দেখে অনেক ভালো লাগছে। আশা করছি প্রিয় কলেজের এমন অগ্রগতি সবসময় অব্যাহত থাকবে।

আব্দুল মজিদ কলেজের গভর্নিং বডির সভাপতি সাবেক ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল লতিফ কালাশাহ জানান, প্রতিষ্ঠার পর থেকেই কলেজটির শিক্ষকদের একান্ত প্রচেষ্টার ফলে সাফল্যের দিকে দ্রুত এগিয়ে যাচ্ছে। আগামীদিনে কলেজের অগ্রগতি আরও এগিয়ে যাবে। সরকারের পরিকল্পনামন্ত্রীর ছোয়ায় শিক্ষাক্ষেত্রে কলেজের আরও বিকাশ হবে এই প্রত্যাশা।

কলেজের অধ্যক্ষ রবিউল ইসলাম জানান, ধন্যবাদ জানাই মাননীয় পরিকল্পনামন্ত্রী মহোদয়কে যার জন্য আমাদের কলেজ দিনদিন আলোকিত হচ্ছে। আমাদের চলমান এই একাডেমিক ভবনটি হয়ে গেলে আমরা মোটামোটি স্বয়ংসম্পুর্ণ হয়ে যাবো। তবে দীর্ঘ কয়েকবছর হয়ে গেলেও আমরা এখনো এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের মর্যাদা পাইনি। তাই সরকারের কাছে জোড় আবেদন আমাদের প্রতিষ্ঠানটিকে যেন দ্রুত এমপিওভুক্তির আওতায় নেয়া হয়।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান ও উক্ত কলেজের প্রভাষক নুর হোসেন বলেন, আমাদের ৫ তলা ভবনের কাজ হয়ে গেলেই আমরা ডিগ্রি কোর্স চালু করবো। আর কলেজটি এমপিওভুক্ত করতে যা প্রয়োজন তার সকল প্রচেষ্টাই করবো।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com