শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
বিশ্বকাপে বাংলাদেশের ভরসা তামিম: ওয়াসিম

বিশ্বকাপে বাংলাদেশের ভরসা তামিম: ওয়াসিম

স্পোর্টস ডেস্কঃ 
আসন্ন বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটিং লাইনআপের অন্যতম ভরসা তামিম ইকবাল। অভিজ্ঞতার পাশাপাশি ব্যাটিং টেকনিকেও অনেক পরিণত তিনি। পাকিস্তানের সাবেক ক্রিকেটার মোহাম্মদ ওয়াসিম মনে করেন, বিশ্বকাপে তার শুভসূচনার ওপর অনেকটাই নির্ভর করবে টাইগারদের সাফল্য।
২০০৭ সালে আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয় তামিমের। এরপর বাংলাদেশের ব্যাটিং ভরসা হয়ে ওঠেন তিনি। ইতিমধ্যে তিনটি বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা হয়েছে তার। বিশ্বকাপে ২১ ম্যাচ খেলে করেন ৪৮৩ রান।
বাঁহাতি ওপেনারের প্রথম বিশ্বকাপে ২০০৭ সালে ভারতের বিপক্ষে খেলা ৫১ রানের ইনিংসটি নিয়ে এখনো আলোচনা হয়। ২০১৫ বিশ্বকাপে নেলসনে তার ৯৫ রানের ইনিংসটি স্কটল্যান্ডের দেয়া ৩১৯ রানের টার্গেট ছুঁতে মুখ্য ভূমিকা রাখে।
এবারের বিশ্বকাপেও লাল-সবুজ জার্সিধারীদের অন্যতম ভরসার নাম তামিম। পাকিস্তানের হয়ে ১৮ টেস্ট এবং ২৫ ওয়ানডে খেলা ওয়াসিম বলেন, বাংলাদেশের রয়েছে কোয়ালিটি ব্যাটসম্যান। তামিম ইকবাল অন্যতম। লিগ ও আন্তর্জাতিক ক্রিকেটে সে সামর্থ্যবান। টেকনিক্যাল দিক থেকে অনেক পরিণত ও। পায়ের ব্যবহার (ফুটওয়ার্ক) দুর্দান্ত। ভয়ডরহীন ক্রিকেট খেলতে পছন্দ করে। বড় মঞ্চে কিছু করে দেখানোর সামর্থ্য রয়েছে তার। রয়েছে অগাধ অভিজ্ঞতা। ওর ভালো সূচনার ওপর নির্ভর করবে বাংলাদেশ।
বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। যেখানে অপর দল শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজ। ইতিমধ্যে দুই মিশন সামনে রেখে দেশ ছেড়েছেন মাশরাফি বাহিনী। ৭ মে উইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে তিনজাতি টুর্নামেন্ট শুরু করবেন তারা। আর ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ বিশ্বকাপ অভিযানে নামবেন তামিমরা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com