শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:২৪ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
শান্তিগঞ্জ বাজার চত্বর এম এ মান্নানের নামে নামকরণের দাবি

শান্তিগঞ্জ বাজার চত্বর এম এ মান্নানের নামে নামকরণের দাবি

ছায়াদ হোসেন সবুজ:: সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার প্রানকেন্দ্র শান্তিগঞ্জ বাজারের চিত্র পাল্টে যাচ্ছে। শান্তিগঞ্জ বাজারে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ করায় এখন যানজট মুক্ত শান্তিগঞ্জ বাজার। জনমনে দেখা দিয়েছে স্বস্তি। পথচারী সহ জনসাধারনের মনে এখন আনন্দের চাপ। আর যানজটে দুর্ভোগ পোহাতে হবে না উপজেলাবাসীকে। পড়তে হবে না দুর্ঘটনার কবলে। অকালে ঝরবে না তাজা প্রাণ।

অনুসন্ধানে জানা যায়, শান্তিগঞ্জ বাজারে একটি চত্বর করা হবে।আর এই চত্বর বাস্থবায়ন করতে মহাসড়কে পাশে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। চত্বরটি হয়ে গেলে সত্যিই পাল্টে যাবে বাজারের চিত্র। চত্বরটির নামকরণ পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের নামে হওয়ার দাবি করছেন উপজেলার সর্বস্তরের মানুষ।

এক পথচারী রাসেল মিয়া জানান, অবৈধ স্থাপনা উচ্ছেদ হওয়ায় ভালো লাগছে। এখন আর দুর্ভোগ পোহাতে হয় না। সবসময় এমন সুন্দর পরিবেশ বজায় থাকবে এই প্রত্যাশা। বাস চালক কাইয়ুম জানান, যানজট থেকে রেহাই পেয়েছি। শান্তিগঞ্জের চিত্রটা এখন ভালো লাগছে। প্রশাসকে ধন্যবাদ এমন প্রদক্ষেপ নেয়ার জন্য।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি হাজী তহুর আলী বলেন, চত্বর করার জন্যই অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। আর কিছুদিনের মধ্যেই এখানে বহুল প্রত্যাশিত চত্বরটি বাস্তবায়ন হবে। আমাদের সুনামগঞ্জের গর্ব, উন্নয়নের রুপকার, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান মহোদয়ের নামেই এই চত্বরের নামকরনের দাবি জানাচ্ছি।

সচেতন মহলের মতে, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান মহোদয় আমাদের অহংকার। আমরা চাই দৃষ্টি নন্দন এই প্রস্তাবিত চত্বরটি উনার নামেই হোক। আর অবৈধ স্থাপনা উচ্ছেদ হওয়ায় শান্তিগঞ্জের চেহারাটা পাল্টে গেছে। প্রশাসনের এমন উদ্যোগ প্রশংসার দাবিদার।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা সুজনের সভাপতি রাধিকা রঞ্জন তালুকদার বলেন, সত্যিই শান্তিগঞ্জ বাজারের চিত্রটা দেখেই ভালো লাগছে। আর শুনেছি এখানে গোল চত্বর হবে যা আমাদের পরম পাওয়া। আমাদের দাবি এই চত্বরটি যেন উন্নয়নের মহারথী পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সাহেবের নামেই নামকরণ হয়।

উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমেদ ও ভাইস চেয়ারম্যান প্রভাষক নুর হোসেন বলেন, উপজেলার প্রানকেন্দ্রে দৃষ্টি নন্দন চত্বর হবে। যা আমাদের জন্য অনেক আনন্দের বিষয়। আমরা চাই দৃষ্টি নন্দন এই চত্বরের নামকরণ আমাদের সুনামগঞ্জের অহংকার পরিকল্পমন্ত্রী আলহাজ্জ্ব এম এ মান্নান মহোদয়ের নামেই হবে। উনার হাতের ছোয়ায় বদলে গেছে সুনামগঞ্জসহ গোটা দেশ। এমন উন্নয়নের অগ্রদূত পেয়ে আমরা আলোকিত হয়েছি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com