শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:১৩ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
লাইভ প্রচারে সেন্সর বসছে ফেসবুকে

লাইভ প্রচারে সেন্সর বসছে ফেসবুকে

তথ্যপ্রযুক্তি ডেস্ক::
ঘৃণা ছড়ানো বা উসকানিমূলক লাইভ ভিডিওতে সেন্সর বসাচ্ছে ফেসবুক। কোনো ব্যবহারকারী যাতে কটূক্তি বা ঘৃণামূলক কিছু প্রচার না করতে পারে সেদিকে খেয়াল রেখেই প্রযুক্তি জায়ান্টটি এ সিদ্ধান্ত নিতে যাচ্ছে।
নিজেদের প্ল্যাটফর্মে লাইভ স্ট্রিমিং পরিচালনা করার ব্যাপারটি কীভাবে নিয়ন্ত্রণে আনা যায়, তা নিয়ে ভাবছে ফেসবুক।
ধারণা করা হচ্ছে নিউজিল্যান্ড হামলার পর বৈশ্বিক চাপে পড়ে ফেসবুক এ সিদ্ধান্ত নিতে যাচ্ছে। এদিকে ফেসবুকের লাইভ স্ট্রিমিং বিধিনিষেধের আওতায় আনতে প্রস্তাবকারীদের মধ্যে অন্যতম ভূমিকায় রয়েছে অস্ট্রেলিয়া।
ফেসবুকের ওপর অস্ট্রেলিয়া সরকারের চাপের বিষয়টি নিশ্চিত করে দেশটির স্থানীয় সংবাদমাধ্যম সিডনি মর্নি হেরাল্ড খবরে উল্লেখ করেছে, সামাজিক যোগাযোগ মাধ্যমটি ইতিমধ্যেই তার প্ল্যাটফর্মের উসকানিমূলক লাইভ স্ট্রিমিং নিয়ন্ত্রণে আনতে কঠোর ব্যবস্থা নেয়ার প্রস্তুতি নিচ্ছে। এ মাসের শেষের দিকে লাইভ স্ট্রিমিংয়ের বিধিনিষেধ নিয়ে বৈঠকে বসবে ফেসবুক কর্তৃপক্ষ।
এর পর অস্ট্রেলিয়া সরকারের প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎ শেষে আনুষ্ঠানিক ঘোষণা দেবে লাইভ স্ট্রিমিং বিধিনিষেধ বিষয়ে। কোনো ব্যবহারকারী যদি ঘৃণা প্রচার বা উসকানি দেয়ার জন্য লাইভে আসেন, আর সেটি যদি ফেসবুক সেন্সরে ধরা পড়ে যায়, তাহলে ওই ব্যবহারকারীর ফেসবুক আইডিতে লাইভ প্রচার একদম ব্লক করে দেয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com