শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৫৮ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
বিদ্যুতের ভেলকিবাজিতে অতিষ্ঠ দক্ষিণ সুনামগঞ্জবাসী!

বিদ্যুতের ভেলকিবাজিতে অতিষ্ঠ দক্ষিণ সুনামগঞ্জবাসী!

স্টাফ রিপোর্টার ::

গ্রীষ্মের শুরুতেই বিদ্যুৎ বিভ্রাটের ভেলকিবাজিতে অতিষ্ঠ দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার মানুষ। বিনা কারণে ঘন্টার পর ঘন্টা মেলেনা বিদ্যুতের দেখা। ফলে অসহ্য গরমে নাকাল উপজেলাবাসী।এছাড়াও আকাশে মেঘ কিংবা সামান্য বৃষ্টি বাতাসেই বিদ্যুৎ উধাও হয়ে যায়। দীর্ঘ তিন চার ঘন্টা পর আবার তার দেখা মেলে। রাত্রে একবার বিদ্যুৎ গেলে আসে পরের দিন। মৌসুমের শুরুতেই এমন অবস্থা পরবর্তীতে যে কি হবে এমন প্রশ্ন বিরাজ করছে উপজেলার গ্রাহকদের মনে। বিদ্যুৎ এই যায় এই আসে এমন পরিস্থিতিতে মারাত্মক সমস্যায় উপজেলার সাধারণ গ্রাহকরা। বিদ্যুৎ না থাকায় ব্যবসায়ীরাও লোকসানের অংক কষছেন। সন্ধ্যার পরপরই বিদ্যুৎ চলে যাওয়ায় ক্রেতা শুন্যতায় ভোগছেন তারা।

এদিকে এইচএসসি সমমানের পরিক্ষা চলমান তাই বিদ্যুৎ না থাকায় লেখাপড়ার বিঘ্ন ঘটছে শিক্ষার্থীদের। ফলে গরমের মধ্যে বিদ্যুৎ সরবরাহ বিঘ্নত হওয়ায় কষ্টের শেষ নেই। এই বিদ্যুৎ বিভ্রাট মারাত্মক রুপ ধারণ করেছে। এখনই যদি এমন হয় সামনে রমজান মাসে কি হয় কে জানে? গরমে একটু শান্তির নিশ্চয়তাই নেই উপজেলার মানুষদের।

শান্তিগঞ্জ বাজারের ব্যবসায়ী বুরহান উদ্দিন জানান, বিদ্যুৎ না থাকায় ক্রেতার শুন্যতায় ভোগছি। ফ্রিজে রাখা মালামাল গরম হওয়ায় কেউ নিচ্ছে না। এভাবে চলতে থাকলে ব্যবসায় লোকসান মারাত্মক আকার ধারণ করবে।

হ্মুব্ধ স্থানীয়রা অভিযোগ করে বলেন, নির্দিষ্ট সময়ে লোডশেডিং হলে আমরা আগে থেকেই প্রস্তুতি নিয়ে থাকতে পারতাম। কিন্তু এভাবে লোডশেডিং চলতে থাকলে বিদ্যুৎ সংযোগ না থাকায় ভালো। সামান্য ঝড়েই বিদ্যুৎ উধাও হয়ে যায়।

এক গ্রাহক আলিম উদ্দিন জানান, বিদ্যুৎ ত বিদ্যুৎ নয় যেন বিজলির মত হয়ে গেছে এই আসে এই যায়। এই গরমে’র মৌসুমে বিনা কারনেই বিদ্যুতের ভেলকিবাজি ভালো লাগেনা। আর সামান্য ঝড় হলেই ত আর মেলেনা বিদ্যুতের দেখা। বিল নিতে ত আর কম নেয় না। তাহলে এত ভোগান্তি কিসের।

আরেক গ্রাহক আব্দুল হামিদ জানান, বিদ্যুতের কি দরকার যদি সারাক্ষণই না থাকে। বিদ্যুৎ ভোগান্তি চরম আকার ধারণ করেছে। এখনই যদি এমন হয় সামনে গরমে বিদ্যুতের দেখা তো মিলবেই না। এ থেকে মুক্তি চাই।

এব্যাপারে সুনামগঞ্জ পল্লী বিদ্যুতের জেনারেল ম্যানেজার অখিল কুমার সাহা বলেন, বিদ্যুতের কোন ভেলকিবাজি হচ্ছে না। সামনে রমজান তাই গ্রাহকরা যাতে নিরবচ্ছিন্নভাবে বিদ্যুৎ পান তার জন্য লাইন সংস্কারের কাজ চলায় লোড শেডিং হচ্ছে। আমরা আশা করছি কিছুদিনের মধ্যেই আর এমন সমস্যায় পরতে হবে না গ্রাহকদের।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com