শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:১৬ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
পহেলা বৈশাখে মোটর সাইকেলে স্ত্রী ছাড়া অন্য কোনো আরোহী নেয়া যাবে না

পহেলা বৈশাখে মোটর সাইকেলে স্ত্রী ছাড়া অন্য কোনো আরোহী নেয়া যাবে না

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক::
পহেলা বৈশাখ উপলক্ষে সিলেট মেট্রোপলিটন এলাকার সর্বসাধারণের জন্য বেশ কিছু নির্দেশনা প্রদান করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)। এর মধ্যে মোটরবাইকে স্বামী-স্ত্রী ছাড়া চালক ব্যতিত অন্য কোনো আরোহী বহন করা যাবে না বলে উল্লেখ করা হয়েছে।
এছাড়া বর্ষবরণ অনুষ্ঠান স্থলের পাশে অগ্নিনির্বাপন যন্ত্রের ব্যবস্থা রাখা এবং প্রয়োজনে ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের নম্বর ০১৭৩০-৩৩৬৬৪৪ এ যোগাযোগ করার নির্দেশনা দেওয়া হয়েছে।
বাংলা বর্ষবরণ শান্তিপূর্ণ ও উৎসাহ উদ্দীপনার সাথে উদযাপনের লক্ষে অগ্নিনির্বাপণ ব্যবস্থা, উন্মুক্ত স্থানে নববর্ষের অনুষ্ঠানসমূহ সন্ধা ৬টার মধ্যে শেষ করাসহ বেশ কিছু নির্দেশনা অনুসরণের জন্য এসএমপির পক্ষ থেকে অনুরোধ জানানো হয়।
বুধবার (১০ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো গণবিজ্ঞপ্তিতে এসএমপির পক্ষ থেকে এ নির্দেশনা প্রদান করা হয়।
নির্দেশনায় বলা হয়-
১. বর্ষবরণের অনুষ্ঠান সম্পর্কে এসএমপি এর সংশ্লিষ্ট থানা এবং পুলিশ কমিশনার এর কার্যালয়কে অবহিত করতে হবে।
২. বর্ষবরণ অনুষ্ঠান আয়োজক কর্তৃপক্ষকে নিজস্ব স্বেচ্ছাসেবক, নিরাপত্তাকর্মী নিয়োগ করে অনুষ্ঠানস্থলের সার্বিক শৃঙ্খলা ও অনাকাক্সিক্ষত ব্যক্তি, বস্তু সম্পর্কে সজাগ দৃষ্টি রাখতে হবে। প্রয়োজনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তা নিতে হবে।
৩. সিলেট মেট্রোপলিটন এলাকায় কোন ধরণের আতশবাজি, পটকা ফাটিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করা যাবে না।
৪. বর্ষবরণ অনুষ্ঠানে ব্যাগ, থলে, পোটলা, সুটকেস, টিফিন ক্যারিয়ার বা এ জাতীয় কোন বস্তু বহনকে নিরুৎসাহিত করা হল।
৫. খোলা ট্রাকে বাদ্যযন্ত্র বা সাউন্ড বক্স নিয়ে সিলেট মেট্রোপলিটন এলাকায় প্রবেশ করা যাবে না এবং কোন ধরণের রং ছিটানো যাবে না।
৬. অনুমোদিত অনুষ্ঠান আয়োজনকারী কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ক্ষেত্রে সিসিটিভি স্থাপন/ ভিডিও চিত্র ধারণ এর ব্যবস্থা গ্রহণ করতে হবে।
৭. বর্ষবরণ অনুষ্ঠানের আয়োজনকারী কর্তৃপক্ষকে অনুষ্ঠানের নিরাপত্তার বিষয়টি সর্বাধিক গুরুত্ব প্রদানের জন্য বিশেষভাবে অনুরোধ করা হল।
৮. নির্জন বা জনগনের চলাচল কম এমন স্থান এড়িয়ে চলার পরামর্শ প্রদান করা হল।
৯. মোটর সাইকেলে চালক ব্যতিত অন্য কোন আরোহী বহন করা যাবে না। তবে স্বামী-স্ত্রী চলাচল করতে পারবেন। একযোগে বা দলগতভাবে মোটর সাইকেল চালিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি বা যান চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না।
১০. সিএনজিতে পূর্ব থেকে অপরিচিত যাত্রী বসা থাকলে তা এড়িয়ে চলুন অথবা পরিচয় নিশ্চিত হওয়ার চেষ্টা করুন। অপরিচিত যাত্রীর দেয়া কোন কিছু খাওয়া বা পান করা থেকে বিরত থাকুন।
১১. বৈশাখী অনুষ্ঠানে যানজট নিরসনে নিদিষ্ট পার্কিং এর স্থানে গাড়ী পার্কিং করার জন্য অনুরোধ করা হলো।
১২. ব্যক্তিগত প্রয়োজনে চলাচলের রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি না করার জন্য অনুরোধ করা হলো।
১৩. বর্ষবরণ অনুষ্ঠানের পাশে অগ্নিনির্বাপন যন্ত্রের ব্যবস্থা রাখুন এবং প্রয়োজনে ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের নম্বর ০১৭৩০-৩৩৬৬৪৪ এর সাথে যোগাযোগ করুন।
১৪. উন্মুক্ত স্থানে নববর্ষের অনুষ্ঠানসমূহ সন্ধা ৬টার মধ্যে অবশ্যই শেষ করতে হবে।
১৫. সন্দেহজনক কোন ব্যক্তি বা বস্তু প্রত্যক্ষ করলে অথবা আপনার যে কোন মতামত/অভিমত/অভিযোগ জানাতে নি¤œবর্ণিত নাম্বার সমূহে অবহিত/যোগযোগ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হল।
প্রয়োজনীয় নাম্বার সমূহ
পুলিশ কন্ট্রোল রুম (২৪ ঘন্টা খোলা) ০১৭১৩-৩৭৪৩৭৫, ০৮২১-৭১৬৯৬৮
App-BDPolice Helpline জরুরী সেবা-৯৯৯
ট্রাফিক কন্ট্রোল রুম ০৮২১-৭১৮০২৮, ডিবি কন্ট্রোল রুম ০৮২১-৭২০০৬৬
ওসি কোতয়ালি-০১৭১৩-৩৭৪৫১৭, ওসি জালালাবাদ-০১৭১৩-৩৭৪৫২২, ওসি এয়ারপোর্ট-০১৭১৩-৩৭৪৫২১, ওসি দক্ষিণ সুরমা-০১৭১৩-৩৭৪৫১৮, ওসি শাহপরান(র)-০১৭১৩-৩৭৪৩১০, ওসি মোগলাবাজার-০১৭১৩-৩৭৪৫১৯
পুলিশ কমিশনার-০১৭১৩-৩৭৪৫০৬, অতিঃ পুঃ কমিশনার-০১৭১৩-৩৭৪৫০৭, ডিসি (সদর ও প্রশাসন) ০১৭১৩-৩৭৪৫০৮, ডিসি (উত্তর) ০১৭১৩-৩৭৪৫০৯, ডিসি (দক্ষিণ) ০১৭১৩-৩৭৪৫১০, ডিসি (ট্রাফিক) ০১৭১৩-৩৭৪৫১১

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com