বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১১:১৮ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
টুইটারপ্রধানের প্রথম বেতন ১২০ টাকা!

টুইটারপ্রধানের প্রথম বেতন ১২০ টাকা!

অনলাইন ডেস্ক::
টুইটারের প্রধান নির্বাহী জ্যাক ডরসি ২০১৮ সালে তাঁর প্রথম সম্মানী গ্রহণ করেছিলেন। অঙ্কটা নিতান্তই মামুলি। এক বছরের জন্য মাত্র ১ দশমিক ৪০ ডলার। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ দাঁড়ায় ১২০ টাকার মতো!
টুইটারের এই সহপ্রতিষ্ঠাতাকে ২০০৮ সালে বরখাস্তের পর ২০১৫ সালে পুনরায় ফিরিয়ে আনা হয় প্রধান নির্বাহীর দায়িত্ব দিয়ে। এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, ২০১৫ থেকে ২০১৭ সাল পর্যন্ত ডরসি টুইটার থেকে কোনো ধরনের বেতন-ভাতা গ্রহণ করেননি। ২০১৮ সালে এসে প্রথম তিনি বছরে ১ দশমিক ৪০ ডলার বেতন নেন।
ডরসি যে সময় প্রধান নির্বাহীর দায়িত্বে আসেন, তখন বিশেষ করে ফেসবুক ও হোয়াটসঅ্যাপের তুলনায় বেশ পিছিয়ে পড়েছিল টুইটার। ২০১৮ সালে এসে টুইটারে ডরসির মালিকানায় থাকা শেয়ারের দাম ২০ শতাংশ বেড়ে যায়। ২০০৬ সালে যে চারজনের হাত ধরে টুইটার প্রতিষ্ঠা হয়, তাঁদের মধ্যে ডরসি অন্যতম।
ডরসি তাঁর দায়িত্বের শুরুতে টুইটারের নিয়মনীতিতে মৌলিক কিছু পরিবর্তন আনেন। এর মধ্যে অন্যতম হলো টুইটে শব্দসংখ্যা বাড়ানো। শুরুর দিকে টুইটার ব্যবহারকারীকে ১৪০ ক্যারেক্টারের মধ্যে তাঁর টুইট শেষ করতে হতো। কিন্তু ২০১৭ সালে ডরসি এই সীমা ২৮০ ক্যারেক্টারে উন্নীত করেন।
প্রতিবেদনে বলা হয়েছে, নামমাত্র বেতন বা সম্মানী নেওয়ার ক্ষেত্রে ডরসিই প্রথম কোনো ব্যক্তি নন; প্রথম দিকে বেশ কয়েক বছর ফেসবুকপ্রধান মার্ক জাকারবার্গও নামমাত্র সম্মানী নিতেন। বছরে যার পরিমাণ ছিল মাত্র ১ ডলার। এদিক থেকে অ্যালফাবেটের প্রধান নির্বাহী ল্যারি পেজ আরও এগিয়ে। দায়িত্ব পালনের জন্য ২০০৪ সাল থেকে ল্যারি নিচ্ছেন বছরে মাত্র ১ ডলার।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com