বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪:২৮ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
সাম্প্রতিক শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত:প্রবাসীর উদ্যোগে শান্তির আশ্রয় পেল একাধিক পরিবার এই অশান্তি আর ভাল্লাগে না, ক্ষোভ ঝাড়লেন মাহি আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে যে প্রত্যাশার কথা জানালেন শান্ত ঢাকাসহ ৪ বিভাগে বজ্রবৃষ্টি হতে পারে ইরানে সম্ভাব্য হামলার প্রস্তুতি চূড়ান্ত করল ইসরায়েলি বিমান বাহিনী ইসরায়েলকে সহায়তা করায় জর্ডানে বিক্ষোভ ভরদুপুরে প্রকাশ্যে ইউপি সদস্যকে গুলি করে-গলা কেটে হত্যা আন্তর্জাতিক সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন শান্তিগঞ্জের ছেলে নয়ন শান্তিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন আজ পহেলা বৈশাখ,নতুন বছর বরণের দিন,বাঙালির উৎসবের দিন
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
মোহনপুর যুব কল্যাণ পরিষদের উদ্যোগে হাওর রক্ষা বাঁধ মেরামত

মোহনপুর যুব কল্যাণ পরিষদের উদ্যোগে হাওর রক্ষা বাঁধ মেরামত

সুনামগঞ্জ সদর উপজেলাস্থ ডাকুয়ার হাওরের বোরো ফসল সুরক্ষিত অবস্থায় কৃষকের গোলায় তুলে দিতে হাওরের ফসল রক্ষা বাঁধ মেরামত করেছে মোহনপুর যুব কল্যাণ পরিষদ। শনিবার সকালে মোহনপুর যুব কল্যাণ পরিষদের সহ-সভাপতি তানভির আহমদ জনিক, সহ-সভাপতি শামিম আহমদ সাফিজ ও সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম সেলিম এর নেতৃত্বে ডাকুয়ার হাওরের প্রধান দু’টি বাঁধ মেরামত করা হয়। বাঁধ মেরামতের কাজে ব্যবহার্য দেশীয় যন্ত্রপাতি যেমন- কোদাল, খুন্তি, ঢাকি ইত্যাদি নিয়ে মোহনপুর যুব কল্যাণ পরিষদের সদস্যবৃন্দের পাশাপাশি স্থানীয় লোকজনও সহযোগিতার জন্য এগিয়ে আসেন।
বাঁধ মেরামত কার্যে অংশগ্রহণ করেন মোহনপুর যুব কল্যাণ পরিষদের সদস্য আমিনুল ইসলাম পাঠান, শাহজাহান মিয়া, সামির মিয়া,জাহাঙ্গীর আলম, মুনসুর আলী, স্বাধীন মিয়া, নুর আহমদ, শাহিন মিয়া, শাহানুর মিয়া, সাইফুল ইসলাম, বাতির আলী, মইনুল ইসলাম, আফিজ মিয়া, জামিল হোসেন ও প্রবাসী তাজউদ্দীন প্রমুখ।
বাঁধ মেরামতের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন স্থানীয় ওয়ার্ডের নির্বাচিত ইউ.পি সদস্য ও মোহনপুর শালিস কমিটির সাধারণ সম্পাদক শামসুন্নুর মিয়া, মোহনপুর শালিস কমিটির সদস্য মমিন আলী, মোহনপুর ইউনিয়ন পরিষদ তথ্য ও সেবা কেন্দ্রের উদ্যোক্তা জাহাঙ্গীর আলম।
মোহনপুর যুব কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম সেলিম বলেন- হাওর রক্ষা বাঁধ ঝুঁকিপূর্ণ দেখে আমরা তাৎক্ষণিক সিদ্ধান্ত নিয়ে বাঁধ মেরামতের জন্য ছুটে আসি যাতে করে কৃষকদের সোনার ফসলের কোন প্রকার ক্ষতি না হয়। সবার সহযোগিতায় আমরা দু’টি বাঁধের মেরামত কার্য সম্পন্ন করতে পেরেছি।
উল্লেখ্য, সুনামগঞ্জ জেলাস্থ সদর উপজেলার মোহনপুর ইউনিয়নে অবস্থিত ডাকুয়ার হাওরে চারপাশের দশ গ্রামের কৃষকদের কয়েক হাজার আবাদি বোরো জমি রয়েছে।

প্রেস বিজ্ঞপ্তি

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com