বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৪:০২ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
আইনি প্রক্রিয়া ছাড়া খালেদা জিয়ার মুক্তির সুযোগ নেই: হানিফ

আইনি প্রক্রিয়া ছাড়া খালেদা জিয়ার মুক্তির সুযোগ নেই: হানিফ

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক::
কেবলমাত্র আদালতই বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে পারেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।
তিনি বলেন, আইনি প্রক্রিয়া ছাড়া বেগম জিয়ার মুক্তির কোনও সুযোগ নেই। কিন্তু আইনি প্রক্রিয়া বাদ দিয়ে বিএনপি কেন আন্দোলনের হুমকি-ধামকি দেয় তা দেশের মানুষের বোধগম্য নয়। কাগুজে বাঘের মতো বিএনপির হুমকিতে কোনও লাভ হবে না। বিএনপি বিগত সময়ে আন্দোলনের ডাকে সাড়া না দেয়ায় পেট্রলবোমা মেরে নিরীহ মানুষকে হত্যা করেছিল। জনগণ সে কথাও ভুলে যায়নি।
বুধবার দুপুরে রাজধানীর আজিমপুরের একটি কমিউনিটি সেন্টারে বঙ্গবন্ধুর শততম জন্মদিন উপলক্ষে দক্ষিণ সিটি কর্পোরেশনের ২৬নং ওয়ার্ড আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
‘খালেদা জিয়াকে আন্দোলনের মাধ্যমে মুক্ত করে আনা হবে’- মির্জা ফখরুলের এমন বক্তব্যের জবাবে হানিফ বলেন, খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাতের দায়ে অভিযুক্ত হয়ে জেলে আছেন। আর তারেক রহমান দুর্নীতি ও একুশে আগস্টের গ্রেনেড হামলা মামলায় সাজাপ্রাপ্ত হয়ে বিদেশে ফেরারি জীবনযাপন করছেন। তাই বাংলাদেশের জনগণ কখনও খালেদা-তারেককে মুক্ত করার দায় নেবে না।
হানিফ বলেন, যারা খালেদা জিয়াকে দেখে বলত- আহা কী সুন্দর, কিন্তু দেখতে সুন্দর হলে কী হবে, তার ভেতরে যে কালো, তা আজকে বাংলাদেশের মানুষের কাছে প্রমাণিত। ক্ষমতায় থেকে দেশকে কিছু দিতে পারেননি। তিনি তার ছেলেকে দিয়ে দেশ ধ্বংস করেছেন। এমনকি দুর্নীতি করতে করতে এতিমদের টাকা আত্মসাৎ করেছেন।
তিনি বলেন, বাংলাদেশের জনগণ দুর্নীতিবাজদের ধ্বংসাত্মক রাজনীতি আর করতে দিতে চায় না। জনগণ শান্তি চায়, উন্নয়ন চায়, অগ্রগতি চায়। বঙ্গবন্ধু বাংলাদেশকে নিয়ে যে স্বপ্ন দেখেছেন, সেখানে কেউ বাধা দিতে এলে, সেই বাধা উড়িয়ে দেবে জনগণ।
বিএনপিকে উদ্দেশ করে আওয়ামী লীগের এই নেতা বলেন, বিএনপি কখনও দেশকে কিছু দিতে পারে নাই। তারা ক্ষমতায় থাকার সময় লুটপাট করেছে আর বিরোধী দলে থাকার সময়ে আন্দোলনের নামে নিরীহ মানুষকে পেট্রলবোমা মেরে পুড়িয়ে হত্যা করেছে। তারা (বিএনপি) ধ্বংস ছাড়া কিছু জানে না। তাদের রাজনীতিই হলো ধ্বংস করা।
ব্যক্তিকেন্দ্রিক রাজনীতি না করে বিএনপিকে জনগণের কথা ভেবে রাজনীতি করার আহ্বান জানিয়ে হানিফ বলেন, বিএনপির রাজনীতি হলো ব্যক্তিকেন্দ্রিক। খালেদা জিয়া ও তারেক রহমানের মুক্তি ছাড়া তাদের আর কোনও কর্মসূচি নেই।
বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, নিজেদের কথা না ভেবে দেশের জনগণের কথা ভাবুন। দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করবেন না। তাহলে দেশের মানুষও আপনাদের ছেড়ে কথা বলবে না।
স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন পারভীন হক শিকদার এমপি, আওয়ামী লীগ নেতা ওমর আলী, মিনহাজ্ব উদ্দিন মিন্টু প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com