শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৪৬ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
তাহিরপুরে যাদুকাটায় বারুণি স্নানে পূণ্যার্থীদের ঢল

তাহিরপুরে যাদুকাটায় বারুণি স্নানে পূণ্যার্থীদের ঢল

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক::
সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নের যাদুকাটা নদীতে মঙ্গলবার সকালে পূণ্যস্নানে লাখো পূণ্যার্থীর ঢল নেমেছিল। মঙ্গলবার সকাল থেকে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত পূণ্যার্থীরা অদ্বৈত্য মহা প্রভুর আখড়াবাড়ী ও ইসকন মন্দিরের আশপাশের গ্রামে আত্মীয় স্বজনের বাড়ীসহ মন্দির ও বালুচরেই রাত্রি যাপন করেছিল লাখো পূণ্যার্থীরা। সকালে লগ্নের শুরু থেকেই ¯স্নানের সময় শুরু হতেই ২৩ কি:মি: দৈর্ঘ্যের সীমান্ত নদী যাদুকাটায় শুরু হয় পূণ্যার্থীদের ভীড়। বেলা বারার সাথে সাথে যাদুকাটা নদীর দুই তীর মুখরিত হয়ে উটে পূণ্যার্থীদের পদচারণায়। গঙ্গাপূজার মধ্য দিয়ে শুরু হয় স্নানযাত্রা¯, ¯স্নান চলে রাত ১টা, পনের মিনিট পর্যন্ত। সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার নোয়াগাঁও গ্রামের প্রদ্যুৎ তালুকদার তার স্ত্রী রুবী হাওলাদার বলেন, চেলের মানত ছিল তাই সপরিবারে এখানে এসেছি মানত আদায় করতে এবং ¯স্নান করে পবিত্র হতে।
নেত্রকোনা জেলার খালিয়াজুরী থানার বয়োবৃদ্ধ অনিল কুমার দাস বলেন, সেই ছোটবেলা থেকেই স্বপরিবারে এখানে আসি পূণ্যের আশায় আমরা সনাতন ধর্মাবলম্বীরা মনে প্রাণে বিশ্বাস করি এখানে স্নান করলে অতিথের সকল পাপ মোচন হয়ে যায়। সিলেট কোয়ারপাড়ের বাসিন্দা কৃষ্ণ চন্দ্র দাস তার স্ত্রী সাথী রাণী দাস বলেন, শশুর শাশুরীসহ পরিবারের সবাইকে নিয়ে এখানে ¯স্নান করতে এসেছি আশা করি ভগবান আমাদের সবাইকে পাপমুক্ত করবেন। রাজধানী ঢাকার শাখারীবাজার থেকে স্বপরিবারে আসা পূণ্যার্থী গোপেশ রায় বলেন, প্রতি বছরই পরিবারের লোকজন নিয়ে এখানে আশি পাপ মেচন করে নিষ্পাপ হওয়ার জন্য। সুইডেন থেকে আসা পূণ্যার্থী লাউস নিশান্ত এর সাথে কথা বললে তিনি জানান, ভগবানের প্রতি বিশ্বাস রেখে সুদূর সুইডেন থেকে এখানে এসেছি, এখানকার সার্বিক নিরাপত্তা ব্যাবস্থা খুবই ভাল লেগেছে কিন্তু থাকা খাওয়া যোগাযোগ ব্যাবস্থার কিছুটা সমস্যা হয়েছে।
এখানে ভালমানের হোটেল মোটেল ও রাস্তাঘাটের উন্নয়ন হলে এখানকার সব মানুষের ভাগ্য পরিবর্তন হবে বলে আমি আশাবাদী এছাড়াও এখানে অনেক দর্শনীয় স্থান রয়েছে, এগুলিকে সংস্কার করে অবকাঠামোগত উন্নয়ন করলে সরকার প্রচুর পরিমান রাজস্বও পাবে এখান থেকে।
এদিকে পূণ্যার্থীদের নির্বিগ্ন যাতায়াত শৃঙ্খলার জন্য প্রশাসন কয়েক স্তরের নিরাপত্তা নিয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com