বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৬:২৫ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
যানবাহনের অপেক্ষায় পথ চেয়ে যাত্রীরা!

যানবাহনের অপেক্ষায় পথ চেয়ে যাত্রীরা!

ছায়াদ হোসেন সবুজ:: সুনামগঞ্জের তাহিরপুরে শুরু হয়েছে দুই ধর্মালম্বীদের মিলন মেলা। একদিকে পণতীর্থ অন্যদিকে শাহ আরেফিন ওরস। ফলে কয়েক হাজার মানুষের সমাগম ঘটছে তাহিরপুরে। একই সাথে পণতীর্থ ও ওরস চলায় দক্ষিণ সুনামগঞ্জে তীব্র  যানবাহন সংকট দেখা দিয়েছে। জেলার অধিকাংশ যানবাহনই আজ  তাহিরপুরে। যার ফলে যানবাহনের অপেক্ষার পথ চেয়ে আছেন যাত্রীরা। ঘন্টার পর ঘন্টা রাস্থায় দাঁড়িয়ে থাকলেও মিলছে না কোন যানবাহন। তারা পথ চেয়ে যানবাহনের অপেক্ষায়!  একদিকে চলমান বৈরী আবহাওয়া অন্যদিকে যানবানহন সংকট সব মিলিয়ে বেশ ভোগান্ততেই যাত্রীরা।

সরেজমিন উপজেলার শান্তিগঞ্জ বাজারে দেখা যায়, অনেক যাত্রীরা শুধুমাত্র এমটি যানবাহনের অপেক্ষায় রাস্থায় দাঁড়িয়ে আছেন। কেউ আবার বিভিন্ন দিকে  ছুটোছুটি করছেন যানবাহনের খুজে। কয়েক ঘন্টা পর একটি যানবাহন দেখতে পেলেই ছুটে যান অনেক যাত্রী। ধাক্কাধাক্কি করে কেউ কেউ যানবাহনে উঠতে সক্ষম হন আবার কেউ কেউ ব্যর্থ হন।
এক যাত্রী আব্বাস আলী বলেন, আমি কয়েকঘন্টা যাবৎ এখানে দাঁড়িয়ে আছি এখনো কোন যানবাহন পাইনি। এদিকে বৃষ্টিও শুরু হয়েছে। যানবাহন তো ধুমকেতুর মত হয়ে গেছে। খুজে পাওয়াই দায়।
আরেক যাত্রী সালেহা বেগম জানান,তিনি তার ছোট বাচ্চাকে নিয়ে ডাক্তারের কাছে এসেছেন।বেশ কতক্ষণ যাবৎ রাস্থায় দাঁড়িয়ে থাকলেও মিলছে না কোন যানবাহন। ছোট বাচ্চাকে নিয়ে বাড়িতে যাওয়ায় চিন্তায় আছেন তিনি।
অপর আরেক যাত্রী, মামুন আহমদ জানান, ঘন্টায় একটি যানবাহন এলেও যাত্রীদের মধ্যে যুদ্ধ শুরু হয়ে যায় কে উঠবেন কার আগে। আমি এখনো সেই যুদ্ধে বিজয়ী হতে পারিরি। দেখি কখনো বাড়িতে ফিরতে পারি।
এক লেগুনা চালন ইমরান আহমদ জানান, প্রায় অনেক গাড়ি তাহিরপুরে চলে যাওয়ায় এমন সমস্যা দেখা দিয়েছে।  আজ বেশ যাত্রী পাচ্ছি। অন্যদিনের তুলনায় রুজিও হবে বেশি। গাড়িতে নির্দিষ্ট যাত্রীর তুলনায় অতিরিক্ত যাত্রী নিতে হচ্ছে আজ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com