শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৪৮ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
আমরা আগামী ৮০ বছরে উন্নয়ন পরিকল্পনা হাতে নিয়েছি: পরিকল্পনামন্ত্রী

আমরা আগামী ৮০ বছরে উন্নয়ন পরিকল্পনা হাতে নিয়েছি: পরিকল্পনামন্ত্রী

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক::  পরিকল্পনা মন্ত্রী এম.এ. মান্নান বলেছেন, বর্তমান সরকার উন্নয়ন ও গণতন্ত্রকে প্রধান্য দিয়ে দীর্ঘমেয়াদী পরিকল্পনা নিয়ে দেশের প্রান্তীক জনগোষ্ঠির ভাগ্য উন্নয়নে কাজ করছে, তার প্রমাণ বর্তমানে দেশে দারিদ্র হার ২২ শতাংশ যা ২০০৯ সালে ছিলো ৪৪ শতাংশ আগামী ৫ বছরে এই হার ১০ শতাংশে নামিয়ে আনবো, এবং হতো দরিদ্রদের সংখ্যা ৫ শতাংশে নামিয়ে একটি উন্নত জনকল্যাণ রাষ্ট্র গড়বো। সোমবার ভয়েস অব আমোরিকার সাথে আলাপকালে একথা বলেন দেশের এই পরিকল্পনা মন্ত্রী। ভয়েস অব আমেরিকা
তিনি বলেন, এই সেক্টর আমার জন্য নতুন না আমি এর আগের ৫ বছর প্রতিমন্ত্রী ছিলাম। বর্তমার সরকার ডেল্টা পরিকল্পনা নিয়ে কাজ করছে, আমরা আগামী ৮০ বছরে উন্নয়ন পরিকল্পনা হাতে নিয়েছি। আমরা আস্তে আস্তে বিভিন্ন পরিকল্পনায় এগুচ্ছি। প্রথমে ৫ বার্ষিকী পরিকল্পনা আগামী ৫ বছরে কী করবো। প্রেক্ষিত পরিকল্পনা যা আগামী ১০ বছরে আমরা কী করবো। আর হলো গ্লোবাল পরিকল্পনা এসডিজি ৩০ সালে কী করবো তার কথা।
তিনি বলেন, আমরা ৩০ সালে মধ্য আয়ের দেশে এবং ৪১ সালে উন্নত রাষ্ট্র হতে চাই। যে রাষ্ট্র হবে সব দিক থেকে উন্নত রাষ্ট্র, গনতান্ত্রিক ভােিব, শিক্ষায়, চিকিৎসায়, সর্বপরি অর্থনীতিক ভাবে। এটা আমাদের একটা চ্যালেঞ্জ আমরা অবশ্যই সফল হবো।
আমাদের কিছু প্রতিবন্ধকতা আছে, গণতন্ত্র, নির্বাচন, নিয়ে তবে আমরা মিলিটারি আধা মিলিটারি সরকারের চেয়ে বর্তমানে ভালো অবস্থায়। এভাবে বজায় থাকলে আগামী তে উন্নত রাষ্ট্র গড়া আমাদের পক্ষে অসম্ভব না।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com