বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৩:৩৫ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ইতিহাসের পাতায় হায়দরাবাদের দুই ওপেনার

ইতিহাসের পাতায় হায়দরাবাদের দুই ওপেনার

স্পোর্টস ডেস্ক::
টি-টোয়েন্টিতে এক ইনিংসে জোড়া সেঞ্চুরির চতুর্থ ঘটনা দেখলো ক্রিকেট বিশ্ব। রোববার হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে হায়দরাবাদের দুই ওপেনার ইংলিশ ক্রিকেটার জনি বেয়ারস্টো ও অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার দুজনই রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে জোড়া সেঞ্চুরি করেন।
বিরাট কোহলির নেতৃত্বাধীন বেঙ্গালুরুর বিপক্ষেব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরু থেকেই তাণ্ডব চালান দুই ওপেনার। এই দুই ওপেনারের জোড়া সেঞ্চুরিতে বেঙ্গালুরুর বিপক্ষে ২৩১ রানের পাহাড় গড়েছে সানরাইজার্স হায়দরাবাদ। দলের হয়ে সর্বোচ্চ ১১৪ রান করেন বেয়ারস্টো। ১০০ রান করে অপরাজিত থাকেন ওয়ার্নার।
বিরাট কোহলির নেতৃত্বাধীন বেঙ্গালুরুর বিপক্ষে রোববার ৫৫ বল খেলে পাঁচটি চার ও সমান ছক্কায় ১০০ রান করে অপরাজিত থাকেন ওয়ার্নার। তার আগে ৫২ বলে সেঞ্চুরি করেন জনি বেয়ারস্টো। তার ৫৬ বলে ১১৪ করা ইনিংসটি ছিল ১২ চার ও ৭টি দৃষ্টি নন্দন ছক্কায় সাজানো।
সাজঘরে ফেরার আগে ওয়ার্নারের সঙ্গে উদ্বোধনী জুটিতে আইপিএলের সর্বোচ্চ ১৮৫ রানেররেকর্ডগড়েন এ দুই ওপেনার।
এর আগে ২০১৭ সালের আইপিএলে গুজরাট লায়নন্সের বিপক্ষে ১৮৪ রানের জুটি গড়েন কলকাতা নাইট রাইডার্সের দুই ওপেনার গৌতম গম্ভীর ও ক্রিস লিন।
টি-টোয়েন্টিতে আরও যত জোড়া সেঞ্চুরি
গত ২৫ জানুয়ারি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) জোড়া সেঞ্চুরির নজির গড়েছিলেন অ্যালেক্স হেলস ও রাইলি রুশো। রংপুর রাইডার্সের হয়ে চট্টগ্রাম ভাইকিংস বোলারদের ওপর দিয়ে রীতিমতো ঝড় বইয়ে দেন দু’জন।
আর হেলস ও রুশোর ব্যাটে বিপিএল ইতিহাসে সর্বোচ্চ দলীয় সংগ্রহের রেকর্ড গড়ে রংপুর। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ২৩৯ রান সংগ্রহ করে মাশরাফি বিন মুর্তজার দল। ইংলিশ ওপেনার হেলস ৪৮ বলে ১০০ রান করে আউট হন। অপর ওপেনার রুশো ৫১ বলে ১০০ রানে অপরাজিত ছিলেন।
টি-টোয়েন্টি ক্রিকেটে ২০১১ সালে প্রথমবার এক ইনিংসে জোড়া সেঞ্চুরির কীর্তি গড়েন কেভিন ও’ব্রায়েন ও হামিশ মার্শাল। গ্লুস্টারশায়ারের হয়ে মিডলসেক্সের বিপক্ষে দু’জন থামেন যথাক্রমে ১১৯ ও ১০২ রানে।
এর পাঁচ বছর পর জোড়া সেঞ্চুরির সাক্ষী হয় আইপিএল। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে গুজরাট লায়ন্সের বিপক্ষে ঝড়ো সেঞ্চুরি উপহার দেন অধিনায়ক বিরাট কোহলি (১০৯) ও এবি ডি ভিলিয়ার্স (১২৯*)।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com