বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:০২ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দক্ষিণ সুনামগঞ্জে শান্তিগঞ্জ বাজার ব্যবসায়ী সমবায় সমিতির নির্বাচন কাল

দক্ষিণ সুনামগঞ্জে শান্তিগঞ্জ বাজার ব্যবসায়ী সমবায় সমিতির নির্বাচন কাল

মোঃ আবু সঈদ: দক্ষিণ সুনামগঞ্জে শান্তিগঞ্জ বাজার ব্যবসায়ী সমবায় সমিতির নির্বাচন জমে উঠেছে। উপজেলার প্রাণকেন্দ্র শান্তিগঞ্জ বাজার ব্যবসায়ী সমবায় সমিতির ত্রি-বার্ষিক নির্বাচনকে কেন্দ্র করে বাজারের চায়ের ষ্টল ও মোড়ে মোড়ে ভোটের আলোচনায় সরগরম হয়েছে উঠেছে। উৎসব মুখর হয়ে উঠেছে বাজারের পরিবেশ। পোস্টারে পোস্টারে চেয়ে আছে সমগ্র বাজার এলাকা।

প্রতীক বরাদ্দের পর থেকেই প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে ভোট চেয়ে কুশল বিনিময় করছেন। আজ প্রচারণার শেষদিন। প্রার্থীরা অনেকেই বাজারের অসমাপ্ত কাজ সমাপ্ত করার অঙ্গীকার করা সহ বিবিধ সমস্যা সমাধানের আশ্বাস দিচ্ছেন। ব্যবসায়ীদের মাঝে ব্যাপক নির্বাচনী আমেজ বিরাজ করছে।

সংশ্লিষ্ট সুত্রে জানা যায় শান্তিগঞ্জ বাজার ব্যবসায়ী সমবায় সমিতির ব্যবস্থাপনা কমিটি গঠনের লক্ষ্যে আগামীকাল ৩০ শে মার্চ শনিবার স্হানীয় কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে সভাপতি পদে দুইজন, সহ-সভাপতি পদে দুইজন, কোষাধ্যক্ষ পদে দুইজন, সহ-সাধারণ সম্পাদক পদে দুইজন এবং সদস্য পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

তারা হলেন- সভাপতি পদে জুয়েল আহমদ (চেয়ার) ও ডা: স্বপন কুমার তালুকদার (চাকা), সহ-সভাপতি পদে মাওলানা রমজান হোসাইন (দোয়াত কলম) ও নিখিল চন্দ্র দাস (মই), সহ-সাধারণ সম্পাদক পদে আব্দুল ইসলাম মিলন (ফুটবল) ও সাজ্জাদ মিয়া (হরিণ) , কোষাধ্যক্ষ পদে হুমায়ুন আহমদ(কলস) ও হাফিজ আব্দুর রশিদ (মোটরসাইকেল) এবং সদস্য পদে মোঃ শাহাব উদ্দিন(টেবিল), আকলিছ মিয়া(গরুর গাড়ি), রাজন চন্দ্র দেব(মোবাইল), রায়হান আহমদ (কাপ-পিরিচ), মৃদুল দাশ (আম) মো) সুরুক মিয়া, (গোলাপ ফুল), হাফিজ ছাদিকুর রহমান(টিউবওয়েল), ও মইন উদ্দিন( রিক্সা) প্রতীক নিয়ে নির্বাচিত হতে প্রতিদ্বন্ধীতায় মাঠে রয়েছেন। ইতোমধ্যে সাধারণ সম্পাদক পদে আব্দুল কাদির জিলানী ও সাংগঠনিক সম্পাদক পদে মারুফ হোসেন মুজিব বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

বাজারের ভোটারদের অভিমত, এবারের নির্বাচনে আমরা সেই প্রার্থীদেরকেই নির্বাচিত করবো যারা আমাদের নায্য অধিকার আদায়ে কথা বলবেন। যাদের মাধ্যমে আমাদের বাজারের উন্নয়ন হবে।

সভাপতি প্রার্থী স্বপন কুমার তালুকদার বলেন- আমি বাজারের ব্যবসায়ীদের সার্বিক উন্নয়নে কাজ করব। বাজারের শৃংখলা বজায় রাখা ও আয়-ব্যয়ের তথ্য সম্বলিত হিসাব সকল ব্যবসায়ীদের কাছে পৌছিয়ে দেব এবং সকলকে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করব।
অপর প্রার্থী জুয়েল আহমদ বলেন-নির্বাচনে ভোটারদের ব্যাপক সারা পাচ্ছি। আমি সভাপতি পদে নির্বাচিত হলে বাজারের উন্নয়নে কাজ করব। বিশেষ করে মাছ ও সবজি বাজারের ব্যবসায়ীদের উন্নয়নে কাজ করতে চাই।
সহ-সভাপতি প্রার্থী মাওলানা রমজান হোসাইন বলেন- বাজারের ব্যবসায়ী ও ক্রেতাসহ সকলের মনোরম পরিবেশ তৈরি করতে চাই। বিশেষ করে মাছ ও সবজি বাজারের পরিবর্তন আনতে চাই এবং আয়-ব্যয়ের ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে কাজ করব।
সহ-সাধারণ সম্পাদক প্রার্থী সাজ্জাদ মিয়া জানান, ব্যবসায়ীদের সাথে আমার সবসময়ই সুসম্পর্ক বিদ্যমান থাকবে। বাজারের সার্বিক উন্নয়নে কাজ করব। আশা করছি ইনশাল্লাহ বিজয়ী হবো।

কোষাধ্যক্ষ প্রার্থী হুমায়ুন আহমদ বলেন-ব্যবসায়ীরা আমাকে বিগত দিনে নির্বাচিত করেছিলেন। আশা করি এবারও তাদের সমর্থন পাব।
হাফিজ আব্দুর রশীদ বলেন- আমি নির্বাচিত হলে সততা ও স্বচ্ছতার সহিত বাজারের হিসাব-নিকাশ ব্যবসায়ীদের কাছে তুলে ধরব।

উপজেলা সমবায় কর্মকর্তা ও নির্বাচন কমিটির সভাপতি মোঃ মাসুদ আহমদ জানান, শান্তিগঞ্জ বাজার ব্যবসায়ী সমবায় সমিতির নির্বাচন সফলভাবে সম্পন্ন করতে আমরা অঙ্গীকার বদ্ধ। সুষ্ট, সুন্দর ও শান্তিপুর্ণ নির্বাচন উপহার দিতে যা যা প্রয়োজন আমরা তার সকল প্রস্তুতি গ্রহণ করেছি। আগামীকাল সকাল ১১ ঘটিকা হইতে বিকাল ৩ ঘটিকা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্টিত হবে। দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ সফি উল্লাহ ও দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ ইখতিয়ার উদ্দিন চৌধুরী ভোট কেন্দ্র পরিদর্শন করবেন।

উল্লেখ্য যে, গত ২৮/০২/১৯ ইং তারিখে ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন দাখিলের শেষ তারিখ ০৬/০৩/১৯ইং এবং ৩০/০৩/১৯ইং ভোট গ্রহণের তারিখ ঘোষণা করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com