শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৪৫ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
গ্রামবাসী ও প্রবাসীদের উদ্যোগে ৩ কিলোমিটার রাস্থার কাজ চলমান

গ্রামবাসী ও প্রবাসীদের উদ্যোগে ৩ কিলোমিটার রাস্থার কাজ চলমান

ছায়াদ হোসেন সবুজ:: দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার দরগাপাশা ইউনিয়নের কাবিলাখাই গ্রামবাসী ও প্রবাসীদের যৌথ উদ্যোগে কাবিলাখাই পয়েন্ট মার্কেট থেকে গ্রামের উত্তর থেকে দক্ষিণের মাঠ পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার রাস্তায় ৩০ লক্ষ টাকা ব্যয়ে মাটি ভরাটের কাজ চলছে দ্রুত গতিতে।

গ্রামবাসী সূত্রে জানা যায়, বিগত ২০ ফেব্রুয়ারী দুইটি এসকেভেটর ও ১০ টি ট্রাকের টেন্ডারগ্রহনকারী জিতু মিয়া ও লুতফুর রহমানের মাধ্যমে রাস্তার মাটি ভরাটের কাজ চলছে বিরামহীনভাবে। রবিবার দুপুরে উক্ত মাটি কাটার পরিদর্শণ করেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রবাসী সংসদ এর সাধারণ সম্পাদক শামীম আহমদ,লন্ডন প্রবাসী মালেক মিয়া, লন্ডন প্রবাসী নেছার মিয়া, লন্ডন প্রবাসী শফিক মিয়া, সাবেক মেম্বার নুর মিয়া, কাবিলাখাই গ্রামের হিরন মিয়া,ছাদির মিয়া,বশর মিয়া,খালিক মিয়া,গয়াছ মিয়া,আনর উদ্দিন,সিরাজ মিয়া,কাদির মিয়া,আফরোজ আলী,আব্দুল কাদির,আলীনুর,সুয়েব আহমদ,কবির আহমদ,হেলাল আহমদ,আব্দুল হাই,রুকন,জসীম উদ্দিন,জিলু মিয়া,মাছুম,আকিক মিয়া,সুমন প্রমুখ।

গ্রামবাসীর পক্ষে অনেকেই জানান, দীর্ঘ ১শত বছর আগে এই গ্রামটিতে বিচ্ছিন্নভাবে ঘরবাড়ী গড়ে উঠলেও রাস্তা না থাকায় জনসাধারণ নৌকা,সাকো ও পেক কাঁধা দিয়ে চলাচল করে দিনাতিপাত করে আসছে। বর্তমানে গ্রামবাসী ও প্রবাসীদের উদ্যোগে এই রাস্তার কাজ সম্পন্ন হলে গ্রামের প্রায় ২শ পরিবারের জনসাধারণ স্কুল,কলেজ,মাদ্রাসায় পড়ুয়া শিক্ষার্থী ও মসজিদে যাতায়াতকারী মুসল্লিদের দীর্ঘদিনের দুদর্শা লাঘব হবে। এই ধরনের মহত উদ্যোগে গ্রহনকারীদের ধন্যবাদ জ্ঞাপন করেন তারা। সাথে সাথে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের কাছে জোর দাবী জানান উক্ত রাস্তাটি পাকাকরণে বরাদ্দ দানের জন্য।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com