বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৪৮ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
শিক্ষার্থীদেরকে স্বাধীনতা দিবসের চেতনায় উদ্বুদ্ধ হতে হবে : অধ্যক্ষ নীলিমা চন্দ

শিক্ষার্থীদেরকে স্বাধীনতা দিবসের চেতনায় উদ্বুদ্ধ হতে হবে : অধ্যক্ষ নীলিমা চন্দ

আশিস রহমান :: সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ নীলিমা চন্দ বলেছেন, ‘শিক্ষার্থীদেরকে স্বাধীনতা দিবসের চেতনায় উদ্বুদ্ধ হতে হবে। স্বাধীনতা অর্জিত হলেও স্বাধীনতা রক্ষার সংগ্রাম এখনো শেষ হয়নি। স্বাধীনতার চেতনায় সবাইকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশ ও মানুষের কল্যাণে কাজ করতে হবে।’ মঙ্গলবার সকাল এগারোটায় কলেজ অডিটোরিয়াম হলরুমে সুনামগঞ্জ সরকারি কলেজ কর্তৃক আয়োজিত স্বাধীনতা ও জাতীয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কলেজের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ইফতেখার আলম’র সভাপতিত্বে এবং ইংরেজি বিভাগের প্রভাষক মোঃ গোলাম মওলা পিয়াস ও অর্থনীতি বিভাগের সহকারি অধ্যাপক মৌলি মজুমদারের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ নীলিমা চন্দ আরো বলেন, ‘আমাদেরকে অর্থনৈতিক মুক্তি অর্জন করতে হবে, সকল প্রকার বৈষম্য দূর করতে হবে, সবার নিরাপত্তা নিশ্চিত করতে হবে, তবেই আমাদের স্বাধীনতার অর্জন স্বার্থক হবে, বঙ্গবন্ধু এবং মুক্তিযোদ্ধাদের স্বপ্নের সোনার বাংলা গড়া সম্ভব হবে।’

আলোচনা সভায় শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বাংলা বিভাগের সহকারি অধ্যাপক মোঃ জাকির হোসেন, বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মাজহারুল ইসলাম, হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোঃ শামসুল আলম, বক্তব্য রাখেন বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক রোখসানা পারভীন চৌধুরী, দর্শন বিভাগের সহকারি অধ্যাপক মোহাম্মদ ইনার উদ্দিন, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রভাষক শোয়েব আহমদ খান প্রমুখ। এসময় কলেজের সকল বিভাগের বিভাগীয় প্রধানসহ অন্যান্য শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন শিক্ষার্থী আব্দুল আহাদ ও পবিত্র গীতা পাঠ করেন শিক্ষার্থী ঋতুরাজ তালুকদার।

এর আগে সকাল আটটায় কলেজ প্রাঙ্গণে কলেজের সকল শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণের মাধ্যমে জাতীয় সংগীত পরিবেশিত হয়। এরপর কলেজের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ নীলিমা চন্দ। পর্যায়ক্রমে শিক্ষক পরিষদ, কলেজ প্রশাসন, ছাত্রীনিবাস -১, ছাত্রীনিবাস -২, বিএনসিসি, সেচ্ছা রক্তদাতা সংগঠন বাধনসহ কলেজের সকল বিভাগ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com