শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৫৯ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
আফগানিস্তানে দুই মার্কিন সেনা নিহত

আফগানিস্তানে দুই মার্কিন সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক 
আফগানিস্তানে অভিযান চলাকালে দেশটিতে দায়িত্বরত দুই মার্কিন সেনা নিহত হয়েছেন। শুক্রবারের ওই অভিযানে মার্কিন সেনা নিহত হওয়ার খবরটি নিশ্চিত করেছেন যুক্তরাষ্ট্র ও পশ্চিমা দেশগুলোর সামরিক জোট ন্যাটো। তবে ন্যাটো বিস্তারিত কিছু জানায়নি।
কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার এক প্রতিবেদনে বলা হচ্ছে, এ নিয়ে চলতি বছরে আফগানিস্তান চারজন মার্কিন সৈন্য নিহত হওয়ার খবর পাওয়া গেল। ১৭ বছর ধরে দেশটিতে সবচেয়ে দীর্ঘমেয়াদী যুদ্ধ করে আসছে যুক্তরাষ্ট্র। তবে যুদ্ধবিরতির চেষ্টা হিসেবে সম্প্রতি আফগান তালেবানের সঙ্গে বেশ কিছু বৈঠক করেছে মার্কিন প্রতিনিধি দল।
যুক্তরাষ্ট্র ও ন্যাটোর পক্ষ থেকে সেনা নিহতের বিষয়ে এক বিবৃতিতে জানানো হয়েছে, মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের নিয়ম মতে দেশটির কোনো সেনা নিহত হলে আগে তার পরিবারকে জানানো হয়। তারপর তাদের পরিচয় জনসম্মুখে তুলে ধরা হয়। তাছাড়া যে অভিযানে ওই দুই সেনা নিহত হয়েছে সে বিষয়েও কিছু জানায়নি তারা।
আরও পড়ুন>> টাইগ্রিস নদীতে ফেরি ডুবিতে নিহত বেড়ে ১০০
সামরিক জোটের ওই বিবৃতিতে নিহত সেনারা কোথায় এবং কাদের বিরুদ্ধে আভিযানে গিয়ে নিহত হন সে বিষয়েও কিছু জানানো হয়নি। ন্যাটোর মুখপাত্র ডেবরা রিচার্ডসন বলেন, `ঘটনার তদন্ত চলছে, এই মুহূর্তে আমরা বিস্তারিত কিছু জানাতে পারছি না।‘
বর্তমানে আফগানিস্তান মিশনে যুক্তরাষ্ট্রের ১৪ হাজার সেনা রয়েছে। আফগানিস্তানে ২০০১ সালে শুরু হওয়া মার্কিন অভিযান এখনো চলছে। যুক্তরাষ্ট্রের ইতিহাসে এটাই সবচেয়ে দীর্ঘমেয়াদী যুদ্ধ। তবে সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প দেশটি থেকে কিছু মার্কিন সেনা প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com