বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:২৮ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দক্ষিণ সুনামগঞ্জে ভোটারদের হৃদয়ে স্থান করে নিয়েছেন-প্রভাষক নুর হোসেন

দক্ষিণ সুনামগঞ্জে ভোটারদের হৃদয়ে স্থান করে নিয়েছেন-প্রভাষক নুর হোসেন

মোঃ আবু সঈদ: দিন শেষে রাত পোহতে আর মাত্র কয়েক ঘন্টা বাকি। রবিবার সকাল ৮ ঘটিকায় দক্ষিণ সুনামগঞ্জে শুরু হবে ভোট গ্রহণ। সারা দেশে শুরু হওয়া উপজেলা পরিষদ নির্বাচনের সেই ধারাবাহিকতায় আগামীকাল ১০ ই মার্চ উপজেলা পরিষদ নির্বাচনের ১ম ধাপে সুনামগঞ্জের বিভিন্ন উপজেলার ন্যায় দক্ষিণ সুনামগঞ্জে ও অনুষ্ঠিত হতে যাচ্ছে উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ। নির্বাচন কমিশনের পক্ষ হতে সব রকম আয়োজন সম্পন্ন হয়েছে। আইনশৃংখলা রক্ষার দায়িত্বে নিয়োজিত রয়েছে র্যার, বিজিবি আর পুলিশ। এবার ভোট গ্রহণের পালা। ভোটাররা অধীর আগ্রহে অপেক্ষা করছেন সেই দিনটির জন্য।

দক্ষিণ সুনামগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করবেন। তাদের মধ্যে তালিকায় শীর্ষে প্রভাষক নুর হোসেন। তিনি উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি ও ছাত্রলীগের সাবেক সভাপতি হিসেবে দলীয় সহযোগিতায় প্রতিটি এলাকায় দিনভর কাজ করে মাইক প্রতীকের প্রতি ভোটারদের আকৃষ্ট করেছেন। ইতিমধ্যে উপজেলায় তিনি ভোটারদের হৃদয়েও স্থান করে নিয়েছেন, এছাড়া- তিনি বর্তমান সরকারের পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নানের একান্ত ব্যক্তিগত রাজনৈতিক সচিব হাসনাত হোসাইনের ছোট ভাই হিসেবে ও জনগণের আশির্বাদপুষ্ট। তাছাড়া শিক্ষকতা পেশায় রয়েছে তাহার যতেষ্ট সুনাম। নিকটতম প্রতিদ্বন্ধীতায় একই ইউনিয়নের বাসিন্দা সিলেট মহানগর আওয়ামীলীগ নেতা ও নোয়াখালী সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মোশাররফ হোসেন জাকির এবার আপ্রাণ চেষ্টায় মাঠে লড়ছেন। বিগত ২০১৪ সালে উপজেলা পরিষদ নির্বাচনে তিনি ঐ পদে প্রতিদ্বন্ধীতা করে পরাজিত হন।তাই এবারের নির্বাচনে চশমা প্রতীকে তিনি ব্যাকুলভাবে জীবনপণ প্রচারণা চালিয়েছেন। জয়ের ব্যাপারে তিনি আশাবাদী। অপরদিকে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার ও আব্দুর রশীদ উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রােপ্ত প্রধান শিক্ষক মোঃ আতাউর রহমান উপজেলা মুক্তিযোদ্ধা পরিবারগুলোর ভোট সঞ্চয় হিসেবে আশা করে অবসর জীবনে জনগণের সেবায় নিজেকে নিয়োজিত করতে চাঁন। শিক্ষকতায় পেশায় তাহারও অবদান কম নয়। তাহার শ্লোগান তালা হোক- জয়ের মালা। একই ইউনিয়নের বাসিন্দা উপজেলার প্রথম ভাইস চেয়ারম্যান সিতাংশু শেখর ধর সিতু আবার নিজেকে স্বস্হানে ফিরিয়ে নিতে উড়োজাহাজ প্রতীকের প্রচারণা চালিয়ে ভোটারদের মন জয় করছেন। পুনরায় ফিরতে চান জনগণের প্রতিনিধিত্বে। তাছাড়া বিগত সময়েও জনগণের পাশে অনেকটা ছিলেন। পশ্চিম এলাকার দুটি ইউনিয়নের ভোট প্রত্যাশী শহীদুল ইসলাম রিপন। তিনি শতভাগ বিদ্যুতায়িত উপজেলায় বৈদ্যুতিক বাল্বের বিজয় হাসি ফুটাতে অধীর আগ্রহে মাঠে প্রচারণা করেছেন। কামাল পারভেজ সাজন টিয়া পাখি প্রতীক নিয়ে মাইকিং প্রচারণায় ছিলেন সর্বক্ষণ। তাই ভোটারদের মধ্যেও শুরু হয়েছে নানা জল্পনা কল্পনা। উপজেলার প্রতিটি বাজারে চায়ের আড্ডার প্রধান আলোচনার বিষয় হয়ে দাড়িয়েছে উপজেলা নির্বাচন। মধ্য রাত থেকেই মাইকিং ও প্রার্থী সমর্থকদের প্রচারণার সময় শেষ হয়েছে

আসছে ১০ ই মার্চ নির্বাচনকে সামনে রেখে নির্বাচনী এলাকায় প্রত্যেকেই ভোটারদের সাথে গণসংযোগ, উঠান বৈঠক, পথসভাসহ বিভিন্ন ভাবে প্রচার প্রচারণা চালিয়ে স্ব স্ব প্রার্থী সমর্থক ও শোভাকাঙ্খীদের নিয়ে মাঠে নিজের পক্ষে তৈরী করছেন জন সমর্থন।
১০ ই মার্চ দিন শেষে সন্ধ্যা অবসান ঘটবে জল্পনা-কল্পনার সেই অপেক্ষায় ভোটাররা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com