শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:১৭ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দক্ষিণ সুনামগঞ্জে ভোটারদের হৃদয়ে স্হান করে নিয়েছেন- স্বতন্ত্র প্রার্থী ফারুক আহমদ

দক্ষিণ সুনামগঞ্জে ভোটারদের হৃদয়ে স্হান করে নিয়েছেন- স্বতন্ত্র প্রার্থী ফারুক আহমদ

মোঃ আবু সঈদ: দিন শেষে রাত পোহালেই উপজেলা পরিষদ নির্বাচন। আর মাত্র কয়েক ঘন্টা বাকি। রবিবার সকাল ৮ ঘটিকায় দক্ষিণ সুনামগঞ্জে শুরু হবে ভোট গ্রহণ। সারা দেশে শুরু হওয়া উপজেলা পরিষদ নির্বাচনের সেই ধারাবাহিকতায় আগামীকাল ১০ ই মার্চ ৫ম উপজেলা পরিষদ নির্বাচনের ১ম ধাপে সুনামগঞ্জের বিভিন্ন উপজেলার ন্যায় দক্ষিণ সুনামগঞ্জে ও অনুষ্ঠিত হতে যাচ্ছে উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ। নির্বাচন কমিশনের পক্ষ হতে সব রকম আয়োজন সম্পন্ন হয়েছে। আইনশৃংখলার দায়িত্বে নিয়োজিত রয়েছেন র্যাব, বিজিবি ও পুলিশ। এবার ভোট গ্রহণের পালা। ভোটাররা অধীর আগ্রহে অপেক্ষা করছেন সেই দিনটির জন্য।

দক্ষিণ সুনামগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জমজমাট দুই প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন। তাই ভোটারদের মধ্যেও শুরু হয়েছে নানা জল্পনা কল্পনা। উপজেলার প্রতিটি বাজারে চায়ের আড্ডার প্রধান আলোচনার বিষয় হয়ে দাড়িয়েছে উপজেলা নির্বাচন। মধ্য রাত থেকেই মাইকিং ও প্রার্থী সমর্থকদের প্রচারণার সময় শেষ হয়েছে।

যতই সময় অতিবাহিত হচ্ছে ততই আলোচনা জমে উঠছে উপজেলা পরিষদ নির্বাচনের। এই মুহূর্তে আলোচিত হচ্ছে কে হচ্ছেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার আগামী দিনের উন্নয়নের কর্ণধার। আওয়ামী লীগ মনোনীত” নৌকার” প্রার্থী হাজী আবুল কালাম না “আনারস” প্রতীকে স্বতন্ত্রী প্রার্থী সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ ফারুক আহমদ।

উপজেলার গুরুত্বপূর্ণ এই পদটি জনগণের ভালবাসায় কে অর্জন করবেন সেই দিনক্ষণের অপেক্ষায় প্রতিটি ভোটাররা।

তবে সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি মোঃ ফারুক আহমদ স্বতন্ত্র প্রার্থী হলেও উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে সাধারণ ভোটারদের সাথে আলোচনা করে জানা যায় আনারস প্রতীকে ফারুক আহমদ এগিয়ে আছেন। অধিকাংশ ক্ষেত্রেই ফারুক আহমদের সমর্থক বেশি। উপজেলার সাধারণ ভোটারদের পছন্দের তালিকায় ফারুক আহমদের নাম বার বারই আগে চলে আসছে। প্রতিটি গ্রাম ও পাড়া মহল্লায় এখন আনারসের জয়গান প্রস্ফুটিত হচ্ছে। ফারুক আহমদ তার গুনাবলী ও ভালোবাসা দিয়ে মানুষের হৃদয়ে স্হান করে নিয়েছেন। জনসাধারনের সাথে একটা সুসম্পর্ক গড়ে তুলেছেন।

ভোটাররা বলেন- বিগত ৫ বছর ফারুক ভাই চেয়ারম্যান না থাকলেও আমাদের সুখে দুঃখে সবসময় আমাদের পাশে পেয়েছি। ফারুক ভাই একজন ভাল মানুষ। উনার মত একজন যোগ্য ও দক্ষ মানুষকেই আমরা আমাদের উপজেলার চেয়ারম্যান হিসেবে দেখতে চাই।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার তরুণ ভোটাররা বলেন, উপজেলা নির্বাচন একটি গুরুত্বপূর্ণ নির্বাচন। তাই এই নির্বাচনে আমরা এমন প্রার্থীকেই নির্বাচিত করবো, যাকে আমাদের প্রয়োজনে পাশে পাই। আর এদিক থেকে আমাদের পছন্দের প্রার্থী ফারুক ভাই। তিনি সবসময় আমাদের খোঁজখবর রাখেন।

২০০৮ সালে দুই লাখ ভোটার নিয়ে সুনামগঞ্জ সদর উপজেলা থেকে বিভক্ত হওয়া দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার প্রথম উপজেলা চেয়ারম্যান হিসাবে নির্বাচিত হন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের সাবেক উপজেলা চেয়ারম্যান ও আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মোঃ ফারুক আহমদ।

পরবর্তীতে ২০১৪ সালে উপজেলা পরিষদ নির্বাচনে সুনামগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সদ্য বিদায়ী উপজেলা চেয়ারম্যান হাজী আবুল কালাম বিজয়ী হন। তবে দলীয় কোন্দলের কারণে সামান্য ভোটের ব্যবধানে পরাজিত হন মোঃ ফারুক আহমদ।

আসছে ১০ ই মার্চ নির্বাচনকে সামনে রেখে নির্বাচনী এলাকায় প্রত্যেকেই ভোটারদের সাথে গণসংযোগ, উঠান বৈঠক, পথসভাসহ বিভিন্ন ভাবে প্রচার প্রচারণা চালিয়ে স্ব স্ব প্রার্থী সমর্থক ও শোভাকাঙ্খীদের নিয়ে মাঠে নিজের পক্ষে তৈরী করছেন জন সমর্থন।

ফারুক আহমদ বলেন-আমি আশাবাদী জনগণের স্পতপূর্ত সমর্থন পাব। জয়ের ব্যাপারে আমি শতভাগ আত্মবিশ্বাসী। সাধারণ মানুষ,কেটে খাওয়া মানুষ ও সমাজের সব শ্রেণীর মানুষ আমাকে অকুন্ঠ সমর্থন জানিয়েছেন। নির্বাচন নিরপেক্ষতার বিষয়ে তিনি বলেন- আমি এ পর্যন্ত নিরপেক্ষ নির্বাচনের আশাবাদী। এক্ষেত্রে তিনি প্রশাসনসহ নির্বাচন পরিচালনাকারীদের ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন-বিগত সময়ে আমি উপজেলা চেয়ারম্যান ছিলাম। আমি সব সময় তৃণমুল মানুষের সুখে দুঃখে পাশে ছিলাম, এখনও আছি, ভবিষ্যতেও থাকব ইনশাল্লাহ। আমি আশাবাদী উপজেলা পরিষদ নির্বাচনে ব্যক্তি ইমেজকে ভোটাররা প্রাদান্য দিবেন।

তিনি আরও বলেন-আমি উপজেলাবাসীর যথেষ্ট সমর্থন পাচ্ছি। যেখানেই গিয়েছি সেখানেই মানুষ আমাকে তাদের ভালোবাসা দেখিয়েছেন। উপজেলার সাধারণ মানুষের সেবায় নিজেকে বিলিয়ে দিতে চাই। আর সাধারণ মানুষরা আমাকে চান বলেই আবারো নির্বাচনে এসেছি। আমি আশাবাদী সুষ্ঠু নির্বাচন হলে বিপুল ভোটে বিজয়ী হব।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com