বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৫৩ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
উপজেলায় ব্যাপক সাড়া পাচ্ছি এতে নিজেও অভিভূত-স্বতন্ত্রপ্রার্থী ফারুক আহমেদ

উপজেলায় ব্যাপক সাড়া পাচ্ছি এতে নিজেও অভিভূত-স্বতন্ত্রপ্রার্থী ফারুক আহমেদ

স্টাফ রিপোর্টার, এন  এ নাহিদ:: আসন্ন ১০ মার্চ’র পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় উৎসবমুখর পরিবেশে সৃষ্টি হয়েছে। নির্বাচনের দিন যত ঘনিয়ে আসছে জনগণের উৎবে আর উৎকণ্ঠা ততই বাড়ছে। এ উৎসবমুখর নির্বাচনের নাটকীয়তা ও আনুষ্ঠানিকতা’র আর মাত্র ১দিন বাকি।

আর জমজমাট এ উপজেলা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হাজি আবুল কালামের সাথে দ্বিমুখী লড়াইয়ে লড়ছেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ফারুক আহমেদ।
তিনি নেতাকর্মীদের নিয়ে দিন -রাত প্রচার- প্রচারণা, গনসংযোগ, উঠান বৈঠক ও পথসভার মাধ্যমে হার না মানা অতিব্যস্ত সময় কাটাচ্ছেন।
তিনি জনসাধারণের কাছে বিভিন্ন প্রতিশ্রুতির কথা তুলে ধরছেন। তিনি নির্বাচিত হলে এ উপজেলাকে একটি আধুনিক উপজেলা হিসেবে রুপান্তিরিত করে দূনীতিমুক্ত,পরিচ্ছন্ন,নাগরিক দূর্ভোগ মুক্ত উপজেলা হিসেবে গড়ে তুলতে চান। এলক্ষ্যে তিনি এবার উপজেলা পরিষদ নিবার্চনে প্রার্থী হয়ে উপজেলার বিভিন্ন ইউনিয়নের বিভিন্ন স্তরের মানুষের সাথে কথা বলে মানুষের চাওয়া,পাওয়া এবং জনদূর্ভোগের কথা শুনেছেন। তিনি উপজেলার সমস্যা ও তার সমাধান, নির্বাচনী পরিকল্পনা ও চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হলে তার উন্নয়ন-পরিকল্পনার নিয়েও কথা বলছেন।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হলে স্বতন্ত্র প্রার্থী ফারুক আহমেদ যে পরিকল্পনাগুলো বাস্তবায়ন করবেন তা একান্ত এক সাক্ষাৎকারে সাংবাদিক এন.এ নাহিদকে জানান- আমরা প্রত্যেকটা গ্রামে গ্রামে কাজ করছি এবং ভোটারদের কাছে যাচ্ছি।আল্লাহর রহমতে আমি সাবেক উপজেলা চেয়ারম্যান হিসেবে ব্যাপক সাড়া পাচ্ছি। আমি শতভাগ আশাবাদী মানুষ যেভাবে সাড়া দিচ্ছে বিজয়ী হবো ইনশাআল্লাহ। প্রশাসন থেকে আশ্বাস পেয়েছি নিরপেক্ষ নির্বাচন হবে। এবং এটা মাট পর্যায়ের প্রতিফলনে দেখতে পাচ্ছি।আমার নির্বাচনী সময়ে আইন শৃঙ্খলা কিংবা কোনো প্রতিকুলতায় পড়িনি।তাই আমি আশাবাদী নিরপেক্ষ নির্বাচন হবে। এবারের বিশেষত্ব হচ্ছে এ নির্বাচনে তরুনরা আমাকে ভোট দিবে এবং উল্লেখযোগ্যভাবে তরুনরা আমার জন্য কাজ করছে। এবং আমি প্রত্যেক ঘরে ঘরে গিয়ে মা বোনদের সাথে সাক্ষাৎ করছি।বিগত সময়ে আমি এ উপজেলার চেয়ারম্যান ছিলাম । উপজেলা চেয়ারম্যান থাকাকালীন সময়ে সবাই আমাকে পরীক্ষা করেছিলেন এবং আমি এতে উত্তীর্ণ হয়েছি। আমি উপজেলা চেয়ারম্যান না থাকলেও সাধারণ মানুষদের সাথে যোগাযোগ রাখি। তাদের আপদে- বিপদে, বাঁধ রক্ষা ও ফসল রক্ষায় আমি কাজ করি। এবং এ উপজেলার প্রত্যেক সমস্যায় মানুষের পাশে থাকি। সেই জন্য আমি স্বতন্ত্র প্রার্থী হয়ে এ উপজেলায় ব্যাপক সাড়া পাচ্ছি এতে আমি নিজেও অভিভূত।
তিনি আরও জানান- আমাদের এক ফসলের অঞ্চল দক্ষিণ সুনামগঞ্জ ও সুনামগঞ্জ। এ ফসলের উপর আমাদের মূল অর্থনীতি নির্ভর করে। সেইজন্য সবচাইতে গুরুত্ব হচ্ছে ফসলটা কিভাবে রক্ষা হয় সেই বিষয়ে কাজ করবো। যোগাযোগ ব্যবস্থা , শিক্ষা ব্যাবস্থা ও চিকিৎসার বিষয়ে কাজ করতে চাই। এ উপজেলাকে শিক্ষা ও চিকিৎসা আরও অন্যান্য বিষয়ে স্বয়ংসম্পূর্ণ করতে চাই। একটা মডেল উপজেলা যদি করতে পারি তাহলে যেসব লক্ষ্য নিয়ে কাজ করছি সেগুলো ভালোভাবে সম্পুর্ণ করতে পারবো। হাওর অঞ্চলের বেকারত্ব নিয়ে আমরা যারা স্থানীয় পর্যায়ে নির্বাচন করি এতে তেমন কিছু করার নেই। এটা জাতীয় পর্যায়ের বড় একটা উদ্যোগ। বেকারত্ব বড় একটা সমস্যা এটা আমাদের অঞ্চলেও আছে। আমরা তো বিভিন্ন সময়ে দাবী করেছি এইভাবে আমাদের অঞ্চলে বালু আছে পাথর আছে এরকম শিল্পকারখানা যেবো ঘড়ে উঠে। কিন্ত এটা জাতীয় বিষয়। স্থানীয়ভাবে যতটুকু পারি সেই হিসেবে কাজ করবো। উপজেলা পরিষদের এ বিষয়ে খুব একটা কিছু করার নাই। তারপরও দেখবো দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ থেকে কিভাবে এ বেকারত্ব দূর করা যায় এরকম একটা পরিকল্পনা সরকারের কাছে জমা দিবো যাতে সরকার এটা বাস্তবায়ন করেন। আমি এটা স্বীকার করি এক ফসলের অঞ্চল হিসেবে দক্ষিণ সুনামগঞ্জে আমাদের যারা কৃষি শ্রমিক আছেন তারা একটা সময়ে বেকার হয়ে যান প্রায় ৫-৬ মাস তারা বেকার থাকেন। সেইজন্য বিভিন্ন টেলিভিশন’র টকশোতে এ বিষয়ে উল্লেখ করেছি। তাই আমি আশা করি দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা থেকে সরকারের কাছে আমাদের বেকাররত্ব দূর করার জন্য বিভিন্ন প্লান আছে এগুলো জমা দিবো সরকারের কাছে এবং এগুলা বাস্তবায়ন করার চেষ্টা করবো। যদি এগুলো বাস্তবায়ন করা যায় তাহলে আমাদের বেকারত্ব অনেকটা দূর করা যাবে ইনশাআল্লাহ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com