শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৪৮ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
অযোগ্য প্রার্থীদের ভোট দেবেনা ভোটাররা

অযোগ্য প্রার্থীদের ভোট দেবেনা ভোটাররা

স্টাফ রিপোর্টার :: সারা দেশে এখন উপজেলা নির্বাচনের উত্তাপ বিরাজ করছে। নির্বাচনের আর মাত্র ৭ দিন বাকি। সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জে ১ম দফায় আগামী ১০ মার্চ অনুষ্ঠিত হবে উপজেলা  নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে শেষ মুহুর্তের  প্রচারণার উত্তাপে আমেজপূর্ন চারিদিক।

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস- চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থীরা নিজেদের বিজয় নিশ্চিত করতে  নির্বাচনী প্রচারণায় দিনরাত ব্যস্ত রয়েছেন। নির্বাচনকে কেন্দ্র করে ভোটারদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। উপজেলার গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক সহ গ্রাম গঞ্জের অলিগলি পোষ্টারে ছেয়ে গেছে। নির্বাচনে কেউ কাউকে সামান্যতম ছাড় দিতেও নারাজ।

উত্তাপ ছড়ানো এই উপজেলা নির্বাচনে  দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে লড়াইয়ে মাঠে রয়েছেন বর্তমান চেয়ারম্যান ও আওয়ামীলীগ মনোনীত (নৌকা) প্রার্থী আবুল কালাম, স্বতন্ত্র প্রার্থী(আনারস)হিসেবে তার প্রতিদ্বন্ধিতা করছেন সাবেক চেয়ারম্যান ও সদ্য বহিষ্কার হওয়া  উপজেলা বিএনপির সভাপতি ফারুক আহমদ। চেয়ারম্যান পদ পাওয়ার জন্য দুজনই মরিয়া হয়ে উঠেছেন। প্রতিনিয়তই অব্যাহত রেখেছেন তাদের প্রচারণা। উপজেলা জুড়ে তাদেরকে ঘিরে চলছে নানা সমালোচনা। উভয় প্রার্থীর  পক্ষে প্রতিনিয়ত হচ্ছে মিছিল ও গণসংযোগ ।

এ উপজেলা ভাইস চেয়ারম্যান পদে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা যুবলীগের সিনিয়র সহ সভাপতি প্রভাষক মো. নুর হোসেন (মাইক), উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. আতাউর রহমান(তালা), উপজেলা যুবদল নেতা কামাল পারভেজ সাজন(টিয়া পাখি), স্বতন্ত্র প্রার্থী শহীদুল ইসলাম(বৈদ্যুতিক বাল্ব), সিতাংশু শেখ ধর(উড়োজাহাজ), মোশারফ হোসেন জাকির(চশমা) ও জমির হোসেন জমির(টিউবওয়েল) প্রতীক নিয়ে প্রচার প্রচারণায় মাঠে রয়েছেন।তবে ভাইস চেয়ারম্যান পদে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন নুর হোসেন।নুর হোসেনকে ঘিরে উজ্জীবিত উপজেলার সর্বস্তরের মানুষ। সুধী জনের ধারণা ভাইস চেয়ারম্যান পদে নুর হোসেন ও মোশাররফ হোসেনের মধ্যে প্রকৃত লড়াই হবে।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছাঃ রফিকা মহির(ফুটবল), মোছাঃ রুবিনা বেগম(কলস), দুলন রাণী তালুকদার(পদ্মফুল), মোছাঃ হেলিনা বেগম(বৈদ্যুতিক পাখা) প্রতিক নিয়ে মাঠে রয়েছেন।সবাই যার যার মত করে মত্ত রয়েছেন প্রচারণায়।

সাধারণ ভোটাররা বলেন, আমরা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান পদে সেই প্রার্থীকেই নির্বাচিত করবো যে প্রার্থীর যোগ্যতা আছে। এবং যিনি আমাদের উন্নয়নের জন্য সর্বদা পাশে থাকবেন। কোন অযোগ্য প্রার্থীকে আমরা আমাদের প্রতিনিধি নির্বাচিত করবো না।

উপজেলার শান্তিগঞ্জ বাজারের সাধারণ ভোটার সবজি বিক্রেতা হাবিবুর রহমান বলেন, আমি একজন সাধারণ কেটে খাওয়া মানুষ। নির্বাচনে আমি এমন প্রার্থীকেই ভোট দিব যে প্রার্থী আমাদের মত সাধারণ মানুষের ভাগ্যনোন্নয়নে কাজ করবে। আমি আশাবাদী নির্বাচনে সুন্দরভাবে নিজের ভোট দিতে পারবো।

চেয়ারম্যান প্রার্থী হাজী আবুল কালাম বলেন, প্রতিদিন ভোটারদের ব্যাপক সাড়া পাচ্ছি। সাধারণ মানুষ আমাকে আবারো প্রতিনিধি হিসেবে চান। তাই আমি আশাবাদী বিপুল ভোটে বিজয়ী হব। স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ফারুক আহমদ বলেন, বিগত দিনে আমি মানুষের সুখে দুঃখে পাশে ছিলাম। সাধারণ মানুষ আমাকে সমর্থন দিয়েছেন। যদি সুষ্ঠু নির্বাচন হয় তবে ইনশাআল্লাহ  আমার বিজয় হবে।

দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ(ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, নির্বাচনে যাতে কোন প্রকার সহিংসতা না হয় সেক্ষত্রে আমাদের আইনশৃংখলা পরিস্থিতি জোরদার থাকবে। ভোটাররা যাতে নিজের অভিমত মত ভোট প্রদান করতে পারেন তার সকল ব্যবস্থা করা হবে। নির্বাচনে কেউ  কোন প্রকার সহিংসতা করলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা যায়, এই উপজেলার মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ২১ হাজার ৪৬০ জন। মোট পুরুষ ভোটার ৬০ হাজার ৯১৮ জন, নারী ভোটার সংখ্যা ৬০ হাজার ৫৩২ জন। এবং মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৫৫টি।

উপজেলা নির্বাচন অফিসার ড.মানছুরুল হক জানান, উপজেলা নির্বাচনের সকল প্রকার প্রস্তুতি প্রায় সম্পন্ন। আমরা আশাবাদী একটি অবাধ ও সুষ্ঠু নিরপেক্ষ  নির্বাচন উপহার দিতে পারবো।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com