বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:২৮ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
অভিনন্দনের সেই এক কাপ চায়ের বদলে মিগ-২১!

অভিনন্দনের সেই এক কাপ চায়ের বদলে মিগ-২১!

আন্তর্জাতিক ডেস্ক::
পাকিস্তানে আটক ভারতীয় উইং কমান্ডার অভিনন্দন ইস্যুতে সরব গোটা বিশ্ব। ভারতীয় যুদ্ধবিমান নিয়ে পাকিস্তানে আটক হওয়া অভিনন্দনকে শুক্রবার রাতে ভারতের কাছে ফেরত দেওয়া হয়েছে।
বৃহস্পতিবার পাক ন্যাশনাল অ্যাসেম্বলিতে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ঘোষণা দেন,দুই দেশের মধ্যে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে আটক ভারতের পাইলটকে মুক্তি দিচ্ছে পাকিস্তান।
পাইলটকে মুক্তির কারণ হিসেবে ইমরান খান বলেছেন,শান্তির বার্তা দিতেই ভারতীয় পাইলটকে মুক্তি দেয়া হয়েছে।
তবে সোশ্যাল মিডিয়ায় পাকিস্তান বিমান বাহিনীর অফিসার্স মেসের একটি ক্যাশ মেমোর ছবি ভাইরাল হয়েছে, যেখানে পাইলট অভিনন্দনকে খাওয়ানো চায়ের মূল্য হিসেবে মিগ-২১ যুদ্ধবিমানটি নেওয়ার কথা বলা হয়েছে।
এমনই একটি ক্যাশ মেমো ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে ।
পাকিস্তান বিমান বাহিনীর অফিসার্স মেসের ক্যাশ মেমোটিতে আইটেমের ঘরে লেখা হয়েছে ‘চা’। আর প্রাইজের ঘরে লেখা হয়েছে ‘মিগ-২১’। তারিখ ২৭ ফেব্রুয়ারি ২০১৯।
পাকিস্তানের প্রতিরক্ষা ব্যবস্থা নিয়ে গবেষণা করে এমন একটি ওয়েবসাইটে ক্যাশ মেমোটি আপলোড করা হয়। ‘পাকিস্তান ডিফেন্স’ নামের ওয়েব সাইটে আপলোড হওয়ার পর ছবিটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। এছাড়া পাকিস্তানের বেসরকারি টিভি চ্যানেল এআরওয়াইয়ের খবরেও এটি প্রকাশ করা হয়েছে।
তবে আলোচিত এ ক্যাশ মেমোর সত্যতা নিয়ে পাকিস্তান সেনাবাহিনী নিশ্চিতভাবে কিছু জানায় নি।
অভিনন্দনকে আটকের পর পাকিস্তানি আর্মি তার যে ছবি ও ভিডিও প্রকাশ করেছিল, তাতে দেখা গিয়েছে অভিনন্দন একটি কাপে চা পান করছে।
ধারণা করা হচ্ছে সেই চায়ের মেমোই হতে পারে ভাইরাল হওয়া ছবিটি।
ভারতের যে বিমানটি পাকিস্তান ভূপাতিত করার দাবি করেছে সেটিই মিগ-২১।রাশিয়ার তৈরি এই যুদ্ধবিমানটি এখন সেকেলে হিসাবে দেখা হয়। অপরদিকে এই বিমান থেকে আরো উন্নত যুক্তরাষ্ট্রের তৈরি যুদ্ধবিমান এফ-১৬ রয়েছে পাকিস্তানের কাছে।
প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় দেশটির আধাসামরিক বাহিনীর গাড়িবহরে হামলায় অন্তত ৪০ সেনা নিহত হন। এই আত্মঘাতী হামলার দায় স্বীকার করেছে পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ। ভারত এ হামলার পেছনে পাকিস্তানের মদদ রয়েছে বলে দাবি করে আসছে।
এই হামলার জেরে গত মঙ্গলবার কাশ্মীরের নিয়ন্ত্রণরেখা পেরিয়ে পাকিস্তানের বালাকোটে বিমান হামলা চালায় ভারতীয় বাহিনী। হামলায় ২০০ থেকে ৩০০ জঙ্গি নিহত হয় বলে দাবি করেছে দেশটি।
মঙ্গলবার ভারতীয় বিমানবাহিনী পাকিস্তানে বালাকোট এলাকায় সীমান্ত নিয়ন্ত্রণ রেখা পার হয়ে বোমা হামলা চালায়। ভারতীয় গণমাধ্যম দাবি করে এতে অনেক জঙ্গি হতাহত হয়েছে। তবে পাকিস্তান বলছে, এতে তাদের দেশে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এর পর এদিন বিকালে পাকিস্তান সীমান্তবর্তী এলাকায় ব্যাপক গোলা বর্ষণ করে। এতে ভারতীয় দুই নাগরিক নিহত হওয়া দাবি করা হয়েছে। বুধবার সকালে পাকিস্তানের অভ্যন্তরে ভারতীয় দুটি বিমান ঢুকে পড়লে পাকিস্তান তা ভূপাতিত করে। এ ঘটনায় দুইজন নিহত ও এক ভারতীয় পাইলটকে আটক করেছে পাকিস্তান। শুক্রবার রাতে উইং কমান্ডার অভিনন্দনকে ভারতের হাতে তুলে দেয় পাকিস্তান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com