শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৪৯ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ইমরান খানের পদক্ষেপ রাষ্ট্রনায়কোচিত: এরদোগান

ইমরান খানের পদক্ষেপ রাষ্ট্রনায়কোচিত: এরদোগান

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক::
শান্তির বার্তা হিসেবে আটক ভারতীয় পাইলটকে মুক্তি দেয়ার ঘোষণা দেয়ায় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে অভিনন্দন জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়িপ এরদোগান। বৃহস্পতিবার টেলিফোনে তিনি এ অভিনন্দন জানান।তিনি বলেন, শান্তি প্রতিষ্ঠায় ইমরান খানের পদক্ষেপ রাষ্ট্রনায়কোচিত।পাকিস্তানের জাতীয় দৈনিক দ্য ডনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।
পাক-ভারত উত্তেজনার মধ্যে ইমরান খান বৃহস্পতিবার দেশটির পার্লামেন্টে ভাষণ দেন। ভাষণে তিনি শান্তির পক্ষে নিজেদের জোরালো অবস্থান ব্যক্ত করেন। ভারতকে শান্তির প্রস্তাব দেন।ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আলোচনা করবেন বলে জানান।
ইমরান খান পাকিস্তানে আটক ভারতীয় পাইলট অভিনন্দনকে মুক্তি দেয়ার ঘোষণা দেন। পাশাপাশি এও সতর্ক করেন যে, পাকিস্তানের এমন সিদ্ধান্তকে ভারত যেন দূর্বলতা মনে না করে।
পাকিস্তানের প্রধানমন্ত্রীর এমন মনোভাবের উচ্ছসিত প্রশংসা করেছেন তুরস্কের প্রেসিডেন্ট।ইমরান খানের পার্লামেন্টে ভাষণের পর সন্ধ্যায় তাকে টেলিফোন করেন এরদোগান। পাক-ভারত উত্তেজনা কমাতে ও শান্তির পক্ষে কাজ করতে ইমরান খান ভারতকে যে প্রস্তাব দিয়েছেন, তাকে রাষ্ট্রনায়কোচিত পদক্ষেপ হিসেবে অভিহিত করেন এরদোগান।
ইমরান খানের দল পিটিআই এই ফোনালাপ নিয়ে একটি টুইট করেছে। সেখানে তারা ইমরান ও এরদোগানের হাস্যেজ্জ্বল একটি ছবিও প্রকাশ করেছে।
প্রসঙ্গত গত ১৪ ফেব্রুয়ারি ভারতনিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় দেশটির আধাসামরিক বাহিনীর গাড়িবহরে হামলায় অন্তত ৪৪ সেনা নিহত হন। এই আত্মঘাতী হামলার দায় স্বীকার করেছে পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠনজইশ-ই-মোহাম্মদ। ভারত এ হামলার পেছনে পাকিস্তানের মদদ রয়েছে বলে দাবি করে আসছে।
এই হামলার জেরে গত মঙ্গলবার কাশ্মীরের নিয়ন্ত্রণরেখা পেরিয়ে পাকিস্তানের বালাকোটে বিমান হামলা চালায় ভারতীয় বাহিনী। হামলায় ২০০ থেকে ৩০০ জঙ্গি নিহত হয় বলে দাবি করেছে দেশটি।
এখানেই থেমে নেই গত বুধবার পাকিস্তান সীমান্তে ভারতীয় দুই যুদ্ধবিমানকে ভূপাতিত করে পাকিস্তান সেনারা। জবাবে ভারত পাকিস্তানের দুটি যুদ্ধবিমানকে ভূপাতিত করে।
ঘটনাপ্রবাহে পাকিস্তান বাহিনীর হাতে বন্দী হন দেশটির এক পাইলট। আর পাকিস্তান হারায় একটি যুদ্ধবিমান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com