শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:১০ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দক্ষিণ সুনামগঞ্জে উপজেলা নির্বাচনে জমে উঠেছে দুই হেভিওয়েট প্রার্থীর লড়াই

দক্ষিণ সুনামগঞ্জে উপজেলা নির্বাচনে জমে উঠেছে দুই হেভিওয়েট প্রার্থীর লড়াই

এন.এ নাহিদ:: আসন্ন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোট হবে ১০ মার্চ। আর এ উপজেলা নির্বাচনকে সামনে রেখে দক্ষিণ সুনামগঞ্জে দিন-রাত নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন আওয়ামীলীগ মনোনীত ও স্বতন্ত্র দুই হেভিওয়েট প্রার্থী। এ উপজেলায় প্রতিদ্বন্দ্বিতা করছেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও সুনামগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজি আবুল কালাম ও স্বতন্ত্র প্রার্থী দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ফারুক আহমেদ।

প্রভাবশালী এ দুই প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে মনে করছেন ভোটাররা। আর আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হাজি আবুল কালাম ও স্বতন্ত্র প্রার্থী ফারুক আহমেদ এ উপজেলায় বিজয়ী হতে দিন-রাত প্রচার-প্রচারণা, ব্যানার, পোস্টার ও নিয়মিত স্ব স্ব প্রতীকে মাইকিং চালিয়ে যাচ্ছেন এ দুই প্রার্থী। এ উপজেলায় বিগত নির্বাচনে বিজয়ী হয়েছিলেন বর্তমান চেয়ারম্যান হাজি আবুল কালাম। আর সাবেক উপজেলা চেয়ারম্যান ফারুক আহমেদ বিগত সময়ে একবার জয়ের স্বাদ পেয়েছেন।

তবে আগামী নির্বাচনে বিজয়ের আশায় মরিয়া হয়ে কাজ করে যাচ্ছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থী।  এ উপজেলায় আওয়ামী লীগ প্রার্থী হাজি আবুল কালাম নেতাকর্মীদের নিয়ে চষে বেড়াচ্ছেন নির্বাচনী মাঠ। বিভিন্ন সভা-সমাবেশ ও গণসংযোগে তিনি তার এক টার্ম উপজেলাত থাকাকালীন বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের কথা তুলে ধরছেন। পাশাপাশি এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামীতেও নৌকার বিজয়ের জন্য ভোট প্রার্থনা করছেন তিনি। প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত বিভিন্ন পাড়া-মহল্লায় গণসংযোগ করছেন। অন্যদিকে, সাবেক চেয়ারম্যান ফারুক আহমেদ উপজেলার সর্বসাধারন তথা ভোটারদের মাঝে রয়েছে তার ব্যাপক জনপ্রিয়তা। উপজেলা আসন্ন নির্বাচনে এ জনপ্রিয়তাকে কাজে লাগাতে চান ফারুক আহমেদ। সে লক্ষ্যে নিয়মিত চালিয়ে যাচ্ছেন নির্বাচনী প্রচার-রচারণা। তিনি তার নির্বাচনী প্রচারণায় তার বিগত আমলে উপজেলার বিভিন্ন অবদানের কথা উল্লেখ করে উন্নয়নের জন্য স্বতন্ত্র প্রতীক আনারসে ভোট প্রার্থনা করছেন। বিভিন্ন নির্বাচনী সভা-সমাবেশে গরিব অসহায় মানুষের সর্বদা পাশে থেকে কাজ করে যাওয়ার আশ্বাস দিচ্ছেন তিনি।

সব মিলিয়ে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় জমে উঠেছে নির্বাচনী লড়াই। নানাদিক থেকে গুরুত্বপূর্ণ এ উপজেলায় বিজয়ী হতে সর্বশক্তি দিয়ে চেষ্টা করছেন প্রার্থীরা। এজন্য এ উপজেলা নির্বাচনকে প্রেসটিজ ইস্যু হিসেবে দেখছেন দুই প্রার্থী ও উভয় দলের নেতাকর্মীরা ও সমর্থকেরা।

নির্বাচনের ব্যাপারে সুনামগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান হাজি আবুল কালাম বলেন- এ উপজেলার ৮ টি ইউনিয়নে আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনসহ সাধারণ মানুষও আমার জন্য স্বতস্ফূর্তভাবে কাজ করছেন। নেতাকর্মীরা দিন-রাত প্রচার – প্রচারণা করছেন। আমি বিশ্বাস করি উন্নয়নের স্বার্থে জনগণ আমাকে ভোট দিবেন। কারন আওয়ামীলীগ সরকারের আমলে শিক্ষা, চিকিৎসা, যোগাযোগ, অবকাঠামো, স্বাস্থ্য, কৃষি বিদ্যুৎসহ সব ক্ষেত্রেই নজিরবিহীন উন্নয়ন হয়েছে। এ উপজেলার মানুষের কল্যাণে সবসময় নিজেকে নিয়োজিত রেখেছি। এতে আমি শতভাগ আশা করি বিজয় আমার নিশ্চিত হবে। আওয়ামীলীগ থেকে আমাকে এ উপজেলায় মনোনীত করা হয়েছে ও আওয়ামীলীগ সরকারের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে হলে এ উপজেলার সচেতন জনগণ ধর্ম-বর্ণ, দল-মত নির্বিশেষে সবাই আমাকেই নির্বাচিত করবেন ইনশাআল্লাহ ।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ফারুক আহমেদ বলেন- আমার অবস্থান আশানুরূপ থেকে অনেক ভালো। এ নির্বাচনে বিজয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। যদি এ নির্বাচন সুষ্ঠু হয় তাহলে আমার বিজয় কেউ আটকাতে পারবেনা ও বিজয় সুনিশ্চিত হবে। আসন্ন এ নির্বাচনকে সামনে রেখে রাত-দিন প্রচার- প্রচারণা ব্যাপকভাবে চালিয়ে যাচ্ছি এবং আমার সাথে দল মত নির্বিশেষে হাজারো নেতাকর্মী ও সমর্থকেরা কাজ করছেন। এ নির্বাচনে মানুষের ভালোবাসার টানে ও মানুষ আমাকে আবারও উপজেলা চেয়ারম্যান হিসেবে চায় এজন্য স্বতন্ত্র প্রার্থী হয়ে এসেছি। যদি মানুষের ভালোবাসা ও পূর্ণ সমর্থন থাকে এতে আমি বিশ্বাস করি জনগণ আমাকে নির্বাচিত করবেন ইনশাআল্লাহ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com