বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:১৮ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দুই ছেলে-নাতিকে হারিয়ে বাকরুদ্ধ তারামন

দুই ছেলে-নাতিকে হারিয়ে বাকরুদ্ধ তারামন

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক::
চিৎকার করে কাঁদছেন কিন্তু শব্দ হচ্ছে না। চোখেও পানি নেই। দুই ছেলে ও তিন বছরের আদরের নাতিকে হারিয়ে বাকরুদ্ধ হয়ে পড়েছেন বৃদ্ধা তারামন। পাশের চেয়ারে মরার মতো মাথা হেলিয়ে পড়ে আছেন সদ্যবিধবা হওয়া দুই ছেলের স্ত্রীরা। পাশেই চিৎকার করে কাঁদছেন তাদের বড় দুই বোন।
বুধবার (২০ ফেব্রুয়ারি) রাতে চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ আগুনে দুই ছেলে মোহাম্মদ আলী ও অপু রায়হান এবং তিন বছরের নাতি পুড়ে মারা গেছে।
ছেলের মৃত্যুর শোক তো আছে তার ওপর বেশি চিন্তিত সামনের দিনগুলোতে বেঁচে থাকা নিয়ে। সংসারের উপার্জনক্ষম দুই ছেলের মৃ্ত্যুর পর এখন ভরসা সরকার। বড় দুই বোন বার বার বলছিলেন, ‘আপনারা দয়া কইরা সরকাররে কইয়া একটু আর্থিক সাহায্যের ব্যবস্থা কইরেন।’
তারামন বিবির মতো অনেকেই ভবিষ্যৎ নিয়ে চিন্তিত। লাশ পাওয়ার পরও তারা প্রতিদিন ঘটনাস্থলে আসছেন সাহায্য পাওয়ার জন্য নাম লেখাতে।
পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টার ওয়াহেদ ম্যানশনে বুধবার (২০ ফেব্রুযারি) রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। রাত ১০টা ৩৮ মিনিটে আগুনের সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় শুক্রবার সকাল পর্যন্ত মোট ৬৭ জন নিহত হয়েছেন। আহত ও দগ্ধ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৪১ জন। এদের মধ্যে দু’জনকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। বাকিদের অবস্থাও আশঙ্কাজনক।
অগ্নিকাণ্ডের কারণ উদঘাটনসহ দুর্ঘটনার সার্বিক বিষয় তদন্তের জন্য সুরক্ষাসেবা বিভাগের অতিরিক্ত সচিব (অগ্নি অনুবিভাগ) প্রদীপ রঞ্জন চক্রবর্তীকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। কমিটিকে ৭ দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে। এছাড়াও দোষীদের চিহ্নিত করতে ১১ সদস্যের কমিটি গঠন করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধান, প্রাথমিক ক্ষয়ক্ষতি নিরূপণ এবং অগ্নিদুর্ঘটনা পুনরাবৃত্তিরোধে সুপারিশ প্রদানের জন্য ১২ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে শিল্প মন্ত্রণালয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com