বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:২৮ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
স্বস্তির বৃষ্টিতেও কাবু দক্ষিণ সুনামগঞ্জ বাসী!

স্বস্তির বৃষ্টিতেও কাবু দক্ষিণ সুনামগঞ্জ বাসী!

ছায়াদ হোসেন সবুজ:: বসন্ত আসতে না আসতেই শুরু হয়েছে বৃষ্টি।রাত থেকে শুরু হওয়া এ বৃষ্টি অঝর ধারাতে চলতে থাকে দিনব্যাপী।চলমান এই বৃষ্টিতে কাদাযুক্ত হয়ে পরেছে রাস্থাঘাট। বৃষ্টির পাশাপাশি শীতেও কাবু হয়েছে মানুষ। দিনব্যাপী বৃষ্টি চলতে থাকায় অনেকটা মানব শুন্য হয়ে পরেছে হাটবাজার গুলো। অনেক জায়গায় শিলা বৃষ্টির কারনে ফসলের ব্যাপক ক্ষতির সংবাদও শুনা যাচ্ছে। বৃষ্টি হওয়াতে সবছেয়ে বেশি কষ্ট পোহাতে হচ্ছে শ্রমজীবী মানুষদের। যারা দিন আনে দিন খায়। দিনব্যাপী বৃষ্টির কারনে রাস্থা ঘাটে লোক সরাগম অনেকাংশেই কম। একদিকে বৃষ্টি অন্যদিকে শীত সব মিলিয়ে এক চরম দুর্ভোগে শ্রমজীবী মানুষরা। শ্রমজীবী মানুষের পাশাপাশি স্কুল-কলেজের শিক্ষার্থীদেরকেও চরম দুর্ভোগ পুহাতে হয়েছে। অনেকে বজ্রপাতের ভয় ছেলে মেয়েদেরকে স্কুল-কলেজে পাঠানো থেকে বিমুখ রয়েছিলেন।তাদের চিন্তা কখন জানি কোন অঘটন ঘটে যায়।

দক্ষিণ সুনামগঞ্জের শান্তিগঞ্জ বাজারের একাদিক ব্যবসায়ীরা জানান, সকাল থেকে বৃষ্টির কারনে কোন মালামাল বিক্রি হয়নি। বাজারে অন্যদিনের তুলনায় ক্রেতার সংখ্যাও অপেক্ষাকৃত কম। এভাবে চলতে থাকলে কষ্টের শেষ থাকবেনা। এমনিতেই এই দোকানের উপর পুরো পরিবার নির্ভরশীল।

রিক্সাচালক আরমান আলী জানান, সারাদিন বৃষ্টি চলার কারনে তেমন রোজগার করতে পারিনি। ছেলে মেয়েরা প্রতিদিন হাতের দিকে চেয়ে থাকে কিছু নিলে খাবে। আজ বৃষ্টির কারনে তেমন রুজি করতে পারি নাই। যে টাকা রুজি করেছি তা দিয়ে রিক্সার ভাড়াও হবেনা। পরিবারের জন্য কি নিয়ে যাবো চিন্তায় আছি।

এদিকে বৃষ্টির পাশাপাশি শীতের তীব্রতায় কাবু হয়েছেন উপজেলা বাসী।আগের পাতলা কাপরের বদলে সবার গায়ে এখন আরামদায়ক জ্যাকেট। বৃষ্টি ও শীতের কারনে ঘর থেকে বের হচ্ছেন না অনেকেই।এককথায় উপজেলার মানুষ এখন অনেকটাই গৃহবন্দি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com