শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৩৮ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
পানি ও প্রাকৃতিক সৌন্দর্য্য বিক্রি করে সুনামগঞ্জ সিঙ্গাপুর হতে পারে: সাবিরুল ইসলাম

পানি ও প্রাকৃতিক সৌন্দর্য্য বিক্রি করে সুনামগঞ্জ সিঙ্গাপুর হতে পারে: সাবিরুল ইসলাম

স্টাফ রিপোর্টার :: সুনামগঞ্জের প্রাক্তন জেলা প্রশাসক, মন্ত্রীপরিষদ বিভাগের যুগ্ম সচিব সাবিরুল ইসলাম বলেছেন, সুনামগঞ্জ সাংস্কৃতিক রাজধানী হওয়ার সমূহ বৈশিষ্ট ধারণ করে। রাজনৈতিক ঐক্য থাকলে সুনামগঞ্জকে বহুদূর নিয়ে যাওয়া সম্ভব। তিনি বলেন, কেবল হাওরের পানি ও প্রাকৃতিক সৌন্দর্য্য বিক্রি করেই সুনামগঞ্জ জেলাকে সিঙ্গাপুর বানানো সম্ভব। তবে এ জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে বলে মন্তব্য করেন তিনি।
রবিবার সন্ধ্যায় সুনামগঞ্জ শহিদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরি কর্তৃপক্ষ আয়োজিত সুধীসঙ্গ অনুষ্ঠানে সংবর্ধিত প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংবর্ধনা অনুষ্ঠানে শহরের সুধীজন সাবিরুল ইসলাম জেলা প্রশাসক থাকাকালে অনন্য উদ্যোগ ও মুক্তিযুদ্ধের ইতিহাস চর্চার অননন্য উদ্যোগের প্রশংসা করেন।
সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে ও শহিদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক এডভোকেট সালেহ আহমদের সঞ্চালনায় অনুষ্টিত সুধীসঙ্গ অনুষ্ঠানে বক্তব্য দেন নারী নেত্রী শিলা রায়, এডভোকেট হুসেন তওফিক চৌধুরী, মুক্তিযোদ্ধা আলী আমজাদ, মুক্তিযোদ্ধা বজলুল মজিদ চৌধুরী খসরু, লেখক সুখেন্দু সেন, এডভোকেট শফিকুল আলম প্রমুখ। অনুষ্ঠানে শহরের বিভিন্ন শ্রেণিপেশার সুধীজন বক্তব্য দেন।
লেখক সুখেন্দু সেন বলেন, অনন্য সুন্দর কাজ করে সুনামগঞ্জবাসীর মনে স্থায়ী আসন করে নিয়েছেন প্রাক্তন জেলা প্রশাসক সাবিরুল ইসলাম। তার মতো অতীতে কেউ এমনভাবে আমাদের হৃদয়ে দাগ কাটতে পারেননি।
লেখক হুসেন তওফিক চৌধুরী বলেন, অনেক জেলা প্রশাসকের বিদায়ে খুশি হয়েছিলেন সুনামগঞ্জবাসী। কিন্তু সাবিরুল ইসলামের বিদায়ে আমাদের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছিল। এমন সৎ, নির্লোভ ও সাহসী প্রশাসক আমরা সচরাচর দেখিনি।
মুক্তিযোদ্ধা এডভোকেট বজলুল মজিদ চৌধুরী খসরু বলেন, ভাষাসৈনিক ও মুক্তিযোদ্ধা সন্তান সাবিরুল ইসলাম বিপ্লব আমাদের মুক্তিযুদ্ধের স্মৃতিরক্ষা ও ইতিহাস চর্চায় যে অনন্য উদ্যোগ রেখে গেছেন তা আমরা আজীবন মনে রাখব। তিনি ইউনিয়ন পর্যায়ে মুক্তিযুদ্ধ যাদুঘর করে আমাদের প্রজন্মের জন্য বিরাট কাজ করে গেছেন।
সুধীসঙ্গ শেষে তিনি উপস্থিত সুধীজনদের নিয়ে ঘরোয়া আড্ডায় বসেন। সেখানে নানা বিষয় নিয়ে কথা বলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com