বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:০৩ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দক্ষিণ সুনামগঞ্জে শ্রী শ্রী মহানাম সংকীর্তন সংঘ’র উদ্যোগে সরস্বতী পূজার আয়োজন

দক্ষিণ সুনামগঞ্জে শ্রী শ্রী মহানাম সংকীর্তন সংঘ’র উদ্যোগে সরস্বতী পূজার আয়োজন

স্টাফ রিপোর্টার, এন এ নাহিদ:: জ্ঞানের আলো ছড়াতে আবারও এসেছেন বিদ্যা দেবী সরস্বতী। হিন্দু সম্প্রদায়ের মতে প্রতিবছর মাঘ মাসের শুক্ল পক্ষের পঞ্চমী তিথিতে সাদা রাজহাঁসে চেপে বিদ্যা ও জ্ঞানদাত্রী দেবী সরস্বতী পৃথিবীতে আসেন।

হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম এই ধর্মীয় উৎসব পঞ্চমী তিথিতে বিদ্যা ও জ্ঞানের অধিষ্ঠাত্রী দেবী সরস্বতীর চরণে পুষ্পার্ঘ্য অর্পণ করেন অগণিত ভক্ত। শ্রদ্ধা আর ভালোভাসার মাধ্যমে সরস্বতীকে স্মরণ করেন হিন্দু সম্প্রদায়ের লোকেরা। অজ্ঞতার অন্ধকার দূর করতে কল্যাণময়ী দেবীর চরণে প্রণতি জানান তারা। সরস্বতী মহাভাগে বিদ্যে কমললোচনে বিশ্বরূপে বিশালাক্ষী বিদ্যাংদেহী নমোহস্তুতে সনাতন ধর্মাবলম্বীরা এই মন্ত্র উচ্চারণ করে বিদ্যা ও জ্ঞান অর্জনের জন্য দেবী সরস্বতীর অর্চনা করেন।

সারা দেশের ন্যায় দক্ষিণ সুনামগঞ্জের পাগলায় শ্রী শ্রী মহানাম সংকীর্তন সংঘ’র উদ্যোগে সরস্বতী পূজার আয়োজন করা হয়েছে। রবিবার সকাল ৯টার সময় থেকে উপজেলার পাগলা মধ্য বাজারে এ সরস্বতী পুজা অর্চনা শুরু হয়। এতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে সনাতন হিন্দু ধর্মালম্বী মানুষেরা পূজা অচর্না করতে আসেন এখানে। উপস্থিত থেকে পুজার আনুষ্ঠানিক উদ্বোধন করেন- শ্রী শ্রী মহানাম সংকীর্তন সংঘ’র সদস্য সুজিত পাল, রিপন দেবনাথ, শান্ত দত্ত, কাজল দেব প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com