বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৩৯ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
জগন্নাথপুরে সরকারি কবরস্থানের জায়গা দখল করে বিএনপি নেতার বিল্ডিং নির্মাণ!

জগন্নাথপুরে সরকারি কবরস্থানের জায়গা দখল করে বিএনপি নেতার বিল্ডিং নির্মাণ!

নিজস্ব প্রতিবেদক :: সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর শহরের কেশবপুরে সরকারি কবরস্থানের জায়গা দখল করে বিল্ডিং নির্মাণ করেছে স্থানীয় ভূমিখেকু সমছু মিয়া জনৈক লন্ডন প্রবাসী সহ একটি চক্র। এমন অভিযোগ করেছেন এলাকার বাসিন্দা যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা বিশিষ্ট সমাজসেবক আনহার মিয়া মুন্না।

তাঁর দেয়া তথ্য মতে- জনৈক লন্ডন প্রবাসী সমছু মিয়া ও তাঁর ভাতিজা বিএনপি কর্মী মোশারফ আলী, মমশর আলী, ছানাফর আলী গংরা। দীর্ঘদিন ধরে খণ্ড খণ্ড করে স্থানীয় সরকারি কবরস্থানের জায়গা দখল করে বিল্ডিং নির্মাণ করে বসবাস করে আসছেন এবং ওই গোরস্তানের জায়গায় গাছপালা ও ফসলাদি বিক্রি করে প্রচুর পরিমাণ অর্থ উপার্জন করছেন। প্রভাবশালী ও লন্ডন হওয়ায় তাদের বিরুদ্ধে কেউ অবস্থান নিতে চাহিলে হুমকি দামকি দিয়ে কণ্ঠরোধ করে রাখে। তাছাড়া মামলা মোকাদ্দমা করে বেকায়দায় ফেলে। এর ফলে কারো সাহস হচ্ছে না তাদের বিরুদ্ধে অবস্থান নেয়ার।

সূত্র মতে জানা গেছে- জনৈক লন্ডন প্রবাসী সমছু মিয়া ও তাঁর ভাতিজা বিএনপি কর্মী মোশারফ আলী, মমশর আলী, ছানাফর আলী গংরা স্থানীয় ভরতপুর মৌজার সাত আট শতক সরকারি কবরস্থানের জায়গা দখল করে আলিশান বাড়ি নির্মাণ করেছেন। তবে এসব জায়গা সরকারের কাছ থেকে বন্দোবস্ত নিয়ে এসেছেন বলে মুঠোফোনে জানিয়েছেন ছানাফর আলী।

তিনি বলেন- আমরা সরকারের কাছ থেকে সর্বমোট ২৫ শতক জায়গা আমরা বন্দোবস্ত নিয়ে বাড়ি নির্মাণ করেছি।

তবে বন্দোবস্ত আইন বলছে বন্দোবস্ত জায়গায় বসতঘর নির্মাণ করলে ছাদ দেয়া যায়না। তবুও তিনি প্রভাব দেখিয়ে ছাদ নির্মাণ করেছেন।

সরকারি এ কবরস্থানের জায়গা দ্রুত উদ্ধার করতে প্রশাসনের কাছে আহ্বান জানিয়েছেন আনহার মিয়া মুন্না সহ এলাকার বাসিন্দারা।

তারা আরও বলেছেন কবরস্থান হচ্ছে পবিত্র জায়গা। এ জায়গা দখল মুক্ত করতে যতো ধরনের সহযোগিতা প্রয়োজন সেটা তারা করবেন।

এপ্রসঙ্গে জগন্নাথপুর পৌরসভার মেয়র উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুল মনাফ বলেন- এ ধরনের সংবাদ পেয়েছি। তবে অফিসিয়ালি নয়, মৌখিক।

লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com