মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:৪৩ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দ্রুত এসএমএস পাঠাতে সফটওয়্যার কিনছে সংসদ

দ্রুত এসএমএস পাঠাতে সফটওয়্যার কিনছে সংসদ

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক::
মন্ত্রী-এমপিদের কাছে দ্রুত ও সহজে এসএমএস (শর্ট মেসেজ সার্ভিস) পাঠাতে নতুন সফটওয়্যার কিনছে জাতীয় সংসদ। নিজস্ব বিভিন্ন সভা, সেমিনার ও কমিটির বৈঠকের বিজ্ঞপ্তি এসএমএসের মাধ্যমে পাঠানোর জন্য এ উদ্যোগ নেয়া হচ্ছে। এছাড়া এসএমএসের মাধ্যমে তাদের সংসদ অধিবেশন শুরুর খবরও জানিয়ে দেয়া হবে।
সংসদ সূত্র জানায়, বর্তমানে একটি ডেস্কটপ বেইজ সফটওয়্যার থেকে টেলিটকের একটি সিমের মাধ্যমে সংসদ সদস্যদের দলীয় সভা, কমিটির বৈঠক, অন্যান্য সভা এবং সেমিনারের তারিখ, সময় ও স্থান এসএমএসের মাধ্যমে জানানো হয়। কিন্তু সফটওয়্যারটি অনেক পুরাতন। এমনকি এটি হালনাগাদও করা যাচ্ছে না।
সফটওয়্যারটির প্রধান সমস্যাগুলো হলো- এসএমএস খরচ বেশি এবং এসএমএস পাঠানো সময়-সাপেক্ষ। একই সঙ্গে ১৬০ ক্যারেক্টারের বেশি এসএমএস পাঠানো সম্ভব হয় না। শুধুমাত্র ইংরেজিতে এসএমএস পাঠানো যায়।
এজন্য এমপিদের রাষ্ট্রের অতীব গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ হিসেবে উল্লেখ করে নতুন সফটওয়্যার কিনবে সংসদ। এ সংক্রান্ত একটি চিঠি ইতোমধ্যে প্রশাসন শাখায় পাঠানো হয়েছে।
এ বিষয়ে সংসদের এক কর্মকর্তা বলেন, এসএমএস পাঠানো নিয়ে অনেক এমপির অভিযোগ রয়েছে। তারা জানান, সময় মতো তারা এসএমএস পান না। আবার বর্তমান সফটওয়্যার দিয়ে অনেক সময় পুরো এসএমএস যায় না। এজন্য এটি দ্রুত পরিবর্তনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com