শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:২৮ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ঘনিয়ে আসছে ভোটের দিন, সিলেটে উত্তাপ

ঘনিয়ে আসছে ভোটের দিন, সিলেটে উত্তাপ

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক::

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আর ৩ দিন বাকী। আগামী ৩০ ডিসেম্বর, রবিবার নির্ধারিত হবে ভোটের হিসেব-নিকেশ। এবারের নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি (জাপা), ওয়ার্কার্স পার্টি, জাসদ, সিপিবি, বাসদসহ নিবন্ধিত ৩৯টি দল এবং অনিবন্ধিত আরো অর্ধশত দল অংশ নিলেও ভোটে মূলত নৌকা আর ধানের শীষের লড়াই হবে। শহর পেরিয়ে গ্রামগঞ্জের চায়ের দোকান, অলিগলি, পাড়া-মহল্লা, মাঠ-ঘাট সর্বত্রই এখন উৎসবমুখর পরিবেশ। কে জিতবে, কে হারবে, কোন দল কতটি আসন পাবে, কোন দল সরকার গঠন করবে; এসবই এখন আলোচনার কেন্দ্রবিন্দু।

সিলেট-১ আসনে মহাজোটের প্রার্থী ড. এ কে আবদুল মোমেন ও ঐক্যফ্রন্টের প্রার্থী খন্দকার আবদুল মুক্তাদির।

সিলেটে এতোদিন শান্ত ও সৌহার্দপূর্ণ পরিবেশ বজায় থাকলেও হঠাৎ করেই উত্তাপ বাড়ছে। নির্বাচনের আর মাত্র তিন দিন বাকি। অথচ প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের পাশাপাশি ভোটাররা উদ্বিগ্ন হয়ে পড়ছেন। প্রতিদিন কোথাও না কোথাও নির্বাচনী কার্যালয়ে হামলা, ভাংচুর, ককটেল নিক্ষেপ ও পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগ পাওয়া যাচ্ছে।

এসব ঘটনার জন্য নির্বাচনী প্রতিপক্ষকে দায়ী করছেন প্রধান দুই জোটের প্রার্থী ও নেতাকর্মীরা। কোথাও কোথাও এমন অভিযোগের ভিত্তিতে মামলা করা হচ্ছে।

মহাজোট নেতারা বলেন, আমরা পুলিশকে কোনোভাবে প্রভাবিত করছি না। তারা বলেন, দলীয় প্রার্থীদের নির্বাচনী কার্যালয় ও প্রচার মাইকে হামলা ও প্রচার কাজে ব্যবহৃত গাড়ি ভাংচুর করা হচ্ছে।

অপরদিকে, বিএনপি নেতাদের অভিযোগ আওয়ামী লীগ নেতাকর্মীরা নিজেদের ওপর হামলা-ভাংচুরের ঘটনা ঘটিয়ে পুলিশ দিয়ে বিরোধী দলের নেতাকর্মী ও সমর্থকদের গ্রেফতার ও হয়রানি করছে।

এছাড়া বিভিন্ন স্থানে নেতাকর্মী ও সমর্থকদের বিরুদ্ধে পুলিশ ‘গায়েবি মামলা’ দিয়ে গ্রেফতার করছে। বাসাবাড়িতে থাকতে দিচ্ছে না। ৩০ তারিখ পর্যন্ত এলাকাছাড়া থাকার হুমকি দেয়া হচ্ছে।

সিলেট সদর উপজেলার ভোটার রুহেল বলেন, এখন আর আগের সময় নেই। যে পরিস্থিতি দেখছি, তাতে ভোট দেয়ার সাহস নেই।

জুনেদ আহমদ চৌধুরীর বলেন, আমরা সুশাসন চাই, গণতন্ত্র চাই। সুষ্ঠুভাবে জনগণ যাতে ভোট দিতে পারে সেই পদক্ষেপ সরকারকে নিতে হবে। পুলিশকে এক্ষেত্রে নিরপক্ষে ও সুন্দর ভূমিকা পালন করতে হবে।

ঐক্যফ্রন্ট প্রার্থী খন্দকার আবদুল মুক্তাদির বলেন, নির্বাচনের আগে একটি গোষ্ঠী হামলা, মামলা, ধরপাকড় চালিয়ে সিলেটের পবিত্র মাটিকে অপবিত্র করার চেষ্টা করছে। যারা এ মাটিকে অপবিত্র করার চেষ্টা করছে, তাদের পরিণাম শুভ হবে না। পুলিশ প্রশাসনকে তিনি নিরপেক্ষ ভূমিকা পালনের অনুরোধ জানান।

অপরদিকে মহাজোট প্রার্থী ড. এ কে আবদুল মোমেন বিএনপির এসব অভিযোগ আমলেই আনতে চান না। তার অভিযোগের তীর প্রতিপক্ষের দিকেই।

আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি (জাপা)-সহ মহাজোট, জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোটের অন্যান্য শরীকদলগুলো শেষ মুহুর্তের নির্বাচনী প্রচারণায় ব্যস্ত। সমাজতান্ত্রিক দল (বাসদ)সহ শরীক অন্যান্য দলগুলোও প্রচারণা চালাচ্ছে। এছাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশ, নিবন্ধিত, অনিবন্ধতি অর্ধশতাধিক দলের প্রার্থীদের পাশপাশি স্বতন্ত্র প্রার্থীরাও আছেন ভোটের মাঠে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com