শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:২৮ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
মেঘ কেটে গেলে শীত আরো বাড়বে

মেঘ কেটে গেলে শীত আরো বাড়বে

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক::
পৌষের বৃষ্টিতে শীত বেড়েছে। বইছে কনকনে ঠাণ্ডা বাতাস। আর আগামী কয়েকদিনে তাপমাত্রা আরো কমে শীত জেঁকে বসবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। আবহাওয়াবিদরা বলছেন, মঙ্গলবার বৃষ্টি কমে যাবে, এরপর মেঘ কেটে শীত ক্রমেই বাড়তে থাকবে। তাপমাত্রা কমতে কমতে এই মাসের শেষের দিকে বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।
আবহাওয়া অফিসের পূর্বাভাসে বলা হয়েছে, গভীর নিম্নচাপের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্রবন্দরগুলোর ওপর দিয়ে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এজন্য চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। একই সঙ্গে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে বলেও জানান এই আবহাওয়াবিদ।
মঙ্গলবার (১৮ ডিসেম্বর) বাংলা মাস পৌষের ৪ তারিখ। আবহাওয়া অধিদফতরের তথ্য বলছে, মঙ্গলবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিলো তেতুলিয়ায় ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর আগের দিনে ছিলো ১২ দশমিক ১ ডিগ্রি। ঢাকায় মঙ্গলবার সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ১৭ দশমিক ৮ ডিগ্রি, সোমবার ছিল ১৯ দশমিক ৫ ডিগ্রি। তাপমাত্রা ৬ থেকে ৮ ডিগ্রির মধ্যে হলে মাঝারি ও ৮ ডিগ্রির চেয়ে বেশি থেকে ১০ ডিগ্রির মধ্যে হলে তাকে মৃদু শৈত্যপ্রবাহ হিসেবে আখ্যায়িত করা হয়। আর ৬ ডিগ্রি নিচে হলে বলা হয় তীব্র শৈত্যপ্রবাহ।
চলতি মাসে দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল ও মধ্যাঞ্চলে এক থেকে দুটি মৃদু বা মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে বলে দীর্ঘমেয়াদী পূর্বাভাসে বলা হয়েছে।
এদিকে ঘূর্ণিঝড় ‘পেথাই’ ভারতের অন্ধ্র উপকূল অতিক্রম করে দুর্বল হয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এর প্রভাবে বাংলাদেশের প্রায় সব জায়গায় হালকা বৃষ্টি হচ্ছে। বুধবার বৃষ্টি কমে যাবে বলেও পূর্বাভাসে জানানো হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com