বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৩৫ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
আমি নিজের জীবনটা আপনাদের সেবায় বিলিয়ে দিতে চাই: এমএ মান্নান

আমি নিজের জীবনটা আপনাদের সেবায় বিলিয়ে দিতে চাই: এমএ মান্নান

নিজস্ব প্রতিবেদক::
অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী আলহাজ্জ্ব এম এ মান্নান বলেছেন, ডিসেম্বর মাস আমাদের জন্য যেমন দুঃখের মাস, আবার একই সাথে এটা আমাদের বিজয়ের মাস। আমি প্রথমেই শ্রদ্ধাভরে স্মরণ করছি স্বাধীনতার মহান স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতির শ্রেষ্ঠ সন্তান সকল শহিদদের প্রতি যাদের রক্তের বিনিময়ে হাজার বছরের গোলামি থেকে আমরা  মুক্তি পেয়েছিলাম। আর এই বিজয়ের মাসেই অনুষ্ঠিত হতে যাচ্ছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। ৩০ ডিসেম্বরের এই নির্বাচনে নৌকার প্রার্থীদের বিজয়ের মাধ্যমে দেশে আরেকটি বিজয় অর্জন করতে হবে। তিনি বলেন, আমাদের সরকারের আমলে স্বচ্ছতার সাথে নির্বাচন পরিচালনা হচ্ছে। নির্বাচনী ব্যবস্থাকে ঢেলে সাজানো হয়েছে। নির্বাচন কমিশনকে শক্তিশালী ও নিরপেক্ষ করা হয়েছে। নির্বাচনের পরিবেশ এমনভাবে করা হয়েছে যে, এখন কোনো ভোট জালিয়াতির কোনো সুযোগ নেই। তাই দেশের উন্নয়নে আওয়ামীলীগ সরকারের কোন বিকল্প নাই।
তিনি বলেন, বিগত টানা ১০ বছর আওয়ামী লীগ ক্ষমতায় ছিল, যার কারনে দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। এ সময়ে সুনামগঞ্জ জেলা সহ  সব জায়গায়, গ্রামে-গঞ্জে শিক্ষা, যোগাযোগ, বিদ্যুৎসহ মানুষের জীবনমানের ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। যা ২০০৮ সালের আগে কল্পনাই করা যেত না। আর একাদশ জাতীয় নির্বাচনে  আওয়ামীলীগের নির্বাচনের অন্যতম কার্যক্রম হচ্ছে গণসংযোগ, মানুষের দ্বারে দ্বারে যেতে হবে। এবং আগামী নির্বাচনের পরই দক্ষিণ সুনামগঞ্জ পৌরসভার কাজ শুরু হবে। আমি আগে যেমন আপনাদের পাশে ছিলাম বাকি জীবনটা আপনাদের সেবায় কাজ করতে চাই। আমি নিজের জীবনটা আপনাদের সেবায় বিলিয়ে দিতে চাই। তাই সবাইকে সকল প্রকার  ভেদাভেদ ভুলে দলের জন্য ঐক্যবদ্ধভাবে অবদান রাখতে হবে। ১০ বছরের সরকারের উন্নয়ন বার্তা জনগণের কাছে পৌঁছাতে হবে। এবং বিজয়ের মাসে স্বাধীনতার স্বপক্ষের শক্তি আওয়ামীলীগকে নির্বাচিত করে দেশের উন্নয়নের ধারা পুনরায় অব্যাহত রাখার আহবান জানান।জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও একজন দেশপ্রেমিক ছিলেন। তিনি এদেশের মানুষের ভাগ্যের উন্নয়নে নিবেদিত প্রাণ ছিলেন বলেই স্বাধীনতার বিপক্ষের শক্তিদের অকালে প্রাণ দিতে হয়েছিল। তারপরও শেখ হাসিনাকে ধমিয়ে রাখা যায়নি। তিনি তার পিতার মতো দেশের মানুষকে ভালবেসে উন্নয়নের ধারা অব্যাহত রাখছেন।
তিনি আরও বলেন, শেখ হাসিনা আমাকে ময়মনসিংহে চাকুরীর সুবাদে চিনতেন। তিনির দিকনির্দেশনায় আমি পান পাতায় নির্বাচন করে ছিলাম। কিন্তু সফলতা পাইনি। পরবর্তীতে শেখ হাসিনা আমাকে নৌকা প্রতিক দিয়ে ছিলেন এবং আপনাদের ভোটে নির্বাচিত হয়ে ভাটির জনপদের মানুষের উন্নয়নে কাজ করে যাচ্ছি। ইতিপূর্বে আমি সুনামগঞ্জে মেডিকেল কলেজ, হাসপাতাল, বিশ্ববিদ্যালয়, টেক্সটাইল ইনস্টিটিউট, রাণীগঞ্জ সেতু সহ অনেক দৃশ্যমান উন্নয়ন করেছি। আসন্ন ৩০ তারিখের নির্বাচনে আপনাদের ভোটে শেখ হাসিনার নৌকা মার্কায় বিজয়ী হয়ে পুনরায় ভাটির মানুষের উন্নয়ন করতে চাই। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ৩০ তারিখ সারাদিন নৌকা মার্কায় ভোট দিন।
রবিবার বিকাল ৪ টায় ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে দক্ষিণ সুনামগঞ্জের প্রাণকেন্দ্র শান্তিগঞ্জ বাজারস্থ আওয়ামীলীগের অস্থায়ী কার্যালয়ের দক্ষিণ সুনামগঞ্জ পৌরসভা বাস্থবায়ন পরিষদের উদ্যেগে ছাত্র ও যুব সমাবেশ, র‍্যালী, আলোচনা সভা, নাটক ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। আলোচনার পূর্বে উপজেলা মৎস্য হ্যাচারী থেকে শুরু হয়ে একটি র‍্যালী গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সভামঞ্চে এসে শেষ হয়।
সভায় দক্ষিণ সুনামগঞ্জ পৌরসভা বাস্তবায়ন পরিষদের আহবায়ক ও সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফজলে রাব্বির স্মরণের সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের সিনিয়র সহ সভাপতি প্রভাষক নুর হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সিরাজুর রহমান সিরাজ, জেলা আওয়ামীলীগ নেতা রেজাউল আলম নিক্কু, ঢাকাস্থ সুনামগঞ্জ কমিটির সভাপতি আকবর হোসেন মঞ্জু, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হেকিম, সিনিয়র সহ সভাপতি হাজী তহুর আলী, সহ সভাপতি ও জয়কলস ইউনিয়ন চেয়ারম্যান মাসুদ মিয়া, আব্দুল কাইয়ুম, সাধারণ সম্পাদক আতাউর রহমান, জেলা পরিষদ সদস্য জহিরুল ইসলাম জহুর, আওয়ামীলীগ নেতা আসাদুর রহমান আসাদ, তেরাব আলী, পূর্ব পাগলা ইউনিয়িন চেয়ারম্যান আক্তার হোসেন, পশ্চিম পাগলা ইউনিয়ন চেয়ারম্যান নুরুল হক, দরগাপাশা ইউনিয়ন চেয়ারম্যান মনির উদ্দিন, পশ্চিম বীরগাও ইউনিয়ন চেয়ারম্যান শফিকুল ইসলাম, পূর্ব বীরগাঁও ইউনিয়ন চেয়ারম্যান নুর কালাম, শিমুলবাক ইউনিয়ন চেয়ারম্যান মিজানুর রহমান জিতু, জেলা কৃষক লীগের সদস্য মাসুক মিয়া, উপজেলা যুবলীগের সভাপতি এডভোকেট বুরহান উদ্দিন দোলন, সিনিয়র সহ সভাপতি প্রভাষক নুর হোসেন, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সুজন,জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম শিপন। এসময় উপস্থিত ছিলেন,উপজেলা কৃষকলীগের আহবায়ক ফয়েজুর রহমান,সিনিয়র যুগ্ম আহবায়ক গনি ভান্ডারী, আহবায়ক মাজহারুল ইসলাম মইনুল, যুগ্ন আহবায়ক মোঃ ছুরুক মিয়া, পুর্ব পাগলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রফিক খান, পশ্চিম পাগলা ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি গোলাম মুস্তফা, উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন। উপজেলা যুবলীগের সহ সভাপতি জুবেল মিয়া, সাংস্কৃতিক সম্পাদক নুর আলম, উপজেলা ছাত্রলীগের সভাপতি রয়েল আহমেদ,সহ সভাপতি আল মাহমুদ সুহেল, সাধারণ সম্পাদক ইমরান হোসেন তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম সহ প্রমুখ।আলোচনার সভার পরবর্তীতে  মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন, বাউল আশিক, বাউল চিস্তি,পাগল হাসান বিউটি সহ দেশের স্বনামধন্য শিল্পীগণ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com