বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:২২ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
টাইগারদের হারিয়ে সিরিজ সমতায় উইন্ডিজ

টাইগারদের হারিয়ে সিরিজ সমতায় উইন্ডিজ

স্পোর্টস ডেস্ক::
জিতলেই ট্রফি নিশ্চিত। এমন সমীকরণের ম্যাচে হেরে গেল বাংলাদেশ ক্রিকেট দল। তবে মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন দলকে ৪ উইকেটে হারিয়ে তিন ম্যাচের সিরিজে (১-১) সমতায় ফিরেছে ওয়েস্ট ইন্ডিজ। আগামী শুক্রবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজ নির্ধারণী ম্যাচটি অনুষ্ঠিত হবে।
মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে স্বাগতিক বাংলাদেশ দলকে প্রথমে ব্যাটিং পাঠায় উইন্ডিজ। প্রথমে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারে লেগ স্ট্যাম্পেইয়র্কার ছোড়েন ক্যারিবীয় পেস বোলার ওশানে থমাস।
তার ডেলিভারি দেয়া বলটি ফ্লিক করতে যান লিটন দাস। তবে ব্যাটে-বলে হয়নি। সরাসরি আঘাত হানে লিটনের ডান পায়ের গোড়ালিতে। স্ট্রেচারে করে মাঠ ছাড়েন লিটন। আঘাত গুরুতর হওয়ায় তাকে নেয়া হয় হাসপাতালে।
ইনিংসের ১.৪তম ওভরে দলীয় ৬ রানে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি ইমরুল কায়েস। আগের ম্যাচে মাত্র ৪ রান করা জাতীয় দলের এই টপঅর্ডার ব্যাটসম্যান ফেরেন মাত্র ৮ রানে।
এরপর মুশফিকুর রহিমকে সঙ্গে নিয়ে ১১১ রানের জুটি গড়েন তামিম ইকবাল। এই জুটি ক্যারিয়ারের ৪৩তম ফিফটি তুলে নেয়ার পাশাপাশি তিন ফর্ম্যাটের ক্রিকেটে প্রথম বাংলাদেশি হিসেবে ১২ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তামিম। এদিন ৬৩ বল খেলে চারটি চার ও একটি ছক্কায় ৫০ রান করে ফেরেন তামিম।
তামিমের বিদায়ের পর ৮০ বলে পাঁচ চারের সাহায্যে ৬২ রান করা মুশফিক সাজঘরে ফেরেন। এরপর মাহমুদউল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে ৬১ রান যোগ করেন সাকিব আল হাসান। ৩ উইকেটে ১৯৩ রান করা বাংলাদেশ এরপর ৪৬ রানে ৫ উইকেট হারায় বাংলাদেশ দল।
৫১ বলে তিন চারের সাহায্যে ৩০ রান করে ফেরেন রিয়াদ। আগের ম্যাচে ১৯ রান করা সৌম্য সরকার এদিন ফেরেন ৮ বলে ৬ রান করে।
দলের ব্যাটিং বিপর্যয়ের দিনে ইনজুরি নিয়েই ফের ব্যাটিংয়ে নেমে পড়েন ওপেনার লিটন কুমার দাস। তবে সুবিধা করতে পারেননি। ফেরেন মাত্র ৮ রানে। দুর্দান্ত খেলতে থাকা সাকিব খেলা শেষ করে আসতে পারেননি। ইনিংস শেষ হওয়ার ১৮ বল আগে কেমার রোচের বলে বোল্ড হয়ে ফেরার আগে ৬২ বলে ৬৫ রান করেন সাকিব আল হাসান। ওয়েস্ট ইন্ডিজের হয়ে একাই তিন উইকেট নেন থমাস।
টার্গেট তারা করতে নেমে শুরুতেই উইকেট হারায় উইন্ডিজ। এরপর বাড়তি দায়িত্বশীলতার পরিচয় দেন শাই হোপ। দ্বিতীয় উইকেটে ড্যারেন ব্রাভোর সঙ্গে গড়েন ৬৫ রানের জুটি। ব্রাভো ফিরে গেলে তৃতীয় উইকেটে মারলন স্যামুয়েলসকে সঙ্গে নিয়ে ফের ৬২ রান যোগ করেন হোপ।
এরপর পেস আক্রমণে দিশেহারা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। ২ উইকেটে ১৩২ রান করা দলটি এরপর ২৫ রানের ব্যবধানে হারায় ৩ উইকেট। ২৫ রানের ব্যবধানে হারায় ৩ উইকেট। ৩ ব্যাটসম্যানের উইকেট তুলে নেন রুবেল-মাশরাফি ও মোস্তাফিজ।
মারলন স্যামুয়েলসকে ২৬ রানে ফেরান মোস্তাফিজুর রহমান। পাঁচে ব্যাটিংয়ে নামা সিমরন হিতমারকে ১৪ রানে ফেরান রুবেল হোসেন। রানের খাতা খোলার সঙ্গে সঙ্গে মাশরাফির গতির শিকার হন ক্যারিবীয় অধিনায়ক রোভম্যান পাওয়েল।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com