শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৬:৩১ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল ঘোষণা, ১৯ ফেব্রুয়ারি ভোট সিলেটে যেভাবে পাওয়া যাবে বিপিএলের টিকিট শান্তিগঞ্জে নবনিয়োগপ্রাপ্ত শিক্ষকদের বরণ তাসকিনের গতিঝড়ে বিধ্বস্ত খুলনা, ১০৮ রান নিয়ে জিতলো ঢাকা রুদ্ধশ্বাস শেষ ওভারে সাকিবের বরিশালকে হারালো মাশরাফির সিলেট ৪৮ ঘণ্টার ব্যবধানে আবারও যুক্তরাষ্ট্রে বন্দুকহামলা, নিহত ৯ সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোহাম্মদ শাহ জাহান আর নেই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এসোসিয়েশনের দপ্তর সম্পাদক হলেন এল.আর জায়গীরদার খোকন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এসোসিয়েশন সম্পাদক হলেন শাহিনুর রহমান শাহিন শান্তিগঞ্জে রাতের আঁধারে শীতার্তদের ঘরে ঘরে গিয়ে কম্বল বিতরণ 
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দেশের উন্নয়নে আর কেউ বাধা দিতে পারবে না : প্রধানমন্ত্রী

দেশের উন্নয়নে আর কেউ বাধা দিতে পারবে না : প্রধানমন্ত্রী

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক::
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আগামী ইলেকশনে কী হবে তা বলতে পারি না। তবে আমরা যে একটা সিস্টেম করে রেখেছি, এরপর যেই ক্ষমতায় আসুক না কেন কেউ দেশের উন্নয়নে বাধা দিতে পারবে না। বাংলাদেশের এগিয়ে যাওয়া আর কেউ থামাতে পারবে না।’
আজ রোববার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে ২০১৫-১৬ অর্থবছরের জাতীয় রফতানি ট্রফি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ব্যবসায়ীদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আপনারা বিশ্বের বিভিন্ন দেশে যান, কোন দেশে কোন কোন পণ্য প্রয়োজন- সে হিসেবে বাংলাদেশ থেকে সে পণ্যগুলো তৈরি করে সে দেশে রফতানি করবেন। এজন্য আপনাদের যা কিছু প্রয়োজন আমি দিয়ে দেব, আপনাদের সকল প্রকার সহযোগিতা দিয়ে দেব।
শেখ হাসিনা বলেন, পৃথিবীর বিভিন্ন দেশে আমাদের অ্যাম্বাসেডর এবং দূতাবাসে যারা কর্মরত আছেন তাদেরকে কল করেছিলাম। ঢাকায় তাদেরকে ব্রিফ করা হয়েছে যে, কোন দেশে কোন কোন পণ্য প্রয়োজন কোন দেশে কোন কোন পণ্য ঘাটতি রয়েছে সে হিসেবে বাংলাদেশ সে পণ্য তৈরি করে সে দেশে বাজারজাত করণের ব্যবস্থা করতে হবে। অামাদের নতুন নতুন বাজার খুজতে হবে। এজন্য কূটনৈতিকদেরও কাজ করতে হবে। কারণ এখন আর শুধু রাজনৈতিক কূটনীতি চলে না এখন তার সঙ্গে যোগ হয়েছে অর্থনৈতিক কূটনীতি।
প্রধানমন্ত্রী বলেন, আমাদের দেশের অর্থনৈতিক অবস্থা অত্যন্ত মজবুত। দেশের উন্নয়নের ৯০ ভাগ কাজ হয় আমাদের নিজস্ব অর্থ দিয়ে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এছাড়া বক্তব্য রাখেন এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট শফিউল মহিউদ্দিন ইসলাম।
অনুষ্ঠানে ৫৬টি প্রতিষ্ঠানকে স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ পদক প্রদান করেন প্রধানমন্ত্রী। রফতানি খাতে অনন্য অবদান রাখার কারণে তাদের এই পদক প্রদান করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com